রাতে মাঠে নামছেন অপ্রতিরোধ্য মেসি-নেইমার-সুয়ারেজ


স্পোর্টস ডেস্ক | আপডেট: ২৮ নভেম্বর ২০১৫ শনিবার, ০১:০৪  পিএম
রাতে মাঠে নামছেন অপ্রতিরোধ্য মেসি-নেইমার-সুয়ারেজ

সময়টা দারুণ কাটছে বার্সেলোনার। গত শনিবার মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দেন তারা। সেই ম্যাচে চোট কাটিয়ে দলে ফিরেন লিওনেল মেসিও।

এরপর চ্যাম্পিয়ন্স লিগে রোমার বিপক্ষে পুরো ৯০ মিনিট খেলেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার। জোড়া গোল করে প্রতিপক্ষকে জানিয়ে দেন ইনজুরি তাকে মোটেই গোল করা থেকে দূরে সরিয়ে রাখতে পারেননি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বিরতি শেষে আজ লা লিগায় আবারও মাঠে নামছে লুইস এনরিকের দল। প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ। বার্সার সাম্প্রতিক পারফরম্যান্স বলছে এই ম্যাচেও সহজ জয় পাবে তারা। তবে সোসিয়েদাদও কাতালানদের চমকে দেওয়ার অপেক্ষায়।

চোট কাটিয়ে ইতোমধ্যেই দুই ম্যাচ খেলে ফেললেও মেসি এখনও পুরোপুরি ফিট নন। সেটা কোচ এনরিকের খুব ভালো করেই জানা। তবে কাতালানদের কোচ বলে দিয়েছেন মেসির শতভাগ ফিট হওয়ার প্রয়োজন পড়ে না।

নিজেদের মাঠ ন্যূ ক্যাম্পে সোসিয়েদাদকে আতিথ্য দেওয়ার আগে এ বিষয়ে তিনি বলেন, ‘আমি তাকে খুব ভালো করেই দেখেছি যেমনভাবে অন্য সকলকেই দেখি। সে এখনও ১০০ ভাগ ফিট নয়। তার আরও বেশি ফিটনেসের প্রয়োজন। কিন্তু প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচে পার্থক্য গড়ে দিতে মেসির শতভাগ ফিট হওয়ার প্রয়োজন নেই। তার সেরা অবস্থান ফিরে পেতে এখন কেবল কিছু মিনিটের প্রয়োজন।’

অবশ্য জানিয়ে রাখা ভালো যে চোটের কারণে প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন মেসি। আর তার অনুপস্থিতিটাকে মোটেই বুঝতে দেননি সতীর্থ নেইমার ও সুয়ারেজ। আক্রমণভাগে এই দুই শক্তির সঙ্গে আজ আবারও মিলিত হবেন মেসি।

দুই দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স এইচডি চ্যানেল।

চলতি মৌসুমের প্রথম ১২ ম্যাচ শেষে সবার উপরে অবস্থান করছে বার্সেলোনা। ১০ জয় ও ২ হারে ৩০ পয়েন্ট তাদের দখলে। দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ২৬। তিনে অবস্থান রিয়াল মাদ্রিদের আছে ২৪ পয়েন্ট।

গো নিউজ২৪/বিএইচএম