ঢাকা সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, ৯ বৈশাখ ১৪২৫
Beta Version
Sharp AC

ভালোবাসা প্রকাশের যত কৌশল


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০১৭, ০৬:৫৪ পিএম আপডেট: ডিসেম্বর ১৯, ২০১৭, ০৬:৫৮ পিএম
ভালোবাসা প্রকাশের যত কৌশল
Sharp AC

ভালোবাসা, যা মনের মধ্যে লুকিয়ে রাখতে নেই। তাহলে একসময় মনের মানুষটিকেই চিরতরে হারিয়ে ফেলবেন। আর একবার সত্যিকারের ভালোবাসা হারিয়ে ফেললে কখনোই কারো সঙ্গে আপনি সেই ভালোবাসা অনুভব করতে পারবেন না। এটা ঠিক যে সবাই ভালোবাসে, সবাই প্রেমে পড়ে। তবে সবার প্রকাশভঙ্গি একরকম হয় না। খুব সহজ কিছু বিষয় আপনার ভালোবাসাকে প্রকাশ করতে যথেষ্ট। এ ক্ষেত্রে এস্কোয়ার ওয়েবসাইটের এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

১. সিদ্ধান্ত নিতে শিখুন। চট করেই হয়তো আপনাকে ছোট-বড় যেকোনো সিদ্ধান্ত নিতে হতে পারে। ভয় পেলে চলবে না। আপনার মনের মধ্যে কী আছে, আপনি না বলা পর্যন্ত প্রিয় মানুষটির কান পর্যন্ত পৌঁছাবে না। তাই ভালোবাসা প্রকাশের সবচেয়ে প্রধান ও প্রথম উপায়ে হলো ভয় না পেয়ে সিদ্ধান্ত নেওয়া।

২. মনের মানুষটি কী পছন্দ করে, এটা নিশ্চয়ই এত দিনে বুঝে গেছেন? আর যদি না বুঝে থাকেন, আজই খুঁজে বের করুন, সে কী ভালোবাসে। সেটা কোনো জিনিস হতে পারে, কোনো বিষয় হতে পারে, এমনকি খাবারও হতে পারে। ঝটপট প্রিয় মানুষটির পছন্দের কোনো ডিশ রান্না করে ফেলুন। খাবারটির স্বাদ হয়তো রেস্তোরাঁর মতো হবে না; কিন্তু ভালোবাসায় যে কোনো ঘাটতি নেই, সেটা আন্দাজ করতে মনের মানুষটির এক সেকেন্ডও দেরি হবে না।

৩. উপহার মানুষের ভালোবাসা প্রকাশ করার অন্যতম উপায়। ছোট ছোট উপহার আপনার অনুভূতিকে মনের মানুষটির কাছে বারবার প্রকাশ করবে। এ সুযোগ হাতছাড়া কেন করবেন বলুন?

৪. প্রিয় মানুষটির প্রশংসা করতে ভুলে যাবেন না। হতে পারে তার সৌন্দর্য, নয়তো বা তার কোনো গুণ কিংবা বাহ্যিক কোনো বিষয়। আপনি যেভাবে বর্ণনা করবেন, কেউ তা পারবে না। কারণ, আপনি তাকে ভালোবাসেন। এ কারণে তার সব সুন্দর বিষয় আপনার চোখেই বেশি ধরা পড়বে। তাই এই সুযোগ কাজে লাগান।

৫. ভালোবাসার মানুষটির প্রতিটি কাজে উৎসাহ দিন, যাতে সে সাহস পায়। সব বিষয়ে আপনার উৎসাহ পেলে সে আপনার কাছে অন্য রকম স্বস্তি অনুভব করবে। আর আপনার ভালোবাসাও তার কাছে ধরা পড়বে।

৬. কিছু একটা করুন, যাতে আপনার ভালোবাসা সে বুঝতে পারে। সঙ্গী সবার জীবনেই আসে; কিন্তু আপনি যাকে ভালোবাসেন, সে যদি আপনার জীবনসঙ্গী হয়, তাহলে যত দিন বাঁচবেন জীবনটা তত দিনই উপভোগ করতে পারবেন। না হলে সঙ্গী পাশে থাকবে ঠিকই, তার প্রতি আপনার কোনো অনুভূতি কাজ করবে না। তাই মনের মানুষটির চাহিদা অনুযায়ী সাধারণ কিছু একটা করার চেষ্টা করুন, যাতে আপনার ভালোবাসাটা প্রকাশ পায়।

৭. আপনি কী চান, তাকে বলার চেষ্টা করুন। হয়তো সে আন্দাজ করছে; কিন্তু আপনি প্রকাশ না করলে সেও আপনাকে জোর করবে না। এতে ক্ষতি আপনারই। কারণ, আপনার লুকিয়ে রাখা অনুভূতি সে আন্দাজ করে অনুভব করতে বাধ্য না।

৮. মনের মানুষটির অনুভূতি বোঝার চেষ্টা করুন। তাকে বলার সুযোগ দিন। আর তার বলার পরও আপনি যদি নিজেকে গুটিয়ে রাখেন, তাহলে ভবিষ্যতে আপনাকেই আফসোস করতে হবে।

৯. সৎ থাকুন। আপনি কেমন, সেটা তাকে জানতে দিন। আপনাকে প্রকাশ করুন। সত্যিকারের আপনাকে যখন সে খুঁজে পাবে, তখন আপনার ভালোবাসাও সে অনুভব করতে পরবে। আর মনে রাখবেন, মানুষ তখনই নিজেকে একজন মানুষের কাছে পুরোপুরি প্রকাশ করে, যখন সে তাকে সত্যি ভালোবাসে।

১০. ফোনে কথা বলা, মেসেজ দেওয়া এগুলো মনের কথা প্রকাশ করার মাধ্যম ঠিকই। তবে সামনাসামনি কথা বলার অনুভূতিই অন্য রকম। কারণ, আপনি তার চোখের দিকে তাকিয়ে কখনোই মিথ্যা বলতে পারবেন না। আর আপনার সত্যিটা সে এক নিমেষেই ধরে ফেলবে। তাই একবারের জন্য হলেও তাকে সামনাসামনি বলার চেষ্টা করুন। না হলে আপনার জীবনের অনেক বড় আফসোস থেকে যাবে, যা আপনি এখন অনুভবই করতে পারছেন না।

গোনিউজ২৪/কেআর

লাইফস্টাইল বিভাগের আরো খবর
সঙ্গীর কাছে ৩টি জিনিস চায় নারীরা!

সঙ্গীর কাছে ৩টি জিনিস চায় নারীরা!

একটি স্বভাব আপনাকে সকলের থেকে দুরে ঢেলে দেবে!

একটি স্বভাব আপনাকে সকলের থেকে দুরে ঢেলে দেবে!

গরমে বৈশাখী সাজ

গরমে বৈশাখী সাজ

সেক্স নিয়ে কানেকানে ১৫টি অজানা তথ্য!

সেক্স নিয়ে কানেকানে ১৫টি অজানা তথ্য!

মানুষকে সহজে আপন করে নেয়ার কিছু কৌশল!

মানুষকে সহজে আপন করে নেয়ার কিছু কৌশল!

ভুলেও গরম করা উচিৎ না যেসব খাবার

ভুলেও গরম করা উচিৎ না যেসব খাবার

Best Electronics AC mela