ঢাকা রবিবার, ২১ জানুয়ারি, ২০১৮, ৮ মাঘ ১৪২৪
Beta Version

অনিদিষ্টকালের জন্য পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা


গো নিউজ২৪ | ডেস্ক নিউজ প্রকাশিত: আগস্ট ২৯, ২০১৬, ০৮:১১ পিএম আপডেট: ডিসেম্বর ১২, ২০১৬, ১২:১২ পিএম
অনিদিষ্টকালের জন্য পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা

নিরাপত্তা জনিত কারনে অনিদিষ্টকালের জন্য থানছি উপজেলা পর্যটন এলাকায় নাফাঁখুম, আমিয়াখুম, বেলাখুম, বড় পাথর, রেমাক্রী খুম, আন্দারমানিক, তিন্দু , রেমাক্রী ও বড় মধক এলাকাসহ পর্যটন স্পট গুলিতে পর্যটকদের যাতায়াতে নিষেধাজ্ঞা করা হয়েছে।

 

আগামীকাল মঙ্গলবার থেকে অনিদিষ্টকালের জন্য ৩৩ ব্যাটালিয়ান বলিপাড়া জোনাল কমাল্ডিং অফিসার কামরুল ইসলাম ও উপজেলা প্রশাসন (ইউএনও) জাহাঙ্গীর আলম এর যৌথ উদ্যোগের এ নিষেধাজ্ঞা জারী করা হয়।

 

জানা যায়, ২৪ শে আগষ্ট আরকান আর্মি স্বক্রীয় সদস্য ৬জনকে গ্রেপ্তার ও বিপুল পরিমানের বিভিন্ন সরজ্ঞাম বিজিবি কর্তৃক আটকসহ থানছি থানায় রাষ্ট্রদ্রোহীতা মামলা করা হয়েছে। 

 

গত রবিবার জেলা ম্যাজিষ্ট্রেট কোট হতে গ্রেপ্তারকৃত আরকান আর্মির স্বক্রীয় ৩ সদস্যকে ৪ দিনের রিমান্ডে নেওয়া হয় এবং আরকান আর্মিদের বিভিন্ন প্রকার সহযোগীতা করার জন্য ২ ইউপি মেম্বার ও ১ কাঠ ব্যবসায়ীকে পুলিশ ২দিনের রিমান্ডে নেয়। খবর পেয়ে আরকান আর্মি সদস্যদের পর্যটন স্পট গুলিতে আনাগোনা বেড়েছে এবং যে কোন সময় পর্যটকদের অপহরণ করে মুক্তিপন দাবি করতে পারে বলে এই নিষেধাজ্ঞা জারী করা হয়েছে বলে সংশিষ্টরা জানিয়েছেন।

 

থানছি থানা এএসআই মোতালেব জানান, রিমান্ডে অনেক তথ্য বেড়িয়ে আসছে । তবে আরকান আর্মি গ্রেপ্তরকৃত সদস্যরা বাংলা ভাষা না জানা কারনে অনেক সমস্যা সৃষ্টি হচ্ছে । তবে আরকান আর্মি সদস্যদের বিভিন্ন ভাবে সহযোগীতা করার অপর ৩জন থেকে প্রভাবশালীরা জড়িত থাকার কথা স্বীকার করেছে । 

 

গত ২৪ শে আগষ্ট বান্দরবান জেলা সদর থেকে ঢাকা মেট্রো-ন ১১-৫০৭৩ , ঢাকা মেট্রো ন ১১-২৭২৬ নম্বারে ২টি পিআপ ভর্তি আরকান আর্মিদের ব্যবহৃত পোষাক, ইনিফরম, গাছ কাটার করাট, কাঠ চিরানো পেট্রোল ইঞ্জিন করাট, বাংলাদেশের বিভিন্ন ব্রান্ডে ঔষধ, ইলেক্ট্রিক সামগ্রী, কম্পিউটার মনিটর মোবাইল টাইপ, মোবাইল, ব্যাটারী চার্জার, টশলাইট, উন্নতমানে পাওয়ারফুল মোবাইল ইন্টারনেট এ্যান্টিনার, বিজিবি রংগের পোষাক, বিভিন্ন লোকের ভিজিডিং কার্ড, আইডি কার্ডসহ ২ পিআপ সরজ্ঞাম পাওয়া গেছে।

 

এছাড়াও গ্রেপ্তারকৃতদের থেকে ২ লক্ষ ৫৫ হাজার ২৮০ টাকা (বাংলাদেশী) ও মায়ানমারের নাগরিক ৩জনের কাজ থেকে সেদেশের ৮০ হাজার টাকা নগদ পাওয়া গিয়েছিল। 

 

গো নিউজ২৪/জা আ 

পর্যটন বিভাগের আরো খবর
ঘুরে আসুন বঙ্গবন্ধুর শৈশব ও কৈশোরের অমূল্য স্মৃতি মধুমতীতে!

ঘুরে আসুন বঙ্গবন্ধুর শৈশব ও কৈশোরের অমূল্য স্মৃতি মধুমতীতে!

একবার হলেও ঘুরে আসুন লাল পাহাড়ের দেশ  ‘রাঙ্গামাটি’

একবার হলেও ঘুরে আসুন লাল পাহাড়ের দেশ ‘রাঙ্গামাটি’

কুকরি-মুকরিতে অতিথি পাখির মিলনমেলা

কুকরি-মুকরিতে অতিথি পাখির মিলনমেলা

বান্দরবানের যে রহস্য বহু পর্যটকের অজানা

বান্দরবানের যে রহস্য বহু পর্যটকের অজানা

চট্রগ্রামে কোথায় যাবেন, কিভাবে যাবেন কিংবা খরচ কেমন!

চট্রগ্রামে কোথায় যাবেন, কিভাবে যাবেন কিংবা খরচ কেমন!

ভ্রমণে বমি এড়ানোর সহজ উপায়

ভ্রমণে বমি এড়ানোর সহজ উপায়

grameenphone