ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এমন সুন্দরী দিয়া আমরা কী করিব?


গো নিউজ২৪ | মতামত ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৭, ০৬:০৯ পিএম আপডেট: অক্টোবর ৩, ২০১৭, ১২:০৯ পিএম
এমন সুন্দরী দিয়া আমরা কী করিব?

জান্নাতুল নাঈম এভ্রিল এখন হট টপিক্স। আমিও ওর নিউজ দেখছি। মোটামুটি সবগুলোই পড়ছি। মেয়েটার সাহস আর বোকামি দুটো দেখেই অবাক। এতো বড় অপ্রিয় সত্য গোপন করে এতো বড় মঞ্চে এসে লড়াই করাটা সাহস বটে! তবে তার মাথায় রাখা দরকার ছিলো সেলিব্রেটিদের গোপন তথ্য খুব কমই গোপন থাকে। একদিন না একদিন এই তথ্য বের হবেই। এটাই তার বড় বোকামি।

জান্নাতুল নাঈম এভ্রিল প্রতিযোগিতার প্রথম শর্তটাই মানে নি। অবশ্যই তার শাস্তি হওয়া উচিত। কিন্ত আয়োজকদের ব্যাপারটা কী? তারা যদি তাদের পছন্দের প্রতিযোগীকে প্রথম করবেনই তাহলে এতো টাকা খরচ করে বিচারক রাখার কি দরকার ছিলো? উপস্থাপিকাকে বাদ দিয়ে যদি নিজেই প্রথম, দ্বিতীয়, তৃতীয়- এর নাম ঘোষণা করবেন তাহলে বিদেশ থেকে তাকে নিয়ে আসার কি দরকার ছিলো? যে মেয়েটা বিশ্বের কাছে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে সে নাকি ভালো বাংলাটাই জানে না। ইংলিশ বলবে কী করে?

নিউজে দেখলাম মেয়েটা উচ্চ মাধ্যমিক পাস। ভালো বাংলা, ইংরেজি না জানারই কথা। আমি অবাক হচ্ছি এই ভেবে যে, এতো বড় একটা প্লাটফর্ম, এখান থেকে বিজয়ী হওয়া মেয়েটা আবার যাবে সুদূর চীনে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে। সেই মেয়েটার নিম্নতম অনার্স পাশ হওয়া উচিত কিনা! মেয়েটা ভালো বাইক চালাতে পারে, এতেই কি সব হয়ে গেলো? এমন প্রতিযোগিতা করার প্রধান উদ্দ্যেশ্য একজন শিল্পী বের করে আনা।  যে মেয়েটা প্রবেশ করলো এতো বড় মিথ্যা দিয়ে, সেই শিল্পীর কাছ থেকে ভবিষতে আমরা কী পাবো বলতে পারেন?

মেয়েটা তো অনেক বড় ভুল করলেন কিন্ত আয়োজকরা কী করলেন এটা? তারা কি কারো ব্যাকগ্রাউন্ড সম্পর্কে কোনো খোঁজ খবর নেন নি? আয়োজকদের মধ্যে অনেকের মাথায় বিশাল ঘিলু রয়েছে! তাদের মাথায় কি একবারও আসে নাই যদি সত্যিটা প্রকাশ পায় তাহলে তাদের সুনাম কোথায় গিয়ে দাঁড়াবে? নাকি তারা এসব পাত্তা দেয় না। ক্ষমতার কতটা ক্ষমতা থাকতে পারে তারা তা প্রমাণ করছেন!

