২৫ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬ , ৯:০১ পূর্বাহ্ণ

এবার ওয়াশিংটনে হামলার হুমকি ইসলামিক স্টেটের


গো নিউজ২৪ আপডেট: ১৭ নভেম্বর ২০১৫ মঙ্গলবার
এবার ওয়াশিংটনে হামলার হুমকি ইসলামিক স্টেটের

আন্তর্জাতিক ডেস্কঃ এবার প্যারিসের মতো যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনেও ভয়াবহ হামলার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। সোমবার প্রকাশিত আইএসের এক ভিডিওতে এ হুমকি দেয়া হয়। আইএসের ওই ভিডিও বার্তাটি এসেছে ইরাকি ওয়ালিওয়াত কিরকুক নামে আইএসের একটি উপদলের কাছ থেকে। তবে এ ভিডিওটির সত্যতার ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ভিডিওটির শুরুতে শুক্রবার প্যারিসে চালানো হামলার পর টেলিভিশনে প্রচারিত বিভিন্ন ভিডিও দেখানো হয়। দেখানো হয় ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলান্দের বক্তৃতা এবং পুলিশি অভিযানের চিত্র।

হামলায় নিহতদের লাশ ব্যাগে করে সরিয়ে নেয়ার টেলিভিশন চিত্র দেখানোর পর আসেন এক ব্যক্তি, যিনি আইএসের নামে আরও হামলা চালানোর হুমকি দেন। তিনি বলেন, আমরা সে রাষ্ট্রগুলোকে বলে দিতে চাই, যারা ক্রুসেডে অংশ নিচ্ছে, আল্লাহর নামে বলছি, আল্লাহর ইচ্ছায় তোমাদের জন্যও সেদিন আসছে, যেমনটি আমরা ফ্রান্সের কেন্দ্রস্থল প্যারিসে ঘটিয়েছি। তিনি বলেন, শপথ করে বলছি, আমরা যুক্তরাষ্ট্রেও হামলা চালাব। সেটা হবে দেশটির কেন্দ্রস্থল ওয়াশিংটনে।

এদিকে, ফ্রান্সসহ পুরো ইউরোপে আরও হামলা হতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভঁলস। ফ্রেন্স রেডিওকে সোমবার তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, দেশজুড়ে সন্দেহভাজন সন্ত্রাসীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। তিনি বলেন, জিহাদি আন্দোলনের সঙ্গে যুক্ত লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ফ্রেন্সদের একত্রিত হয়ে জঙ্গিদের মোকাবেলা করতে হবে। আমাদের জঙ্গি হামলার ভয়ে ভীত হওয়া যাবে না। আমাদের আরও ভালোভাবে বাঁচতে হবে। এজন্য একত্রিত থাকার কোনো বিকল্প নেই। আইএস আমাদের বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছে তাতে তারা জয়ী হতে পারবে না। কিন্তু তারা আমাদের বিভক্ত ও ভয়ভীতি দেখানোর চেষ্টা করবে।

১৭ নভেম্বর ২০১৫