ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ক্রিকেটার আরাফাত সানির ভাগ্য নির্ধারণ আজ


গো নিউজ২৪ | গো নিউজ ডেস্ক প্রকাশিত: মার্চ ১৫, ২০১৭, ০৯:৫২ এএম
ক্রিকেটার আরাফাত সানির ভাগ্য নির্ধারণ আজ

৫৩ দিন ধরে কারাগারে থাকা জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানির বিরুদ্ধে চলমান তথ্যপ্রযুক্তি আইনের মামলার চূড়ান্ত রায় আজ।

বুধবার সানির আইনজীবীরা তার জামিনের আবেদন করবেন। বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল তার জামিন আবেদন মঞ্জুর করলে মুক্তিতে আর কোনো বাধা থাকবে না সানির।

সানির আইনজীবী মুরাদুজ্জামান মুরাদ বলেন, আজ ক্রিকেটার আরাফান সানির জামিনের আবেদন করবো। আমরা আশা করছি ট্রাইব্যুনাল তার জামিন মঞ্জুর করবেন।

আদালত জামিন দিলে অন্য কোনো মামলায় গ্রেফতারি পরোয়ন না থাকায় সানির জামিনের কোনো বাধা থাকবে না বলেও তিনি জানান। 

এর আগে গত ৯ মার্চ নারী নির্যাতন মামলায় আপোষের শর্তে তার স্ত্রী দাবিদার নাসরিন সুলতার জিম্মায় সানির জামিন মঞ্জুর করেন ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা। আর যৌতুকের মামলায় আগামী ৫ এপ্রিল সমনের জবাব দিতে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

তথ্যপ্রযুক্তি আইনে প্রথম মামলা : মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৪ সালের ৪ ডিসেম্বর আরাফাত সানির সঙ্গে নাসরিন সুলতানার বিয়ে হয়। গত বছরের ১২ জুন আরাফাত সানি দুজনের কিছু ব্যক্তিগত ছবি এবং ওই তরুণীর কিছু আপত্তিকর ছবি ফেসবুকের ম্যাসেঞ্জারে পাঠান। ছবি পাঠিয়ে আরাফাত সানি ওই তরুণীকে হুমকি দেন। ২৫ নভেম্বর ওই তরুণীকে ফের আপত্তিকর ছবি পাঠিয়ে হুমকি দেন আরাফাত সানি।

এসব ঘটনায় ওই তরুণী বাদী হয়ে গত ৫ জানুয়ারি রাজধানীর মোহাম্মদপুর থানায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন। পরে ১৫ ফেব্রুয়ারি ওই মামলায় জামিন নামঞ্জুর করেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক সাইফুল ইসলাম।

যৌতুকের অভিযোগে দ্বিতীয় মামলা : মামলার এজাহার থেকে জানা যায়, ২০ লাখ টাকা যৌতুক দাবি করার অভিযোগে ২৩ জানুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে আরাফাত সানির বিরুদ্ধে দ্বিতীয় মামলা করেন নাসরিন সুলতানা। আদালত মামলাটি আমলে নিয়ে ৫ এপ্রিলের মধ্যে সানিকে আদালতে হাজিরের নির্দেশ দেন।

নারী ও শিশু নির্যাতন দমন আইনে তৃতীয় মামলা : গত ১ ফেব্রুয়ারি ২০ লাখ টাকা যৌতুকের জন্য মারধরের অভিযোগে আরাফাত সানি ও তার মায়ের বিরুদ্ধে ঢাকার ৪নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তৃতীয় মামলা করেন নাসরিন। আদালত মামলাটি মোহাম্মদপুর থানাকে এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দেন। পরে ৮ ফেব্রুয়ারি আরাফাত সানি ও তার মা নার্গিস আক্তারের বিরুদ্ধে দায়ের করা মামলাটি এজাহার হিসেবে অন্তর্ভুক্ত করে মোহাম্মদপুর থানা।

১২ ফেব্রুয়ারি এ মামলায় সানিকে গ্রেফতার দেখানো হয়। গত ৯ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ মামলায় তার জামিন মঞ্জুর করেন।

গো নিউজ ২৪

আইন-আদালত বিভাগের আরো খবর
জামিন পেলেন মামুনুল হক

জামিন পেলেন মামুনুল হক

৫ মিনিটের মধ্যেই জামিন পেলেন ড. ইউনূস

৫ মিনিটের মধ্যেই জামিন পেলেন ড. ইউনূস

নোবেলজয়ী  ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

নোবেলজয়ী ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

‘খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’

‘খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’

দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবীকে হাইকোর্ট

দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবীকে হাইকোর্ট

ভাইস চেয়ারম্যানসহ ১৫ বিএনপি নেতার চার বছরের কারাদণ্ড

ভাইস চেয়ারম্যানসহ ১৫ বিএনপি নেতার চার বছরের কারাদণ্ড