ঢাকা মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০১৮, ১০ মাঘ ১৪২৪
Beta Version

সোহরাওয়ার্দী উদ্যানে শুরু আ.লীগের জনসভা


গো নিউজ২৪ প্রকাশিত: জানুয়ারি ১০, ২০১৭, ০৪:৪২ পিএম
সোহরাওয়ার্দী উদ্যানে শুরু আ.লীগের জনসভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। আজ মঙ্গলবার বেলা আড়াইটার দিকে জনসভা শুরু হয়।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বেলা বেলা ৩ টা ২৫ মিনিটে জনসভাস্থলে পৌঁছান। জনসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী, উপদেষ্টা পরিষদসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত রয়েছেন।

আওয়ামী লীগ আয়োজিত সোহরাওয়ার্দী উদ্যানের এই জনসভায় যোগ দিতে সকাল থেকেই ঢাকার আশপাশের এলাকার  নেতাকর্মীরা দলে দলে এসেছে। ফলে রাজধানীর বিভিন্ন রাস্তা যেন জনস্রোতে পরিণত হয়েছে। এই জনস্রোত গিয়ে মিশেছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। সমাবেশে আগত কর্মীদের হাতে রয়েছে সরকারের উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড।

রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড এবং ঢাকার আশপাশের জেলা থেকে বিপুলসংখ্যক নেতা-কর্মী বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে এসেছেন। সোহরাওয়ার্দী উদ্যানের ছয়টি প্রবেশদ্বারের মধ্যে আইইবি ও রমনা গেট বাদ দিয়ে বাকি চার প্রবেশদ্বার দিয়ে সভাস্থলে প্রবেশ করতে হচ্ছে তাদের। নেতা-কর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত পুরো সোহরাওয়ার্দী উদ্যান। সোহরাওয়ার্দী উদ্যান ছাড়িয়ে দলটির নেতা-কর্মীরা আশপাশের রাস্তায় অবস্থান নিয়েছেন।

জনসভা উপলক্ষে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীও সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। আর্চওয়ে চেকিংয়ের মাধ্যমে সভাস্থলে প্রবেশ করতে হচ্ছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে দিবসটি পালন করছে আওয়ামী লীগ। সকালে দেশের সব দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করে আওয়ামী লীগ। সকাল ৭টায় ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা।


উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদাররা বাঙালির অবিসংবাদী নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাঁর ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়। তাঁকে পাকিস্তানের কারাগারে বন্দী করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি বেলা ১টা ৪১ মিনিটে সদ্য স্বাধীন বাংলার মাটিতে প্রত্যাবর্তন করেন। স্বাধীনতার পর পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্তি পেয়ে প্রথমে লন্ডন এবং পরে দিল্লি হয়ে ঢাকায় ফেরেন তিনি।

গো-নিউজ২৪/বিএস

রাজনীতি বিভাগের আরো খবর
কারা পাচ্ছেন মাদারীপুরের ৩টি আসনের টিকেট

কারা পাচ্ছেন মাদারীপুরের ৩টি আসনের টিকেট

রাষ্ট্রপতি নির্বাচন : ভোটার তালিকা চেয়ে সংসদে চিঠি

রাষ্ট্রপতি নির্বাচন : ভোটার তালিকা চেয়ে সংসদে চিঠি

নিজেকে ‘ফাইটার’ বললেন মেয়র আইভী

নিজেকে ‘ফাইটার’ বললেন মেয়র আইভী

খালেদার উপদেষ্টা তৈমুর গ্রেফতার

খালেদার উপদেষ্টা তৈমুর গ্রেফতার

শুরু হচ্ছে রাষ্ট্রপতি নির্বাচনের ক্ষণগণনা

শুরু হচ্ছে রাষ্ট্রপতি নির্বাচনের ক্ষণগণনা

জাতীয় পার্টিকে গৃহপালিত বললে খারাপ লাগে: এরশাদ

জাতীয় পার্টিকে গৃহপালিত বললে খারাপ লাগে: এরশাদ