ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যেভাবে চুরি হয় শাহনাজের বাইকটি


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৯, ০৯:৪৪ পিএম
যেভাবে চুরি হয় শাহনাজের বাইকটি

জীবন ধারণে ধারের টাকায় স্কুটি কিনে শুরু অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং পেশা। দুই মাসের মাথায় সেখানেও পড়েন সংকটে। চুরি হয়ে যায় তার বাইকটি। এাবস্থায় শাহনাজ আক্তারের পাশে দাঁড়ায় পুলিশ ও গণমাধ্যম। ফলে ফেরত পান জীবন যুদ্ধে টিকে থাকার তার একমাত্র অবলম্বন প্রিয় স্কুটিটি।

মঙ্গলবার বিকেলে চাকরি দেয়ার কথা বলে এক ব্যক্তি তার স্কুটি নিয়ে কেটে পড়েন প্রতারক জোবাইদুল ইসলাম ওরফে জনি।

খবর ছড়িয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গণমাধ্যমে। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। ঘটনার পর থেকেই শাহনাজ আক্তার মানসিকভাবে ভেঙে পড়েন। হেলমেট পরেই শাহনাজ পাগলের মতো বিভিন্ন জায়গায় ছুটে বেড়ান তার বাইকটি উদ্ধারের চেষ্টায়। 

মঙ্গলবার রাতেই অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে শাহনাজের বাইকটি উদ্ধার করে পুলিশ।

তেজগাঁও জোনের সহকারী কমিশনার আবু তৈয়ব মো. আরিফ হোসেন আন্তরিকতার সঙ্গেই পুরো ঘটনাটির সফল সমাপ্তির পথ দেখান। এ সময় ঘটনাস্থল থেকে প্রতারক জনিকে আটক করা হয়।

যেভাবে চুরি শাহনাজের স্কুটি: 

শাহনাজ বলেন, সম্প্রতি জনি নামে একজনের সাথে পরিচয় হয়। তিনি বাইকের পার্মানেন্ট ট্রিপ মারেন। উনি আমাকে বলেছিলেন যে, আপা আপনি পার্মানেন্ট ট্রিপ মারতে পারেন না? -আমি বললাম, খুঁজিতো আমি এগুলা পাইনা ভাই। আপনার কাছে আছে নাকি?

–উনি বললো, আমিতো পার্মানেন্ট মারি।

-জিজ্ঞেস করলাম, ভাই এটার সিস্টেম কি? 

–উনি বলেন, আমি কয়েকজন ড্রাইভার ঠিক করে রাখি। যখন স্যার ম্যাডামদের সিরিয়াস দরকার হয় তখন তাদের ট্রিপ দেই।

-আমি বললাম, টাকা পয়সা দেয় কিভাবে? 

–ধরেন, খামার বাড়ি থেকে উত্তরা এয়ারপোর্ট যাবেন আবার নিয়ে আসবেন। আসার পর আপনার ডিউটি শেষ। আপনাকে তেলের খরচসহ ১২০০ টাকা দিয়ে দেবে।

-বললাম, এরকম হইলে তো ভালই হয়। দুই ঘণ্টা সময় দিয়ে যদি আমার ১ হাজার টাকা আয় হয় তবে আমারতো ভাল। ’’

শাহনাজ বলেন, পরের দিনে উনি আমাকে ফোন দিয়ে বললেন, আপনার গাড়ির কাগজের একটা কপি নিয়ে এসে আমার সাথে দেখা করেন। এরপর ২ দিন আগে আমি তার সাথে দেখা করে গাড়ির কাগজপত্র দিয়ে দেই। মঙ্গলবার সকালে আমি আমার বড় মেয়েকে স্কুলে ভর্তি করাতে গিয়েছিলাম দুপুরে। এ সময় জনি (যিনি বাইকটি ছিনতাই করেছে) আমাকে কয়েক বার ফোন দেয়। আমি বললাম, ভাই কি হয়েছে।

উনি বললেন, আপনার চাকরি হয়ে গেছে, আপনি দ্রুত বাইক নিয়ে খামার বাড়ি চলে আসেন। এরপর আমি খামার বাড়ি চলে যাই। তখন উনি অনেকটা রাগ করে আমাকে বলেন, আপনার আসতে এত দেরি হল কেন। ম্যাডামতো দেরি দেখে অন্য রাইডার নিয়ে চলে গেছেন।

তবে উনি বললেন, যাক সমস্যা নাই, চাকরি হয়ে গেছে আপনার এই খামার বাড়িতে।

তারপর উনি বললেন, আমাকে এখন অফিসের কাজে বিমানবন্দরে যেতে হবে। আপনি আমাকে নিয়ে চলেন। আপনার যে ভাড়া দৈনিক দেবার কথা সেটাই আপনি পাবেন। এরপর তিনি আমার বাইকে চড়ে বিমানবন্দরে গেলেন। সেখানে গিয়ে তিনি তার ল্যাপটপের ব্যাগ আমার কাছে রেখে একটা অফিসে ঢুকে কি যেন কাজ করে আবার বের হয়ে এলেন। এসেই আমাকে বললেন, চলেন এখানকার কাজ শেষ। এরপর আসার সময় তিনি আরও অন্য একটা অফিসে ঢুকে ১০ মিনিট কাজ করে বের হয়ে এলেন। বেলা তিনটার দিকে আবারো আমার বাইকে চড়ে খামারবাড়ি মোড়ে এলেন।

এরপর তিনি অফিসের সামনে দাঁড়িয়ে কাকে যেন ফোন করে বললেন, দ্রুত আজকের বাইকের বিলের কাগজটা নিয়ে আসো তো।

ফোন রেখে দিয়ে তিনি আমাকে বললেন, চলেন চা খাই। আমরা সংসদ ভবনের সামনের মাঠের পাশের একটা চায়ের দোকানে চা খাই। তারপর উনি আমাকে বললেন, চলেন কারওয়ান বাজারে যাব একটা কাজ আছে। আপনি ভাড়া পাবেন।

আমি বললাম, ভাই আমার গাড়িতে তো তেল নেই। উনি বললেন, সমস্যা নাই আমি তেল কিনে দিচ্ছি। তখন আমি বাইকে চাবি দিয়ে চালাতে যাব এমন সময় উনি বললেন, আপনাদের এই বাইক কিভাবে চালায় দেখিতো... বলে তিনি আমার বাইকে বসে ক্লাস চালু করলেন। আমি বললাম, আমার বাইক এভাবে টানলে কাজ হবে না। এমন সময় উনি বাইকের ক্লাস টেনে জোরে একটা টান দিলেন। আর কয়েক সেকেন্ডের মধ্যে ফাঁকা রাস্তায় হাওয়া হয়ে গেলেন।

আমি পাগলের মত পিছনে দৌড়ালাম, কিন্তু তার আর দেখা পাই না। আমি দ্রুত তখন দাঁড়িয়ে থাকা পুলিশকে বললাম। পুলিশ আমাকে থানায় পাঠালো। আমি থানায় গিয়ে একটা জিডি করি।

গো নিউজ২৪/আই 
 

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর
যারা ব্যাংক থেকে লোন নিয়ে বিয়ে করতে চান, তাদের যে বিষয়গুলো জেনে রাখা দরকার

যারা ব্যাংক থেকে লোন নিয়ে বিয়ে করতে চান, তাদের যে বিষয়গুলো জেনে রাখা দরকার

নিরাপদ বিনিয়োগের অপর নাম সঞ্চয়পত্র, কোনটি কিনতে কী কাগজপত্র লাগে

নিরাপদ বিনিয়োগের অপর নাম সঞ্চয়পত্র, কোনটি কিনতে কী কাগজপত্র লাগে

ঢাকা শহরে সব কাজই করেন মেয়র, এমপির কাজটা কী

ঢাকা শহরে সব কাজই করেন মেয়র, এমপির কাজটা কী

নতুন আয়কর আইনে একগুচ্ছ পরিবর্তন

নতুন আয়কর আইনে একগুচ্ছ পরিবর্তন

দলিলের নকলসহ মূল দলিল পেতে আর ভোগান্তি থাকবে না

দলিলের নকলসহ মূল দলিল পেতে আর ভোগান্তি থাকবে না

ডিপিএস, সঞ্চয়পত্র, ব্যাংক আমানতকারীদের আয়কর রিটার্ন নিয়ে যা জানা জরুরী

ডিপিএস, সঞ্চয়পত্র, ব্যাংক আমানতকারীদের আয়কর রিটার্ন নিয়ে যা জানা জরুরী