ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অপারেশন-প্রতারণায় ফাঁসলেন ডাক্তার-ক্লিনিক মালিক


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৭, ০৪:৩৬ পিএম আপডেট: আগস্ট ১৬, ২০১৭, ১১:১৬ এএম
অপারেশন-প্রতারণায় ফাঁসলেন ডাক্তার-ক্লিনিক মালিক

রাজশাহী: অপারেশনের নামে অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে রাজশাহীতে একটি বেসরকারি ক্লিনিক মালিকসহ তিন চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১৬ আগস্ট) ভুক্তভোগী এক গৃহবধূ বাদী হয়ে চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়েছেন।

মামলায় আসামি করা হয়েছে নগরীর লক্ষীপুর এলাকায় অবস্থিত জমজম ইসলামী হাসপাতালের কর্মরত ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাপারোসকপি ও জেনারেল সার্জন ডা. একেএম গোলাম কিবরিয়া, ডা. জয়নাল আবেদিন, ডা. আব্দুল লতিফ ও ওই হাসপাতালের পরিচালক মাইনুল ইসলামকে। 

মামলার এজাহারের বরাত দিয়ে বাদীর আইনজীবী শামীম হোসেন হৃদয় জানান, গত ১৭ মে পেটের ব্যাথায় রাজশাহীর জমজম হাসপাতালে ভর্তি হন জেলার পবা উপজেলার টেংরামারি এলাকার মিলনের স্ত্রী কাকলী আক্তার সাথী। এরপর তিনি জানতে পারেন, তার আগ্নেশয়ে টিউমার জাতীয় পুরু একটি খন্ড রয়েছে। এরপর মামলার ২ নম্বর সাক্ষী জামিরুল আলী ও হোসেন আলীর মাধ্যমে ডা. জয়নাল আবেদিন, ডা. আব্দুল লতিফ ও ডা. একেএম গোলাম কিবরিয়া তাকে চিকিৎসার পরামর্শ দেন। কৌশলে অপারেশনের নামে প্রথমে ১ লাখ দাবি করলেও পরে ৭০ হাজার টাকায় অপারেশন করেন। ২৬ মে পূর্ণ টাকা আদায় হলে বাদীকে ছাড়পত্র দিয়ে বিদায় দেয়া হয়। 

ঘটনার ২ মাস পর ১৭ জুলাই বাদী পুনরায় অসুস্থ হয়ে পড়লে আল্ট্রাসনোগ্রাফির রিপোর্ট নিয়ে মামলার সাক্ষী রামেক হাসপাতালের সহকারী অধ্যপাক এসএম আহসান শহিদ ও ডা. শরীফা বেগমের কাছে দেখান। পরে বাদী কাকলী আক্তার জানতে পারেন, তার পূর্বের মোটা টিউমারটি এখনো সেই অবস্থাতেই আছে। সর্বশেষ গত ৯ আগস্ট মামলার সাক্ষীসহ অভিযুক্ত ডাক্তারদের বিষয়টি জানালে তাদের কিছুই করার নেই বলে ধমক দিয়ে হাসপাতাল থেকে বের করে দেন। 

বাদীর অভিযোগ, অপারেশনের নামে অর্থ আত্মসাত করার উদ্দেশ্যে অভিযুক্ত চিকিৎসকরা হত্যার পরিকল্পনা করে। এতে বাদীর শারিরিক অবস্থা গুরুতর হয়ে পড়ে। এমতাবস্থায় অপারেশনের নামে বাদীকে হত্যার উদ্দেশ্যে অস্ত্র চালিয়ে গুরুতর কাটা জখম করে এবং অর্থনৈতিক ক্ষতি করে দণ্ডবিধির ৩০৭/৩২৪/৩২৬/৪০৬/৪২০/৪২৭/১০৯/৩৪ ধারায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 

মামলার বাদী কাকলী আক্তার বলেন, পেটের সমস্যার কারণে বিভিন্ন জায়গায় ডাক্তার দেখিয়েছেন। অবশেষে জমজম ক্লিনিকে এসে আমার স্বামী সকল রিপোর্ট দেখালে ডা. গোলাম কিবরিয়া বলেন, ওই দিনই অপারেশন করা না গেলে রোগীকে বাঁচানো যাবে না। বেশি দেরি না করে হাসপাতালে ভর্তি করান। এরপর মিনিট পাচেক সময়ের মধ্যে অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয়। এরপর বিকেলে সাড়ে তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত অপারেশন থিয়েটারে রাখে। ঘটনার তিনদিন তিনি অচেতন ছিলেন বলে জানান।

তিনি বলেন, পরবর্তীতে আবারো ব্যথা উঠলে বিভিন্ন জায়গায় আল্ট্রাসানোগ্রাফি করা হয়। তবে একই রিপোর্ট আসে। এর পর ডাক্তার গোলাম কিবরিয়াকে বলা হলে তিনি বলেন অপারেশেন করানো লাগবে। পরে অপারেশন হয়েছে বলা হলে বলেন, এই পাথর বের করা সম্ভব নয়। এর কোন স্থায়ী চিকিৎসা নেই। রেগুলার চেকআপ করালেই ভালো থাকা যাবে। এরপর অপমান করে হাসপাতাল থেকে বের করে দেয়। কোন উপায় না পেয়ে তিনি আদালতের সরনাপন্ন হয়েছেন বলে জানান।

মামলার বাদী পক্ষের আইনজীবী শামীম আকতার হৃদয় জানান, মামলাটি আদালতের বিচারক আমলে নিয়েছেন। তবে এখনো কোনো আদেশ দেননি। শিগগিই আদেশ দিবেন বলে জানান তিনি।  

গোনিউজ২৪/পিআর
 

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা