ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘আমাদের সঙ্গে ভয়ে মানুষ কথা বলে না’


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৭, ০৫:৫১ পিএম আপডেট: অক্টোবর ২৩, ২০১৭, ১১:৫১ এএম
‘আমাদের সঙ্গে ভয়ে মানুষ কথা বলে না’

রাজশাহী: গোদাগাড়ীতে মাদক ব্যবসায়ী ইউপি সদস্যের বিরুদ্ধে এক পরিবারকে একঘরে করে রাখার অভিযোগ উঠেছে। ওই পরিবারটির সদস্যরা একমাস ধরে একঘরে হয়ে আছেন। 

চর আষাড়িয়াদহ ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের সদস্য জহুরুল ইসলামের নির্দেশে দিয়াড় মাসিকচর গ্রামের বাসিন্দারা ওই পরিবারটির সঙ্গে মেলামেশা বন্ধ করে দিয়েছেন। 

এমনকি পরিবারটির পুরুষ সদস্যদের মসজিদে নামাজ পড়তে দিচ্ছেন না। ওই পরিবারটির অভিভাবক দুরুল হুদা প্রতিকার চেয়ে প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দিয়েছেন।

এলাকাবাসি ও অভিযোগ সূত্রে জানা গেছে, দিয়াড় মানিকচর গ্রামে মৃত জালাল উদ্দিনের পাঁচ ছেলের মধ্যে আলমগীরের সঙ্গে একই এলাকার এক নারীর ১৫ বছর আগে বিয়ে হয়। গত দুই বছর আগে মৃত্যুবরণ করেন আলমগীর। এ দম্পতির ১০ ও চার বছর বয়সের দুইটি কন্যা সন্তান রয়েছে। আলমগীর মারা যাবার পর থেকে তার স্ত্রী ছোট দেবর শাহাবুল ইসলামকে (১৬) বিয়ের জন্য পরিবারের সদস্যদের চাপ দেন। বয়সে কিশোর হওয়ায় শাহাবুল ও তার পরিবারের সদস্যরা এ বিয়েতে রাজি নন। 

এদিকে চলতি বছরের জুন মাসে বিয়েতে বাধ্য করার জন্য ওই নারী এলাকার মানুষের কাছে প্রচার করেন তাকে শাহাবুল ধর্ষণের চেষ্টা করেছে। ইউপি সদস্য জহুরুল ইসলামকে ওই নারী এ অভিযোগ দেন। এর প্রেক্ষিতে গত ২৬ সেপ্টেম্বর দিয়াড় মানিকচর গ্রামের স্থানীয় ক্লাবে শাহাবুলের পরিবারের সদস্যদের বিচারের জন্য ডাকেন। কিন্তু তারা বিচারে হাজির হননি। 

এরপর জহুরুল ইসলাম গ্রামের মাইকে ওই পরিবারের সদস্যদের সঙ্গে কাউকে মেলামেশা না করার নির্দেশ দেন। এসময় তিনি গ্রামের লোকজনকে সতর্ক করে বলেন, শাহাবুলের পরিবারের পুরুষ সদস্যরা মসজিদে নামাজ পড়তে পারবে না। সরকারি টিউবওয়েল থেকে পানি নিতে পারবে না। গ্রামের দোকানদাররা তাদের কাছে পণ্য বিক্রিও নিষিদ্ধ করেন তিনি। তাদের জমিতে কোন কৃষিশ্রমিক কাজ করতে পারবেন না। এসব নির্দেশ অমান্য করলে পাঁচশ টাকা জরিমানার ঘোষণা দেন ইউপি সদস্য জহুরুল ইসলাম।

ইউপি সদস্য জহুরুল ইসলাম গোদাগাড়ী মডেল থানার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে থানায় প্রায় দেড় ডজন মামলা রয়েছে। এছাড়া জহুরুল ইসলাম গোদাগাড়ী এলাকার হেরোইন ব্যবসার ‘গডফাদার’। তার বিরুদ্ধে রাজশাহী অঞ্চলে বড় ধরনের হেরোইন সিন্ডিকেট পরিচালনার অভিযোগ রয়েছে। 

অপরদিকে একঘরে করে রাখার ফলে পরিবারটি সীমাহীন কষ্ট ও দুর্দশার মধ্যে পড়েছে। পরিবারের সদস্য শাহাবুলের বড় ভাই দুরুল হুদা বলেন, গত একমাস থেকে আমরা দুঃসহ জীবনযাপন করছি। আমাদের সঙ্গে ভয়ে গ্রামের মানুষ কথা বলেন না। গ্রামের দোকান থেকে কিছু কিনতে পারি না। পদ্মা নদী পার হয়ে গোদাগাড়ী সদর থেকে জিনিসপত্র কিনে আনতে হয়। কৃষি জমিতে কাজ করতে পারছি না।

তিনি বলেন, শাহাবুলের বয়স মাত্র ১৬। আর ওই নারীর ৩৫। এ অবস্থায় তার সঙ্গে শাহাবুলের বিয়ে দেয়া সম্ভব নয়। আর এ ইস্যুকে কেন্দ্র করে জহুরুল ইসলাম আমাদের একঘরে করে রেখেছেন।

অন্যদিকে ২ অক্টোবর ওই নারী গোদাগাড়ী মডেল থানায় ধর্ষণ চেষ্টার অভিযোগ করেছেন। এ ব্যাপারে তিনি বলেন, আমার দেবর শাহাবুল দুইবার ধর্ষণের চেষ্টা করেছে। বিষয়টি আমি শ্বশুরবাড়ির লোকজনকে জানিয়েছি। কিন্তু তারা কোন সমাধান না করে আমাকে নির্যাতন করছে। একারণেই আমি থানায় লিখিত অভিযোগ দিতে বাধ্য হয়েছি।

অভিযোগের ব্যাপারে ইউপি সদস্য জহুরুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। গ্রামীণ ও রবি অপরারেটরের দুটি নম্বরে তাকে ফোন দেয়া হয়। কিন্তু তার ফোন দুটি বন্ধ থাকায় বক্তব্য পাওয়া সম্ভব হয়নি। অভিযোগ রয়েছে, মাদক ব্যবসা নির্বিঘ্নে পরিচালনার জন্য জহুরুলের বিভিন্ন অপারেটরের প্রায় দুই ডজন সিম রয়েছে। এ কারণে তাকে ফোনে পাওয়া সম্ভব হয় না বলে একাধিক সূত্রে জানা গেছে।

একঘরে করে রাখার ব্যাপারে গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি বলেন, বিষয়টি আমি অবহিত না। যদি এ ধরনের কিছু ঘটে থাকে তাহলে ব্যবস্থা নেয়া হবে। তবে ওই নারী ধর্ষণ চেষ্টার অভিযোগ করেছেন। 

একঘরে করে রাখার বিষয়ে আপনার আওতাধীন প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রে দুটি অভিযোগ করার পরেও আপনি বিষয়টি সম্পর্কে জানেন না- এ ধরনের প্রশ্নে ওসি কোনো মন্তব্য করেন নি।

তবে প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আবু বক্কর সিদ্দিক বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে একঘরে করে রাখার বিষয়টির সত্যতাও পাওয়া গেছে। 

গোনিউজ২৪/পিআর

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা