ঢাকা রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৬ ফাল্গুন ১৪২৪
Beta Version

তামিমকে নিয়ে শঙ্কিত রিয়াদ, একাদশ নিয়ে ঝামেলা


গো নিউজ২৪ | স্পোর্টস করেসপন্ডেন্ট প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০১:২২ পিএম আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০৬:০০ পিএম
তামিমকে নিয়ে শঙ্কিত রিয়াদ, একাদশ নিয়ে ঝামেলা

ত্রিদেশীয় ও টেস্ট সিরিজ হারের পর বাংলাদেশ দলের চোখ এখন দুই ম্যাচের টি-২০ সিরিজের দিকে। অন্তত ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নিজেদের জাত চেনাতে মরিয়া রিয়াদ বাহিনী। বছরের প্রথম সিরিজটা টি-২০ দিয়েই জিততে চায় টিম বাংলাদেশ।

কিন্তু টেস্টের পর দলের সেরা তারকা সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে নামতে হবে বাংলাদেশকে। এদিকে গুঞ্জণ রয়েছে তামিম ইকবালের ইনজুরি নিয়েও। তবে তামিমের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। দেশ সেরা ওপেনারের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে বাংলাদেশ।

বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলেনে বাংলাদেশে দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন,‘টি-টোয়েন্টি ক্রিকেটে চাপমুক্ত ভাবে খেলা উচিত।ভীতি কাজ করলে মোটেও সফল হওয়া সম্ভব নয়। তাই আমরা চেষ্টা করছি সবার থেকে ভয়টা কাটানোর জন্য। আর এ নিয়ে দলের সবার সাথে কথাও হচ্ছে।’

নতুনদের নিয়ে রিয়াদ বলেন ,‘টিমের ওয়ান থার্ড নতুন মুখ।যদিও তারা সবাই বিপিএলে ভালো পারফরমেন্স করেছে। ওরা বেশ ডিজার্ভিং হয়েই স্কোয়াডে সুযোগ পেয়েছেন। আশাকরি তারা একটা সুযোগ কাজে লাগিয়ে অনেকদূর এগিয়ে যেতে পারবে’। 

রিয়াদ বলেন এখন বাংলাদেশ দলের কাছে প্রত্যাশা অনেক বেশি। গত দুই বছর আগেও শ্রীলঙ্কারর বিপক্ষে একটি ম্যাচ জিতলেও মনে হত অনেক কিছু অর্জন হয়েছে।কিন্তু এখন প্রেক্ষাপট ভিন্ন। এ নিয়ে রিয়াদের ভাবনা, টি-২০ আলাদা ফরম্যাট।

এ সময় তামিমের ইনজুরি সম্পর্কেও কথা বলেন রিয়াদ। বলেছেন, ‘গতকাল (মঙ্গলবার, ১৩ ফেব্রুআরি) সে রিস্টে ব্যাথা অনুভব করে। তাই তাকে নিয়ে কিছুটা চিন্তিত আমরা। তবে হোপফুলি তামিম ফিরবেন প্রথম টি-টোয়েন্টিতে। তার জন্যই বেস্ট একাদশ করা হচ্ছে না এখনো।'

সিনিয়র প্লেয়ারদের নিজেরদের সেরাটা উঝার করে দেয়ার আহবান রিয়াদের সাথে জুনিয়রদের কাজে লাগানো। তিনি বলেন,‘আমার বিশ্বাস নতুন পুরাতন সবাই মিলে ভালো কিছু উপহার দেব আমরা। উইকেট নিয়ে বলেন, উইকেট নিয়ে বেশি চিন্তা করলে সেটি ভালোর চেয়ে খারাপই হবে বেশি। 

বাংলাদেশি ক্রিকেটাররা প্রচুর ডটবল খেলে, এ নিয়ে রিয়াদ বলেন, ‘আমরা অনেক ডটবল খেলি। এটা মাথায় রাখতে হবে। এছাড়া টি-২০ ক্রিকেটে যে টিম কম ডটবল খেলে তাদের জয়ের সম্ভাবনা বেশি।

শেষ পর্যন্ত একাদশে যদি তামিম ইকবাল না থাকে তাহলে তার পরিবর্তে সৌম্যর সাথে ওপেনিংয়ে কাকে দেখা যাবে এ বিষয়ে কিছু জানায়নি বাংলাদেশ অধিনায়ক। 

প্রসঙ্গত, আগামিকাল (১৫ই ফেব্রুয়ারী) সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে টিম বাংলাদেশ।
গোনিউজ/টিআই/এআর

খেলা বিভাগের আরো খবর
তামিম ইন, সাব্বির আউট
টি-২০ সিরিজ

তামিম ইন, সাব্বির আউট

লুকাকুর ম্যাজিকে কোয়ার্টার ফাইনালে ম্যানইউ

লুকাকুর ম্যাজিকে কোয়ার্টার ফাইনালে ম্যানইউ

দ্বিতীয় টি-২০তে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

দ্বিতীয় টি-২০তে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

মাইলফলকের সামনে দাঁড়িয়ে মুশফিক

মাইলফলকের সামনে দাঁড়িয়ে মুশফিক

জাতীয় কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠানের অতিথি মাশরাফি

জাতীয় কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠানের অতিথি মাশরাফি

সাকিবদের বোলিং গুরু হচ্ছেন সাকলাইন মুস্তাক

সাকিবদের বোলিং গুরু হচ্ছেন সাকলাইন মুস্তাক

Hitachi Festival