আমিরকে চড় মারার আহ্বান থেকে শিব সেনার পিছুটান


বিনোদন ডেস্ক | আপডেট: ২৭ নভেম্বর ২০১৫ শুক্রবার, ০৮:৩৩  পিএম
আমিরকে চড় মারার আহ্বান থেকে শিব সেনার পিছুটান

ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে অভিনেতা আমির খানের দেয়া বক্তব্যের প্রতিবাদে তাকে চড় মারার আহ্বান থেকে নিজেদেরকে সরিয়ে নিয়েছে উগ্র হিন্দুত্ববাদী দল শিব সেনা।

অামিরকে চড় মারা প্রসঙ্গে পাঞ্জাব প্রদেশের লুধিয়ানা ইউনিটের দেয়া বক্তব্য দলটির আনুষ্ঠানিক বা শীর্ষ নেতৃত্বের মতামত নয়। বিচ্ছিন্ন এই ঘটনার সঙ্গে দলটির কেন্দ্রের কোনো যোগসূত্র নেই বলে গতকাল এক বিবৃতিতে জানানো হয়। খবর দ্য হিন্দুর


দলটির বিবৃতিতে বলা হয়,  অসহিষ্ণুতা নিয়ে আমির খানের বক্তব্যের প্রেক্ষাপটে লুধিয়ানায় দেয়া বিচ্ছি্ন্ন বিবৃতির সঙ্গে শিব সেনার শীর্ষ নেতৃত্বের কোনো যোগসূত্র নেই। ওই বিবৃতি দলটির বা এর নেতাদের কোনো আনুষ্ঠানিক মতামত নয়। দলটি এমন মতামত সমর্থন বা অনুমোদন করে না।`


গত বুধবার লুধিয়ানার এমবিসি র‌্যাডিসন ব্লু হোটেলের বাইরে শিব সেনার স্থানীয় ইউনিট আমিরের বক্তব্যের নিন্দা জানিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। সেখানে দলটির পাঞ্জাব প্রদেশ শাখার প্রধান রাজীব টেন্ডন ঘোষণা করেন যে, আমিরকে কেউ চড় দিতে পারলে শিব সেনা ওই ব্যক্তিকে প্রতিটি চড়ের জন্য ১ লাখ রুপি করে পুরস্কার দিবে।


উল্লেখ্য, এর আগে গত সোমবার আমির খান গোয়েনকা অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বলেন যে, ভারতজুড়ে চলমান ধর্মীয় অসহনশীলতায় তার পরিবার এক ধরনের আতঙ্কের মধ্যে আছে। এমনকি স্ত্রী কিরণ রাও তাকে ভারত ছাড়ার কথা ভাবা যায় কিনা এ ব্যাপারে জিজ্ঞাসা করেছেন।

এস এ