ঢাকা মঙ্গলবার, ২২ মে, ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫
Beta Version
Sharp AC

অপ্রতিরোধ্য আর্জেন্টাইন ফরোয়ার্ডরা


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৮, ১২:৫৬ পিএম
অপ্রতিরোধ্য আর্জেন্টাইন ফরোয়ার্ডরা
Sharp AC

সাধারণত ইউরোপের লিগের খেলার ধরন ভিন্ন। তবে একটি জায়গায় মিল রয়েছে। তা হলো গোলের ক্ষেত্রে। আর্জেন্টাইন ফরোয়ার্ডদের কেউনা কেউ প্রত্যেক লিগে গোল করে যাচ্ছে। বিশ্বকাপ সামনে রেখে আর্জেন্টিনার এবং তাদের ভক্তদের জন্য এটা সুখবর নয় কি?

রীতিমতোই পায়ের তালুতে আলো ছড়াচ্ছে সার্জিও আগুয়েরো। গত ম্যাচে লেস্টার সিটিকে পাত্তাই দিলেন না তিনি। ৫-১ ব্যবধানে জেতা ম্যাচে একাই ৪ গোল করেছেন ম্যানচেস্টার সিটি-ফরোয়ার্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসের একমাত্র খেলোয়াড়ও তিনি, যিনি তিনটি ভিন্ন ম্যাচে চারটি করে গোল করলেন! অন্যদিকে এ মৌসুমে এমনিতেও দুর্দান্ত ফর্মে আছেন আগুয়েরো।

তাকে নিয়ে গুঞ্জন পেপ গার্দিওলা নাকি তাকে দলে আর রাখতে রাজি নন। ঠিক এমন সময়েও লিগে ২১ গোল তার! শুধু ২০১৮ সালেই ৯ গোল। সব প্রতিযোগিতা মিলে এক মাসেই ১৩ গোল হয়ে গেছে আগুয়েরোর।

অসাধারণ খেলছেন গঞ্জালো হিগুয়েইনও। গত সপ্তাহে সাসসুলোর বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। লিগে শুরুর দিকের বাজে ফর্মে ছিলেন তিনি। তবে এই কালো মেঘ বেশিক্ষণ জমা হতে দেননি তিনি। এর মধ্যেই ১৪ গোল হয়ে গেছে তার। খেলার ধারও বেড়েছে বেশ। জুভেন্টাসও তাই শিরোপা দৌড়ে নাপোলিকে তাড়া করতে পারছে ভালোভাবে। পাওলো দিবালার চোটও তাই এখনো কোনো সমস্যা হয়ে দেখা দেয়নি ইতালিয়ান চ্যাম্পিয়নদের জন্য।

গত সপ্তাহে হ্যাটট্রিক করা তারকাদের মাঝে আছেন অ্যাঙ্গেল ডি মারিয়াও। ফ্রেঞ্চ কাপে নেইমারদের অনুপস্থিতিতে আলো ছড়ানো ডি মারিয়ার অবশ্য আর্জেন্টিনা দলে জায়গা নিয়ে কোনো প্রশ্ন ছিল না কখনোই। শুরুতে কিছুটা অফ ফর্মে থাকলেও মৌসুমের গুরুত্বপূর্ণ অংশে এসে ডি মারিয়ার ফর্মে ফেরায় খুশিই হবে আর্জেন্টাইন সমর্থকেরা।

বাছাইপর্বে মেসিতে ভর করে পার হয়েছে আর্জেন্টিনা। চোটে মাঠের বাইরে সময় কাটানোর আগে দুর্দান্ত ফর্মে ছিলেন দিবালাও। ডিসেম্বরের মধ্যেই লিগে ১৪ গোল করে হিগুয়েইনকেই প্রশ্নের মুখে ফেলে দিয়েছিলেন।

দিবালার মতোই চোটের কারণে মাঠের বাইরে আছেন মাউরো ইকার্দি। চোটে পড়ার আগেই ১৮ গোল করে ফেলে জাতীয় দলের কোচ সাম্পাওলিকে বার্তা দিয়ে রেখেছেন ইকার্দি। ডিয়েগো ম্যারাডোনা যতই ইকার্দিকে বাদ দিতে বলুন না কেন, ইন্টার মিলান অধিনায়ককে দলে না নিয়ে উপায় নেই আর্জেন্টাইন কোচের।

তবে সবার শেষেতো আর্জেন্টিনার প্রাণ ভোমরা মেসি আছেনই। সবাই ব্যার্থ হলেও সময় মতো ঠিকই জ্বলে উঠবেন মেসি। এরই মধ্যে সব প্রতিযোগিতা মিলে এ মৌসুমে ২৭ গোল হয়ে গেছে। লিগে বার্সেলোনার অপরাজিত যাত্রার কৃতিত্বের অর্ধেক ভাগ যদি ভালভার্দের হয়, বাকিটা মেসির।

মেসিরা সবাই এমন ফর্ম ধরে রাখতে পারলে রাশিয়া বিশ্বকাপে গোল নিয়ে অন্তত ভাবতে হবে না হোর্হে সাম্পাওলিকে। তবে এর উল্টো দিকেই আছে দুশ্চিন্তা। ইউরোপিয়ান লিগগুলোয় আর্জেন্টাইন ফরোয়ার্ডরা এমন আগুনে না হোক, ভালো ফর্মে থাকেন সব সময়ই। তবু বাছাইপর্বে গোলখরায় ভুগেছে আর্জেন্টিনা। এক মেসিই শুধু ৭ গোল করেছিলেন। ফরোয়ার্ডদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ গোল ডি মারিয়ার, মাত্র দুটি। হিগুয়েইন করতে পেরেছেন মাত্র ১ গোল। বাকিরা সেটাও পারেননি।

যেখানেই প্রত্যাশা, সেখানেই যেন আর্জেন্টিনা সমর্থকদের দীর্ঘশ্বাস। তবে এবার কি অন্য কিছু হবে?
গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর
চলতি আইপিএলের সেরা পাঁচটি ইনিংস

চলতি আইপিএলের সেরা পাঁচটি ইনিংস

কোয়ালিফায়ারে টসে জিতে ফিল্ডিংয়ে চেন্নাই

কোয়ালিফায়ারে টসে জিতে ফিল্ডিংয়ে চেন্নাই

৭ম বারের মতো ফাইনালে ওঠার মিশনে চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ

৭ম বারের মতো ফাইনালে ওঠার মিশনে চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ

আর্সেনালের কোচ হচ্ছেন এমেরি

আর্সেনালের কোচ হচ্ছেন এমেরি

২০১৮ বিশ্বকাপ খেলা হবে না যে ২০ বিশ্বতারকার

২০১৮ বিশ্বকাপ খেলা হবে না যে ২০ বিশ্বতারকার

আজ ধোনিকে স্বস্তি দিতে পারেন এই পেসার

আজ ধোনিকে স্বস্তি দিতে পারেন এই পেসার

Best Electronics AC mela