ঢাকা মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮, ৩ মাঘ ১৪২৪
Beta Version

সেলিব্রেটিদের বিয়ে ! নারী সমাজের ভাবনা !


গো নিউজ২৪ | ফারজানা আক্তার  প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৭, ১১:০২ এএম আপডেট: জানুয়ারি ১, ২০১৮, ০৮:২১ এএম
সেলিব্রেটিদের বিয়ে ! নারী সমাজের ভাবনা !

আনুশকা আর কোহলি বিয়ে করে নিজের দেশে যতটা না আলোচনায় এসেছে , আমাদের এই বাংলাদেশে তার থেকে কয়েকশগুন বেশি আলোচিত হয়েছে। সেলেব্রেটিরা বিয়ে করলে একটু আরটু আলোচনা হবেই সেটা ব্যাপার না, কিন্তু মাত্রা যখন তারও মাত্রা ছাড়িয়ে যায় তখন বিষয়টা সহ্যের সীমার মধ্যে আর সীমাবদ্ধ থাকে না। লেবু বেশি চিপলে তিতা হয় কিন্তু কোন সাধারণ বিষয়কে নিয়ে অসাধারণ করে ভাইরাল করলে সে বিষয়টার কি হয় ? সেই বিষয়টার ন্যায্য সম্মানটুকুও নষ্ট হয়। 

যেহেতু আমি একজন মেয়ে তাই মেয়েদের অনেক গ্রুপে আমি অ্যাড রয়েছি। ভালো খারাপ সব জায়গায় আছে, তবে মাঝে মাঝে আমার মনে হয় মেয়েদের গ্রুপগুলোতে ভালো থেকে খারাপটাই বেশি হয়ে থাকে। বিরাট নিজে নিজের জায়গায় প্রতিষ্ঠিত, তেমনি আনুশকাও নিজে নিজের জায়গায় প্রতিষ্ঠিত। এক কথায় তারা দুইজন নিজেদের ক্যারিয়ারে সফল মানুষ। তাদের বিয়েতে ৯২লাখ টাকার লেহেঙ্গা, ১কোটি টাকার আংটি, কোটি টাকার বাড়ি কি খুব বেশি কিছু ? ইতালিতে যেয়ে বিয়ে করেছে, কোহলির ৩মাস লেগেছে আনুশকার জন্য আংটি কিনতে এইগুলো কি খুব গুরুত্বপূর্ণ আলোচনার বিষয় ?

অনুশকা এবং কোহলির বিয়ের পর অনেকেই তাদের শুভেচ্ছা জানাচ্ছে , এটা ভালো। অন্যের সফলতায় এবং নতুন জীবনে শুভ কামনা জানানো খুব ভালো। বাট দা প্রব্লেম ইজ - আমি পয়েন্ট আকারে খুব অল্পকিছু মেয়েদের স্ট্যাটাস তুলে ধরছি :   

(১) আপুরা দেখো বিরাট ৩মাস ধরে খুঁজে এই আংটিটা ১কোটি টাকা দিয়ে কিনেছে।  খুব সুন্দর না ? আনুশকা কত্ত লাকি। (আমার প্রশ্ন : ১কোটি টাকার আংটি ৩মাস ধরে খুঁজে কিনেছে তাই আনুশকা লাকি ?)

(২) আপুরা আনুশকার এই লেহেঙ্গাটা নাকি ৯২লাখ ? কিন্তু কি আছে এতে বলো তো ? আবার দেখো নিজের দেশে বিয়ে না করে ইতালি যেয়ে বিয়ে করেছে ! সব বিখ্যাত হবার বাহানা ! দেখা যাবে কত দিন টিকে এই বিয়ে।  (আমার প্রশ্ন : ৯২লাখ হোক বা ৯২টাকা হোক তাতে কার কি ? যারা বিয়ে করছে তারা যেখানে ইচ্ছে সেখানে বিয়ে করতে পারে তাতে কার কি ? বিরাট আর আনুশকা বিখ্যাত হবার জন্য এইগুলো করছে ? তারা কি কম বিখ্যাত ? )

(৩) আপুরা আমার জন্য একটু দোয়া করো প্লিজ। আমি যেন বিরাটের মতো একজন স্বামী পাই। আমার বিয়েতে আমিও এমন লেহেঙ্গা পরতে চাই।  এই লেহেঙ্গাটা আমার খুব খুব পছন্দ হয়েছে।  প্লিজ প্লিজ আপিরা প্রে ফর মি।  (আমার প্রশ্ন :লেহেঙ্গার জন্য বিরাটের মতো স্বামী ?)   

