ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কারো সঙ্গে বিরোধ নেই শাকিবের, তবু কেনো নতুন সংগঠন?


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৭:০৪ পিএম
কারো সঙ্গে বিরোধ নেই  শাকিবের, তবু কেনো নতুন সংগঠন?

ঢাকা: চলচ্চিত্র পরিবারের মুহুর্মুহূ বয়কট আর নিষিদ্ধের সিদ্ধান্তে হাপিয়ে উঠছিলেন ঢাকাই ছবির শিল্পী কলাকুশলী আর নির্মাতারা। বাধ্য হয়ে তাই নতুন সংগঠনেরই ইঙ্গিত দিচ্ছিলেন সুপারস্টার অভিনেতা শাকিব খান। কিন্তু ক’দিন আগেই সব ভুলে চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুকের সঙ্গে সাক্ষাৎ করে মিমাংসার পথেই গেলেন শাকিব! শাকিবের সঙ্গে আর কোনো ঝামেলা নেই এফডিসি কেন্দ্রীক সংগঠনগুলোরও। তবু আসতে চলেছে নতুন সংগঠন। এমন গুঞ্জনই দুদিন ধরে শোনা যাচ্ছে ঢাকাই সিনে-মিডিয়ায়।

বেশ কয়েক মাস ধরেই ঢাকাই চলচ্চিত্রে অস্থিরতা বিরাজমান। বিশেষ করে চলচ্চিত্র পরিবারের সঙ্গে সুপারস্টার অভিনেতা শাকিব খানের সম্পর্ক মোটেও ভালো যাচ্ছিলো না। যৌথ প্রযোজনা নিয়ে শাকিবের বিপক্ষে সবার অবস্থান ছিলো স্পষ্ট। দু দফায় তাকে বহিষ্কারও করা হয়েছিলো এই সংগঠন থেকে। কিন্তু শেষ পর্যন্ত চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক ফারুকের উত্তরার বাসায় গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করে সব ঝামেলা চুকিয়ে ফেলেন শাকিব খান। আর এরপর থেকেই মনে করা হচ্ছিলো এই বুঝি চলচ্চিত্রে সুবাতাস বইতে চলেছে! কেনো চলচ্চিত্র পরিবারের নেতারা শাকিবের সঙ্গে ভালোভাবেই সব মিটমাট হয়ে যাওয়ায় শাকিবকে এফডিসিতেও আমন্ত্রণ জানিয়ে ছিলেন। শাকিবের সঙ্গে আর কোনো বিরোধ নেই বলেও মন্তব্য করেছিলেন নেতারা। কিন্তু এরইমধ্যে শোনা যাচ্ছে, বিশাল পরিসরে আসতে চলেছে একটি নতুন সংগঠন। আর এই সেই সংগঠনে দায়িত্বপূর্ণ দায়িত্বে থাকছেন শাকিব!

‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-নামের এই নতুন এই সংগঠনে থাকবেন চলচ্চিত্র শিল্পী, কলাকুশলী, পরিচালক, প্রযোজক, বুকিং এজেন্ট, পরিবেশক, হলমালিকসহ চলচ্চিত্রসংশ্লিষ্টরা। এখন পর্যন্ত চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্তত ২০০ সদস্য নতুন এই সংগঠনে নাম লিখিয়েছেন বলে নিশ্চিত করেছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। সংগঠনটির সাধারণ সম্পাদক হতে প্রখ্যাত নির্মাতা কাজী হায়াত, এমন ইঙ্গিতই দিলেন তিনি।

যৌথ প্রযোজনা ও তারকা অভিনেতা শাকিবকে নিয়েই চলচ্চিত্র পরিবারের সঙ্গে ঝামেলা ছিলো, কিন্তু সেগুলোরতো সঠিক একটা সুরাহা হওয়ার পথে। তা সত্ত্বেও কেনো নতুন সংগঠন আসছে এমন প্রশ্নের উত্তর না দিলেও নতুন সংগঠনেও যে শাকিব খান নেতৃত্বস্থানীয় পর্যায়েই থাকছেন সে বিষয়টি জানালেন আব্দুল আজিজ।

১৯৩৭ সালে গঠিত ‘ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউসার্স অ্যাসোসিয়েশন’ (ইম্পপা)-এর আদলে হতে যাচ্ছে চলচ্চিত্রের নতুন সংগঠনটি। আর এটা সরকারের অনুমোদনেই হতে পারে বলে জানিয়েছেন আব্দুল আজিজ। বাংলা চলচ্চিত্রের উন্নয়নেই এমন সংগঠন এখন সময়ের দাবী ছিলোও বলে মন্তব্য করেন জাজের প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ।

সর্বশেষ ঢাকাই চলচ্চিত্রে শাকিবের সঙ্গে কাউকে কাজ না করারও আহ্বান জানিয়েছিলো চলচ্চিত্র পরিবার। শাপলা মিডিয়ার পাঁচটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এরইমধ্যে ‘আমি নেতা হবো’ ছবির সত্তুর ভাগ শ্যুটিং শেষ করেছেন তিনি। আর সংগঠনের নিষেধাজ্ঞা থাকার পরেও শাকিবের সঙ্গে ‘আমি নেতা হবো’ ছবিতে অভিনয় করায় সম্প্রতি কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে কাজী হায়াৎ, মৌসুমী, ওমর সানী, বিদ্যা সিনহা মিম, সাদেক বাচ্চু, শিবা সানু, কাবিলা ও কালা আজিজসহ মোট নয়জনকে। আর মুহূর্মুহূ চলচ্চিত্র পরিবারের এমন সিদ্ধান্তে শাকিবই নাকি নতুন সংগঠনের কথা প্রথম বলেছিলেন। বর্তমানে শাকিব ‘চালবাজ’ ছবির শ্যুটিংয়ে লন্ডনে থাকায় নতুন সংগঠনের ব্যাপারে বিস্তিারিত জানাননি আজিজ। শাকিব আসলেই সংবাদ সম্মেলন করেই নতুন সংগঠনের নাম ঘোষণা দিবেন তিনি। 

গো নিউজ/এমটিএল

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী