এমপি লিটন অন্তর্বর্তীকালীন জামিনে মুক্ত


| আপডেট: ০৮ নভেম্বর ২০১৫ রবিবার, ০৩:৫২  পিএম
এমপি লিটন অন্তর্বর্তীকালীন জামিনে মুক্ত

গাইবান্ধার সুন্দরগঞ্জে শিশু সৌরভকে গুলি করে হত্যাচেষ্টা মামলায় জামিনে ছাড়া পেয়েছেন গাইবান্ধার সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন।

তিন সপ্তাহ কারাভোগের পর রোববার দুপুর ১২টার দিকে লিটনকে ছেড়ে দেয় গাইবান্ধা জেলা কারাগার কর্তৃপক্ষ।

লিটনের আইনজীবী সিরাজুল ইসলাম বাবু বলেন, ‘জেল গেটেই জেলা আওয়ামী লীগ ও সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা  সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়।  তারপর নিজের লাল রংয়ের পাজেরোতে উঠে সুন্দরগঞ্জে নিজ বাড়ির পথে রওনা হন তিনি।’

আইনজীবী বাবু বলেন, ৮ নভেম্বর থেকে জাতীয় সংসদ অধিবেশন শুরু হবে। সংসদ অধিবেশনে সাংসদ (লিটন) যাতে অংশ নিতে পারেন সে জন্যই বৃহস্পতিবার জামিনের আবেদন আদালতে দাখিল করা হয়।  শুনানি শেষে আদালত এমপি লিটনের জামিন মঞ্জুর করেছেন।

 

এর আগে একই আদালতে গত বৃহস্পতিবার জামিনের আবেদন করা হলে আদালতের বিচারক অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মইনুল হাসান ইউছুফ রোববার জামিন আবেদনের শুনানির দিন ধার্য করেন।  রোববার বিকেলে সংসদ অধিবেশ শুরু হচ্ছে আর সংসদ অধিবেশন চলাকালীন সময়ে তিনি জামিনে থাকবেন বলে আদালত রায় দেন।  


এর আগে বাড়িতে ঢুকে গুলি করা সংক্রান্ত অপর একটি মামলায় লিটনের জামিন দেয় আদালয়।  রোববার দ্বিতীয় মামলার জামিনের আদেশের মধ্য দিয়ে আইনি জটিলটার সব বাধা কেটে গেলো।

বাংলাদেশ সময়: ০২৪৭ ঘণ্টা, ০৮ নভেম্বর ২০১৫