ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নিজেকে ‘ফাইটার’ বললেন মেয়র আইভী


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০১৮, ০৩:৩৬ পিএম আপডেট: জানুয়ারি ২৩, ২০১৮, ০৯:৪০ এএম
নিজেকে ‘ফাইটার’ বললেন মেয়র আইভী

নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভী নিজেকে ‘ফাইটার’ বলে মন্তব্য করেছেন। ঢাকার হাসপাতালে চার দিন চিকিৎসার পর নারায়ণগঞ্জে ফেরার আগে মঙ্গলবার সকালে সাংবাদিকদের কাছে তিনি এমন মন্তব্য করেছেন।

নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামী লীগ নেতা শামীম ওসমানের চ্যালেঞ্জের জবাবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইভী বলেছেন, আমি শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক। আমার বারবার পরিচয় দিতে হবে না। আমি আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ কর্মী… আই অ্যাম এ ফাইটার, এ লিডার।

নারায়ণগঞ্জ শহরে হকার ইস্যু নিয়ে গত ১৬ জানুয়ারি চাষাঢ়ায় হকার ও এমপি শামীম ওসমানের অনুসারীদের সঙ্গে মেয়রের লোকজনের ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় উভয় গ্রুপের লোকজনের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। সংঘর্ষে উভয় পক্ষের লোকজন আগ্নেয়াস্ত্র উঁচিয়ে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। সংঘর্ষের সময় মেয়র আইভীসহ অন্তত অর্ধশতাধিক আহত হন। সেই সঙ্গে আহত হন সাংবাদিক ও আওয়ামী লীগ নেতাসহ আরও অনেকে।

আজ এ ব্যাপারে মেয়র আইভী সাফ জানিয়ে দিয়েছেন। তিনি বলেছেন, ফুটপাত থেকে হকার উচ্ছেদের বিষয়ে তার অবস্থান বদলাচ্ছে না। ফুটপাত দিয়ে মানুষ হাঁটবে, হকারদের জন্য চারতলা বিল্ডিং হবে। তারা সেখানে যাবে। এটাই আমার মেসেজ। হকাররা হকার্স মার্কেটে যাবে।

হকার উচ্ছেদ নিয়ে গত সপ্তাহে নারায়ণগঞ্জ শহরে সাংসদ এ কে এম শামীম ওসমানের সমর্থকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ‘অস্ত্রের ঝনঝনানির বিপরীতে শান্তির’ জয় হয়েছে বলে তিনি মন্তব্য করেছেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সম্প্রতি ফুটপাত দখলমুক্ত করতে নামলে হকারদের পক্ষে নেন আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। হকারদের বসতে না দিলে দেখে নেওয়ার হুমকি দেন তিনি।

এ নিয়ে চাপা উত্তেজনার মধ্যে গত ১৬ জানুয়ারি বিকালে মেয়র আইভী নিজের সমর্থকদের নিয়ে মিছিল করে চাষাঢ়া এলাকায় গেলে সেখানে শামীম ওসমানের অনুসারীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাঁধে।

আইভী বলেন, যে সাহসী আইভীকে তারা চেয়েছিল, সাহসী নারায়ণগঞ্জবাসী আবার জেগেছে। অস্ত্রের ঝনঝনানির কাছে শান্তির যে জয়, নৈতিকতার যে জয়- তাকে কেউ হারাতে পারে না। এটা নারায়ণগঞ্জবাসী দেখিয়েছে।

নারায়ণগঞ্জ শহরকে শান্তিময় হতেই হবে- এমন মন্তব্য করে মেয়র বলেন, এ বিষয়ে আমাকে সার্বিক সহযোগিতা করবেন জননেত্রী শেখ হাসিনা। আমার কোনো অভিযোগ নেই। রাজনীতিতে এরকম হবেই।

এদিকে, গত ১৫ জানুয়ারি চাষাঢ়া পৌর মার্কেটের সামনে হকার্স সংগ্রাম পরিষদের এক বিক্ষোভ সমাবেশে উপস্থিত হয়ে উচ্ছেদ হওয়া হকারদের ২৪ ঘণ্টার মধ্যে ফের বসানোর ঘোষণা দেন সাংসদ শামীম ওসমান।

মেয়রের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে এই সাংসদ সেদিন বলেন, আমি পরিষ্কারভাবে বলতে চাই, এটা অনুরোধ না, নির্দেশ; নারায়ণগঞ্জের ফুটপাতে হকার বসবে।… যারা আমাদের বিরুদ্ধে কথা বলেন, তাদের জবাব দিতে দুই মিনিটও লাগবে না শামীম ওসমানের।

শামীমের ওই মন্তব্যের দিকে ইংগিত করে আইভী হাসপাতালে সাংবাদিকদের বলেন, আমি সিটি পরিচালনা করি। আমার সিটির দায়দায়িত্ব আমার। কেউ এখতিয়ার বহির্ভূতভাবে এটা নিয়ে কমেন্ট করবে- সেটা আমার নগরবাসী মেনে নেবে না। অতীতে মেনে নেয়নি, ভবিষ্যতেও নেবে না। আমার নগর কীভাবে চলবে সে সিদ্ধান্ত আমার নগরবাসী নেবে।

নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আলী আহমেদ চুনকার মেয়ে আইভী বলেন, আমি রাজনৈতিক প্রতিহিংসায় বিশ্বাসী না। আমি জানি– এই কয়েক দিনে অনেক কিছু হয়েছে। আমার সঙ্গে রাজনৈতিক ও পারিবারিক কোনো বিরোধ নাই। বিরো্ধ যদি থেকে থাকে সেটা আদর্শগত, নীতিগত। কিন্তু সেখানেও আমি নমনীয়, কারণ নগরবাসীর উন্নয়ন আমি চাই।

তবে ফুটপাতে যে হকার বসতে দেওয়া হবে না- সে বিষয়টি আবারও স্পষ্ট করেন তিনি বলেন, আমার ফুটপাত দিয়ে আওয়ামী লীগ হাঁটবে, আমার ফুটপাত দিয়ে বিএনপি হাঁটবে, জনগণ হাঁটবে। সব নাগরিকের অধিকার সমান, কারণ আমি সবার কাছেই ট্যাক্স নেই। সিটি মেয়র হিসেবে আমি সকলের মেয়র। আর আওয়ামী লীগ কর্মী হিসেবে আমি শেখ হাসিনার ক্ষুদ্র কর্মী।
গোনিউজ২৪/কেআর

রাজনীতি বিভাগের আরো খবর
রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন