ঢাকা মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪
Beta Version

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে জয়া ও চিরকুট


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০৩:২৫ পিএম আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০৩:৪০ পিএম
ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে জয়া ও চিরকুট

দুই বাংলায়ই সমান জনপ্রিয় জয়া আহসান। দেশ মাতানোর পর কলকাতার একাধিক ছবিতে অভিনয় করে দর্শকদের নজর কেড়েছেন। ওপার বাংলায় তার মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে বেশি আলোড়ন তুলেছে 'বিসর্জন'। এ সিনেমায় অনবধ্য অভিনয়ের জন্য পেয়েছেন একাধিক পুরস্কার।

আবারও জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) মনোনিত হলেন তিনি।  এ সিনেমার জন্য সমালোচক এবং জনপ্রিয়—দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছেন তিনি।

এ বিষয়ে দেশের শীর্ষস্থানীয় এক গণমাধ্যমকে জয়া বলেন, ‘আমার ভালো লাগার জায়গা হলো, বাংলাদেশ ও ভারতবর্ষের একটু একটু মাটি খুঁড়তে খুঁড়তে, সাগরপাড় থেকে শামুক-ঝিনুক, মণি-মুক্তা সংগ্রহ করতে করতে আমার শাড়ির কোঁচড়টা অনেকখানি ভরে গেছে। আর এ জন্য আমাকে ধৈর্য রাখতে হয়েছে। একই সঙ্গে কাজটাকেও ভালোবাসতে হয়েছে। মনোনয়ন পেয়েছি, তা অনেক সম্মানের। এটাই অনেক গুরুত্বপূর্ণ। পুরস্কার না পেলেও কষ্ট পাব না। আমি এরই মধ্যে প্রমাণ পেয়ে গেছি, যে ছবির জন্য মনোনয়ন পেয়েছি, সেটি সর্বজনস্বীকৃত। ভারতের সর্বোচ্চ সম্মান, জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ছবিটি।’

বাংলাদেশ থেকে এবার আরও মনোনয়ন পেয়েছেন চিরকুটের সুমী ও পাভেল আরীন। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবির ‘আহারে জীবন’ গানের জন্য সেরা সংগীতশিল্পীর (মহিলা) মনোনয়ন পেয়েছেন সুমী আর একই ছবির আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছেন পাভেল আরীন। ১৭ ফেব্রুয়ারি বিকেলে কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান করা হবে।

এ বিষয়ে সুমী বলেন, ‘চিরকুট ভারতের ফিল্মফেয়ার পুরস্কারের মতো বড় আসরে মনোনয়ন পেয়েছে, এটা আমাদের জন্য বিশাল ব্যাপার। এটাই পুরস্কার! আগামী শনিবার বিকেলে সায়েন্স সিটি মিলনায়তনে থাকবে চিরকুট।’

উল্লেখ্য, আগামী ১৭ ফেব্রুয়ারি পশ্চিম বাংলার সব তারকারা হাজির হচ্ছেন একই মঞ্চে। শনিবার রাজারহাটের একটি শপিং মলে জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ইস্ট- ২০১৮ ঘোষণা করা হয়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলিউডের এই সময়ের সবচেয়ে ব্যস্ত নায়ক আবির চট্টোপাধ্যায়। আরও ছিলেন ফিল্মফেয়ার ম্যাগাজিনের সম্পাদক জিতেশ পিল্লাই।

ওইদিন বিজেতাদের হাতে তুলে দেয়া হবে পুরস্কার। মোট ২৫টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়া হবে। তার মধ্যে রয়েছে ১০টি পপুলার চয়েজ ও টেকনিক্যাল ক্যাটাগরি। এ বছর লাইফ টাইম অ্যাচিভমেন্টের একটি বিশেষ আকর্ষণও থাকছে।

গোনিউজ২৪/এআরএম

বিনোদন বিভাগের আরো খবর
পপির ‘সাহসী যোদ্ধা’র নায়ক চূড়ান্ত

পপির ‘সাহসী যোদ্ধা’র নায়ক চূড়ান্ত

তিশার আরো তিন

তিশার আরো তিন

ভেঙে গেল জনপ্রিয় ব্যান্ড আর্টসেল

ভেঙে গেল জনপ্রিয় ব্যান্ড আর্টসেল

বড় মাইলফলকের সামনে ‘পদ্মাবত’

বড় মাইলফলকের সামনে ‘পদ্মাবত’

রুক্মিনী‍‍’তে মজেছেন দেব

রুক্মিনী‍‍’তে মজেছেন দেব

‘পোড়ামন ২’র তৃতীয় পোস্টারেও সিয়াম-পূজার চমক

‘পোড়ামন ২’র তৃতীয় পোস্টারেও সিয়াম-পূজার চমক

Hitachi Festival