ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘আমার সমস্ত সুখ আর দুঃখের দিনে তার কাছে ছুটে গেছি’


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২৩, ২০১৭, ১২:৪০ পিএম
‘আমার সমস্ত সুখ আর দুঃখের দিনে তার কাছে ছুটে গেছি’

ঢাকা: কিংবদন্তি চিত্রনায়ক রাজ রাজ্জাক আর নেই। গুলশানের লক্ষ্মী কুঞ্জের ঠিকানা বদলে তিনি এখন বনানীর গোরস্থানে আশ্রয় নিয়েছেন! বুধবার সকাল সাড়ে দশটা থেকে এই নতুন ঠিকানায় আবাস গড়েছেন তিনি। তার এই ঠিকানা বদলকে মেনে নিতে পারছেন না রাজ পরিবার থেকে বাংলা চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষেরা। মেনে নিতে পারছেন না এই সময়ের সুপারস্টার অভিনেতা শাকিব খানও!

সোমবার সন্ধ্যায় হঠাৎ হার্ট অ্যাটাকে মারা যান বাংলা চলচ্চিত্রের দিকপাল চিত্রনায়ক রাজ রাজ্জাক। তারমৃত্যুতে বাংলা ভাষাভাষি মানুষের মধ্যে শোকের ছায়া। মঙ্গলবার সারাদিন এফডিসি ও শহীদ মিনারে তাকে শেষ শ্রদ্ধা জানায় দেশের সর্বস্তরের মানুষ। এদিনই তাকে বনানী গোরস্থানে দাফনের কথা ছিলো। কিন্তু তার মেজো ছেলে কানাডায় থাকায় এবং ফ্লাইট জটিলতায় প্রথমে নায়ক রাজপুত্র বাপ্পিকে ছাড়াই দাফনের সিদ্ধান্ত নেয়া হলেও শেষ পর্যন্ত মেজো ছেলের জন্য দাফন মঙ্গলবার বাদ আসর থেকে পেছানো হয়েছিলো কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়ক রাজ রাজ্জাকের। বুধবার ভোরে ছেলে ফিরে আসায় সকাল সাড়ে দশটার দিকে দাফন সম্পন্ন হলো এই কিংবদন্তির। আর এসময় নায়ক রাজের মরদেহ নিজের কাঁধে তুলে নিতে দেখা গেলো দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খানকে! আর দাফনের পর তিনি মুখ খুলেন নায়করাজকে নিয়ে।

বাংলা চলচ্চিত্রে নায়ক রাজকে সমগ্র বাংলার সম্পদ আখ্যা দিয়ে তারকা অভিনেতা শাকিব খান বলেন, আমরা আজকে যাকে শায়িত করলাম তিনি বাংলা চলচ্চিত্রের কি ছিলেন তা বাংলাদেশের প্রত্যেকটি মানুষ জানে। শুধু বাংলাদেশের নয়, সমগ্র বাংলার মানুষ জানে। আপনারা জানেন পশ্চিমবঙ্গ থেকে, পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে বাঙালি যারা আছেন তারা প্রত্যেকেই শোক প্রকাশ করেছেন। তিনি সমগ্র বাঙালির একটা সম্পদ ছিলেন। 

ঢাকাই চলচ্চিত্রে সবার উর্ধ্বে নায়ক রাজের স্থান এমন মন্তব্য করে শাকিব আরো বলেন, যখন এই দেশে উর্দু হিন্দির প্রভাব ছিলো,তখন কিন্তু এই রাজ্জাক সাহেব, রাজ্জাক আঙ্কেল এই কিংবদন্তি নায়ক রাজ রাজ্জাকের ছবি দিয়েই কিন্তু বাংলা সিনেমা প্রতিষ্ঠিত হয়েছে। তার অবদান বাংলা চলচ্চিত্রে সবার উর্ধ্বে। তার শিক্ষা নিয়ে যতো নায়ক এসেছেন, এবং আগামি শত বছরেও যতো নায়ক আসবেন যতো স্টার, যতো সুপারস্টার, যতো অভিনেতা-অভিনেত্রী আসবেন তার আদর্শকেই সঙ্গে নিয়ে কিন্তু সামনে এগুবেন। তার দেখানো পথেই কিন্তু চলবেন। 

সুখে, দুঃখে তিনি নায়ক রাজের কাছে ছুটে যেতেন জানিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শাকিব খান আরো বলেন, ব্যক্তিগতভাবে আমি শাকিব খান তার সন্তানের মতোই ছিলাম। তার মৃত্যু সংবাদ যখন আমি প্রথম সম্রাটের কাছ থেকে শুনি, তখন আমি কিন্তু বাকরুদ্ধই হয়ে গিয়েছিলাম। তখন হাসপাতালে যখন আমি দেখতে যাই তখন আপনারা অনেক কথাই জিজ্ঞেস করেছেন কিন্তু তখন আমার বলার ভাষায় হারিয়ে ফেলেছিলাম। কারণ, তার পরিবারের সকলে জানতেন যে আমি তার কতোটা কাছের ছিলাম। কতোটা আদর করতেন তিনি আমাকে। আমার সমস্ত সুখের সময় আমি তার কাছে এসেছি। দোয়া করেছেন, উৎসাহ দিয়েছেন। আমার সমস্ত দুঃখের সময় তার কাছে এসেছি, তিনি তার অতীত জীবনের কথা বলে আমাকে যেভাবে উৎসাহ দিয়েছেন, প্রেরণা দিয়েছেন সেগুলো নিয়েই কিন্তু আমি এগিয়ে গিয়েছি। 

গো নিউজ/এমটিএল

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী