ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘আমার বদলি হলে ক্ষমা করো’


গো নিউজ২৪ প্রকাশিত: মার্চ ৩০, ২০১৭, ১১:৩৪ এএম
‘আমার বদলি হলে ক্ষমা করো’

প্রতীক ওমর, বগুড়া থেকে: ‘স্যার আমাকে চাবি ও একটি চিঠি দিয়ে বললেন আমার বদলি হলে তোমরা ক্ষমা করে দিও’। ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা শেষে লাশ তখন হাসপাতালে ছিল। খবর পেয়ে সহকর্মী এবং স্থানীয় বাসিন্দারা হাতপাতাল চত্বরে ভিড় করছিলো। সহকর্মীদের কান্নায় বাতাস ভারি হয়ে উঠেছে।

কিছুক্ষণ আগেই যে স্যারের সঙ্গে অফিসে বসে কথা হলো সেই স্যারকে হারিয়ে আহাজারি করছিলেন এএসআই হাসিনা। ওই সময় বললেন, ‘স্যার আমাকে চাবি ও একটি চিঠি দিয়ে বললেন- আমার বদলি হলে তোমরা ক্ষমা করে দিও’। বগুড়ার গাবতলী থানার ইন্সপেক্টর আ ন ম আবদুল্লাহ আল হাসান (৪৫)। বুধবার বেলা ১১টার দিকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। থানা কোয়ার্টারে সিলিং ফ্যানের সঙ্গে তিনি ঝুলে ছিলেন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে ডাক্তাররা তার শরীর পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত্যু ঘোষণা করেন। সে নাটোর জেলার বড়াইগ্রাম থানার কদমতলার গড়মাটি গ্রামের হযরত আলীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, হাসপাতাল ও থানা সূত্রে জানা গেছে, ওসির থানা কোয়ার্টারের দরজা খোলা অবস্থায় পাশের কোয়ার্টারের কয়েকজন পুলিশ কনস্টেবলগণ ঘোরা-ফেরার সময় ওসি হাসানকে কক্ষে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে চিৎকার দেয়। এসময় এসআই আহসানসহ অন্যরা এসে ঝুলন্ত অবস্থা থেকে ওসি হাসানকে নামিয়ে দ্রুত গাবতলী উপজেলা সরকারি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। এসময় সিনিয়র সহকারী পুলিশ অফিসার এসএএম ফজল-ই-খুদা পলাশ সংবাদ পেয়ে হাসপাতালে উপস্থিত হন। ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষার পর ওসি হাসানকে মৃত ঘোষণা করেন। এব্যাপারে কর্তব্যরত ডাক্তার মানিক পাল ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমায়াত-উল-হাসিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেছেন, সোয়া ১১টায় হাসপাতালে ওসি হাসানকে মৃত অবস্থায় আনা হয়েছে। তার গলায় রশির দাগ দেখা গেছে।

ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলেও ডাক্তারদ্বয় জানান। এদিকে মৃত্যুর আগে তার সহকর্মীর হাতে দেয়া সেই চিঠিতে কি লেখা আছে সে বিষয়ে কোনো কিছুই জানাচ্ছে না পুলিশ। তবে একটি সূত্র জানায়, ওসি হাসান পাবনা জেলা সদরে থাকাবস্থায় আরো একটি বিবাহ করেছিল। পারিবারিকভাবে বিভিন্ন কলহ চলে আসছিল। ঘটনার দিন ছোট স্ত্রী’র সঙ্গে ঝগড়া হয়েছিল বলে জানা যায়। এরপর শয়নকক্ষে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। সংবাদ পেয়ে স্ত্রী ও সন্তানসহ অন্য আত্মীয়স্বজনরা ছুটে আসলে এক হৃদয়বিদায়ক দৃশ্যের অবতারণা হয়। হাসানের মৃত্যু সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে শত শত মানুষ লাশ দেখার জন্য হাসপাতাল ও থানায় ভিড় জমায়। গেইট ও শয়ন ঘরের দরজা খোলা থাকায় ওসির মৃত্যু নিয়ে বিভিন্ন প্রকার গুঞ্জন সৃষ্টি হয়েছে। সে কি আত্মহত্যা করেছে! নাকি তাকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে? এদিকে ওসির মৃত্যুর সংবাদ পেয়ে বগুড়া এ সার্কেল আরিফুর রহমান মণ্ডল, গাবতলী উপজেলা চেয়ারম্যান মোরশেদ মিলটন, নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান লাশ দেখতে হাসপাতালে ছুটে আসেন। এদিকে পুলিশের ওই কর্মকর্তার মৃত্যুর বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কোনো কর্মকর্তা মুখ খুলেনি।

ওসি হাসানের ভগ্নিপতি মোহাম্মদ আলীর সঙ্গে কথা বললে, তিনি জানান, মৃত্যুর কিছুক্ষণ পরেই মোবাইল ফোনে তার কাছে সংবাদ আসে।

ময়নাতদন্ত শেষ হলে লাশ গ্রামের বাড়িতে নেয়া হবে। এএসআই হাসিনা জানান, স্যার আমাকে চাবি ও একটি চিঠি দিয়ে জানায়, আমার বদলি হলে তোমরা ক্ষমা করে দিও। তবে চিঠিতে কি লেখা আছে তা জানাতে অস্বীকৃতি জানান ওই পুলিশ কর্মকর্তা। ফলে চিঠির বিষয়টি অধরাই থেকে যায়। ওসি হাসান গত ৬ই ফেব্রুয়ারি ২০১৭ পাবনা সদর থানা থেকে বদলি হয়ে গাবতলী মডেল থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন। ইতিপূর্বে সে বগুড়ার শাজাহানপুর থানায় ওসি তদন্ত হিসেবে দায়িত্ব পালন করেছেন। সূত্র: মানবজমিন

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা