ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সবচেয়ে সেরা ১০ সুদর্শন অভিনেতা


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০১৮, ০৯:২৬ পিএম
সবচেয়ে সেরা ১০ সুদর্শন অভিনেতা

শোবিজ দুনিয়ায় অসংখ্য অভিনেতার মধ্য থেকে প্রতি বছর সেরা সুদর্শন অভিনেতা বাছাই করা হয়। অন্যান্য বছরের মতো এবারো সেরা সুদর্শন অভিনেতা ২০১৮ নির্বাচন করা হয়েছে। ‘ওয়ার্ল্ড টপ মোস্ট ডট কম’-এর বিচারে সে তালিকায় ঠাঁই হয়েছে ১০ জন অভিনেতার। চলুন দেখে নেই কারা রয়েছেন তালিকায়-

রবার্ট প্যাটিনসন
হলিউডের অন্যতম জনপ্রিয় এই অভিনেতা রয়েছেন তালিকার দুই নম্বরে। ‘কসমোপলিস’, ‘কুইন অব দ্য ডেজার্ট’, ‘রিং অব দ্য নিবেলাঙ্গস’, ‘টোয়াইলাইট’ এর মতো বিখ্যাত ছবি উপহার দেওয়ার পর, এখন রবার্ট নতুন আর কি চমক দিতে চলেছেন সেদিকেই তাকিয়ে দর্শক।

হৃতিক রোশন
তালিকায় এক নম্বরে রয়েছেন বলিউডের ‘গ্রিক গড’ ঋত্বিক রোশন। বিশ্বের তাবড় অভিনেতাদের পেছনে ফেলে সেরা সুদর্শন অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন ৪৪ বছর বয়সী এই অভিনেতা।

গডফ্রে গাও
‘টয় স্টোরি থ্রি’, ‘দ্য মোরাল ইনস্ট্রুমেন্টস: সিটি অব বোনস’ এর মতো ছবিগুলোতে অভিনয় করে দর্শক মনে ঠাঁই করে নিয়েছেন গডফ্রে গাও। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন তাইওয়ানের এই অভিনেতা। বিভিন্ন টেলিভিশন সিরিজেও দাপটের সঙ্গে অভিনয় করে যাচ্ছেন গডফ্রে গাও।

ক্রিস ইভান্স
সেরা সুদর্শন অভিনেতাদের মধ্যে চার নম্বরে রয়েছেন হলিউড অভিনেতা ক্রিস ইভান্স। ‘অপোজিট সেক্স’ নামের টেলিভিশন সিরিজ দিয়ে শুরু হয় তাঁর অভিনয় জীবন। ‘দ্য অ্যাভেঞ্জার্স’ ছবিতে বেস্ট ফাইট এর জন্য এমটিভি মুভি পুরস্কারও পেয়েছিলেন ক্রিস।

সালমান খান
বলিউড ভাইজান রয়েছেন তালিকার পাঁচ নম্বরে। বলিউড থেকে ঋত্বিকের পর তিনিই একমাত্র সুদর্শন অভিনেতা নির্বাচিত হয়েছেন। কেতাদুরস্ত পোশাকের জন্য অনেক আগ থেকেই সুখ্যাতি রয়েছে সালমানের।

ডেভিড বোরানাজ
বিখ্যাত অভিনেতা, পরিচালক এবং প্রযোজক ডেভিড বোরানাজ রয়েছেন ছয় নম্বরে। ‘ভ্যালেন্টাইন’, ‘দিজ গার্লস’, ‘মিস্টার ফিক্স ইট’, ‘সাফারিং ম্যানস চ্যারিটি’—এর মতো বিখ্যাত ছবিতে তাঁকে দেখা গিয়েছে।

স্যাম হিউগ্যান
তালিকার সবশেষে অবস্থান করেছেন হলিউড অভিনেতা স্যাম হিউগ্যান। ‘স্মল মোমেন্টস্’ নামক একটি শর্ট ফিল্মের মাধ্যমে অভিনয়ে পা রাখেন এই অভিনেতা। এরপর আর পেছনে তাকাতে হয়নি তাঁকে। ‘আউটলিং আইল্যান্ড’-এ নজরকাড়া অভিনয়ের জন্য ২০০৩ সালে লরেন্স অলিভার পুরস্কার জিতেছিলেন এই অভিনেতা।

নোয়া মিলস্
মাত্র আট বছরের ক্যারিয়ারে সেরা সুদর্শন অভিনেতার তালিকায় জায়গা করে নিয়েছেন কানাডিয়ান এই অভিনেতা। ‘ওয়ার্ল্ড টপ মোস্ট ডট কম’ এর বিচারে তিনি রয়েছেন সাতে। ‘সেক্স অ্যান্ড দ্য সিটি টু’, ‘ক্যান্ডিল্যান্ড’, ‘অ্য ফিশার অব ম্যান’ এর মতো জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন নোয়া মিলস।
 
হেনরি কাভিল
‘আই ক্যাপচার দ্য ক্যাসেল’ ছবিতে অসামান্য অভিনয়ের জন্য দর্শক মনে জায়গা করে নিয়েছেন হেনরি কাভিল। আর এবার চলে এলেন সেরা সুদর্শন অভিনেতার তালিকায়। ‘ওয়ার্ল্ড টপ মোস্ট ডট কম’ এর তালিকায় তিনি রয়েছেন আট নম্বরে। একাধিক টেলিভিশন সিরিজে দেখা গিয়েছে হেনরি কাভিলকে। এ ছাড়া ‘ইমমরটালস্’ ছবির জন্যও যথেষ্ট প্রশংসিত হয়েছিলেন হেনরি।

টম হিডলেসটন
সেরা সুদর্শন অভিনেতা হিসেবে নবম স্থানে রয়েছেন টম হিডলেসটন। ‘দ্য ডিপ ব্লু সি(২০১১)’, ‘দ্য অ্যাভেঞ্জার্স (২০১২)’ ইত্যাদি ছবিতে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন এই হলিউড অভিনেতা। ২০১৩ সালে এমটিভি মুভি অ্যাওয়ার্ড, ২০১৪ সালে ইভিনিং স্ট্যান্ডার্ড থিয়েটারের পক্ষ থেকে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন হিডলেসটন।

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী