ঢাকা শুক্রবার, ২৫ মে, ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
Beta Version
Sharp AC
স্প্যানিশ লা লিগা

হ্যাটট্রিকেই জবাব দিলেন রোনালদো


গো নিউজ২৪ প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০১৮, ০৯:১৯ এএম
হ্যাটট্রিকেই জবাব দিলেন রোনালদো
Sharp AC

রোনালদো হারিয়ে জাননি! আরেক বার তারই যেন প্রমাণ দিলেন কাল, প্রমাণ শব্দটি তার সাথে যায়না। কারণ, ফুটবল বিশ্বকে প্রমাণ দেওয়ার মতো কিছুই বাকি নেই তার। নিজের জাতটা অনেক আগেই চিনিয়েছেন পাঁচ বাবের ব্যালন ডি অ’র জিতা এই পর্তুগিজ তারকা। 

গতকাল (১০জানুয়ারি) রাতে মৌসুমের প্রথম হ্যাটট্রিকের দেখা পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। দলের সেরা খেলোয়াড়ের দারুণ নৈপুণ্যে রিয়াল সোসিয়েদাদকে উড়িয়ে জয়ের পথে ফিরল রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাবূয়ে লা লিগার ম্যাচটি ৫-২ গোলে জিতে নিয়েছে জিদানের শীষ্যরা। গত সপ্তাহে লেভান্তের মাঠে দুবার এগিয়ে গিয়েও পয়েন্ট হারিয়েছিল মাদ্রিদের ক্লাবটি।

আগামী (১৪জানুয়ারি) বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মুখোমুখি হবে রোনালদোরা। হাইভোল্টেজ ওই ম্যাচটির আগে বড় জয়ে আত্মবিশ্বাস বাড়লো টানা দুবারের ইউরোপ চ্যাম্পিয়নদের।

একের পর এক ব্যর্থতায় কোণঠাসা হয়ে পড়া রিয়াল শনিবার রাতে ঘরের মাঠে শুরুটা করে বেশ ভালো। ম্যাচ শুরুর ৪৫ সেকেন্ডের মাথায় বাঁ-দিক থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর ক্রসে দারুণ হেডে দলকে এগিয়ে দেন লুকাস ভাসকেস।

বল নিয় এগিয়ে যাচ্ছেন রোনালদো।ছবি: অনলাইন

সপ্তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু মার্সেলোর পাস ছয় গজ বক্সের বাইরে পেয়ে করিম বেনজেমার দুর্বল প্রচেষ্টা পোস্টে লাগে। ২৭তম মিনিটে বাঁ-দিক থেকে মার্সেলোর পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে অনায়াসে গোলরক্ষককে পরাস্ত করেন রোনালদো।

পাঁচ মিনিট পর রোনালদো ডান-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে বেনজেমাকে বল বাড়ান। কিন্তু লক্ষ্যভেদে আবারও ব্যর্থ হন ফরাসি স্ট্রাইকার। পরের মিনিটে পর্তুগিজ ফরোয়ার্ডের ভলি বাধা পায় পোস্টে।

৩৪তম মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড ভাসকেসের পাস পেয়ে প্রথম ছোঁয়ায় উঁচু শটে ব্যবধান আরও বাড়ান টনি ক্রুস। চার মিনিট পর লুকা মদ্রিচের কর্নারে অনেকটা লাফিয়ে হেডে দলের চতুর্থ গোলটি করেন রোনালদো। 

৭৪তম মিনিটে ব্যবধান কমান স্প্যানিশ ফরোয়ার্ড বাউতিস্তা। এর ছয় মিনিট পরেই মৌসুমে প্রথম হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। ডি-বক্সের বাইরে থেকে গ্যারেথ বেলের জোরালো শট গোলরক্ষক ঠিকমতো ঠেকাতে ব্যর্থ হলে ফিরতি বল পেয়ে অনায়াসে জালে জড়ান টানা দুবারের ব্যালন ডি’অর জয়ী। এবারের লিগে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এটা ১১তম গোল। 

ম্যাচ শুরু হওয়ার আগে রোনালদোর পারফরমেন্স নিয়ে কঠোর সমালোচনা করেন অনেকই। কিন্তু তার পাশে ছিলেন জিদান। এবার হয়তো তার সমালোচকরা একটু থামবে!

৮৩তম মিনিটে আরেকটি গোল শোধ করেন ২০১৩-১৫ পর্যন্ত রিয়ালে খেলা স্প্যানিশ মিডফিল্ডার আসিয়ের ইয়ারামেন্দি। যোগ করা সময়ের শেষ মুহূর্তে কাছ থেকে বেনজেমা আরেকটি সহজ সুযোগ নষ্ট করলে ব্যবধান আর বাড়েনি।

২২ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৮। 

 

গোনিউজ২৪/এমএফ

খেলা বিভাগের আরো খবর
ফুটবল ছেড়ে কি করবেন রোনালদো?

ফুটবল ছেড়ে কি করবেন রোনালদো?

আইপএলের আন্দ্রে রাসেলের অভিনব শটে অবাক বিশ্ব

আইপএলের আন্দ্রে রাসেলের অভিনব শটে অবাক বিশ্ব

ডি ভিলিয়ার্সের যে রেকর্ডগুলো ভাঙা অসম্ভব!

ডি ভিলিয়ার্সের যে রেকর্ডগুলো ভাঙা অসম্ভব!

বিশ্বকাপে মেসির উত্তম সঙ্গী হয়ে উঠবেন তিনি

বিশ্বকাপে মেসির উত্তম সঙ্গী হয়ে উঠবেন তিনি

লর্ডসে পাক বোলারদের তাণ্ডবে অসহায় ইংলিশ ব্যাটসম্যানরা

লর্ডসে পাক বোলারদের তাণ্ডবে অসহায় ইংলিশ ব্যাটসম্যানরা

এ কেমন আউট! সিদ্ধান্ত জানাল আইসিসি

এ কেমন আউট! সিদ্ধান্ত জানাল আইসিসি

Best Electronics AC mela