আসি কিছু নারীবাদীর কথায়। এভ্রিল এখন ডিভোর্সি। সে তো এখন কারো বউ না। তাহলে তার মিস ওয়ার্ল্ড হওয়াতে সমস্যা কোথায়? বা মেয়েটা সেই গ্রাম থেকে উঠে এসে এতো বড় প্লাটফর্মে লড়ে জিতে গেছে, বাহবা তো তার প্রাপ্য বা সেই তো মিস ওয়ার্ল্ড। আমি তাদের একটু বলছি, প্রতিযোগিতাটা ‘মিস ওয়ার্ল্ড’। আমি এমনিই কোনো সুন্দরী প্রতিযোগিতার পক্ষে না। 

আপনারা একটু কষ্ট করে গুগল করে দেখেন সব দেশেই সুন্দরী অনুসন্ধানে ‘মিস’দেরই খোঁজা হয়। খোলাসা করে বললাম না আপনারা বুঝে নেন। সব কথা খোলাসা করে বলতে রুচি হয় না। তারপরও বলছি মেয়েটা একা একা গ্রাম থেকে এসে ঢাকায় মডেলিং করেছে, ভালো বাইক চালাতে পারে... ইত্যাদি ইত্যাদি। মেয়েটার সাহসের প্রশংসা আমি করছি কিন্ত উচ্চ মাধ্যমিক পাস একটা মেয়ে একা একা ঢাকায় এসে এতো তাড়াতাড়ি এসব করলো কেমন করে? জীবন কিন্ত কোনো সিনেমা না যে একটা গান শুরু হলো আর গানের শেষে সে সেলেব্রেটি হয়ে গেলো।

আপনারা সাহসীদের সাহস দেন, আমিও দেই কিন্ত এর পিছনের অপরাধকে কিন্তু সাপোর্ট করা উচিত না।  তাতে মেয়েদেরই বদনামটা হয়। মেয়েটা বলছে ঢাকায় তার বাড়ি, গাড়ি আছে! বাপ বিদেশে থাকে! ভাই বড় ব্যবসায়ী! কিন্ত বাস্তব পুরোটাই উল্টা। যে মেয়েটা তার নিজের জন্ম, পরিবার, শেকড় নিয়ে মিথ্যা বলছে সেই মেয়েটাই হবে মিস ওয়ার্ল্ড! হোয়াট এ জোক! ভাই-বোনেরা মেয়েটার সাহস দেখে বাহবা দিচ্ছেন ভালো কথা কিন্ত তার এমন মিথ্যাচারিতা, অকৃতজ্ঞতা নিয়ে কী বলবেন?

আয়োজকদের নিয়ে কিছু বলার মতো রুচি খুঁজে পাচ্ছি না। এতো বড় মানুষেরা কেমন করে এমন লেইম কাজ করতে পারেন আমার গোবর ভরা মাথায় ঢুকছে না। তিনটা মেয়ের স্বপ্নকে এলেমেলো করে দিলেন আপনারা।  না জানি ২৫ হাজার মেয়ের স্বপ্নকে কী করেছেন আল্লাহই জানে? প্রমাণ করলেন, আপনারা এই কাজের জন্য যোগ্য না। আল্লাহ মালুম কোন কাজের যোগ্য আপনারা! আপনাদের জন্য মন থেকে ধিক্কারও আসছে না।

গোনিউজ২৪/এন 

মতামত বিভাগের আরো খবর
নারীরা,মনের দাসত্ব থেকে আপনারা কবে বের হবেন?

নারীরা,মনের দাসত্ব থেকে আপনারা কবে বের হবেন?

আন্তর্জাতিক শিক্ষা দিবস ও আমাদের শিক্ষা ব্যবস্থা

আন্তর্জাতিক শিক্ষা দিবস ও আমাদের শিক্ষা ব্যবস্থা

সুচন্দার কষ্টে আমরাও সমব্যথী

সুচন্দার কষ্টে আমরাও সমব্যথী

প্রিন্টমিডিয়ার অন্তর-বাহির সংকট

প্রিন্টমিডিয়ার অন্তর-বাহির সংকট

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানো দরকার যেসব কারণে

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানো দরকার যেসব কারণে

সিলেটের শীর্ষ শিল্প উদ্যোক্তাদের নিয়ে একটি ব্যতিক্রমী উদ্যোগ

সিলেটের শীর্ষ শিল্প উদ্যোক্তাদের নিয়ে একটি ব্যতিক্রমী উদ্যোগ