চাইলে হাজারটা স্ট্যাটাস তুলে ধরতে পারি কিন্তু লেখার মতো আমার ধৈর্য হচ্ছে না। আমি জানি আপনাদেরও পড়ার মতো ধৈর্য হবে না। আমার কথা হচ্ছে লেহেঙ্গা, আংটি, আয়োজন আমাদের ভালো লাগতেই পারে।  আমাদের মনে শখ থাকতেই পারে, স্বপ্ন পূরণ করার আখাঙ্খা থাকতেই পারে ! কিন্তু সেই স্বপ্ন, সাধ, শখ ,আখাংক্ষা পূরণ করার জন্য বিরাটের মতো জামাই, সাকিব আল হাসানের মতো প্রেমিক লাগবে কেন ? তাহলে তুমি কে ? তোমার যোগ্যতা কোথায় ? বিরাটের মতো জামাই , সাকিব আল হাসানের মতো প্রেমিক পেতে হলেও তো তোমার মধ্যে মিনিমাম কিছু কোয়ালিফিকেশন থাকতে হবে, তাই না ?

একটা সত্যি কথা কি , আজকাল মেয়েদের মধ্যে আমি পার্সোনালিটির অভাব খুব কম দেখছি। বর্তমানে আমাদের মেয়েরা যেমন বিশ্ব জয় করছে , ঠিক তেমনি কিছু মেয়ে আবার একেবারে ডুবিয়ে দিচ্ছে।  যে মেয়েটা আকাশে উড়ে বেড়াচ্ছে , সে নিশ্চয় আনুশকার শাড়ি আর আংটি নিয়ে পরে থাকে নি।  তাই সে আকাশে উড়ছে কিন্তু তাকেও শুনতে হচ্ছে কিছু লেইম কথাবার্তা।  যেমন : মেয়েরা মানেই শাড়ি, মেকআপ, ছেলেদের টাকার লোভী ইত্যাদি ইত্যাদি ।  যে মেয়েটা স্বামী, সংসার, অফিস, বাচ্চাকাচ্চা নিয়ে পরে আছে তাকেও শুনতে হচ্ছে ছেলেদের ঘাড়ে বসে কাঁঠাল ভেঙ্গে খাওয়ার কথা। প্রতিটা ছেলের কাছে আমার প্রশ্ন কেন ? গুটিকয়েকটি মেয়েদের দেখে আপনারা কেন পুরো নারীসমাজকে এক করে দিচ্ছেন ?  গুটিকয়েকটি মেয়ের কাছে আমার প্রশ্ন , আপনাদের কি মনে হয় ছেলেদের জন্ম হয়েছে আপনার মেকআপ, শাড়ি এবং সব ধরণের শখ মিটানোর জন্য ?

গুটিকয়েক মেয়েদের উদ্যেশে বলছি , নিজেকে এতো সস্তা এবং হাসির পাত্রী করে তুলবেন না প্লিজ। সবার নিজস্ব কিছু সত্তা রয়েছে সেগুলো প্রকাশ করুন।  আজকে আপনি আনুশকা, শিশির হতে চাচ্ছেন , যখন আপনি নিজে নিজের আইডেন্টিটি তৈরী করবেন তখন অন্য কেউ আপনি হতে চাইবে।  অন্যের মতো নিজেকে না ভেবে, নিজেকে অন্যের ভিতর ভাবিয়ে তুলুন।  আপনি কেন ভাবছেন আপনার শখ মাথার ঘাম পায়ে ফেলে অন্য কেউ পূরণ করবে ? বরং চেষ্টা করুন দুইজনেই মাথার ঘাম পায়ে ফেলে কোন এক স্বপ্নপুরী তৈরী করার। এই কথাটা ভাবলেও ভালো থাকতে পারবেন। বিশ্বাস না হলে ভেবে দেখুন একবার।

মতামত বিভাগের আরো খবর
রেকর্ড গড়লেন শেখ হাসিনা

রেকর্ড গড়লেন শেখ হাসিনা

আব্দুল বাছিত বাচ্চুর জনসেবায় এগিয়ে যাবার গল্প

আব্দুল বাছিত বাচ্চুর জনসেবায় এগিয়ে যাবার গল্প

হুট করে কি বাড়িভাড়া বাড়ানো যায়?

হুট করে কি বাড়িভাড়া বাড়ানো যায়?

সেলিব্রেটিদের বিয়ে ! নারী সমাজের ভাবনা !

সেলিব্রেটিদের বিয়ে ! নারী সমাজের ভাবনা !

আমাদের সুপারস্টার শাকিব খান এবং একটি ডিভোর্স!

আমাদের সুপারস্টার শাকিব খান এবং একটি ডিভোর্স!

ক্লান্ত পতিতা

ক্লান্ত পতিতা

grameenphone