ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

রাজশাহীতে প্রথমবারের মতো ফ্লাইওভার নির্মাণে চুক্তি স্বাক্ষর


গো নিউজ২৪ | ইলিয়াস আরাফাত প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৮, ০৭:৪৮ এএম
রাজশাহীতে প্রথমবারের মতো ফ্লাইওভার নির্মাণে চুক্তি স্বাক্ষর

রাজশাহীতে প্রথমবারের মতো ফ্লাইওভার নির্মাণ কাজের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। মহানগরীর মতিহার থানার বুধপাড়া রেলক্রসিং এর কাছে এ ফ্লাইওভার নির্মাণ করা হবে। বৃহস্পতিবার নগর ভবনে এ বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রাজশাহী মহানগরীর রাজশাহী- নওগাঁ প্রধান সড়ক হতে মোহনপুর দিয়ে নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় প্রথম ফ্লাইওভার নির্মাণ ও প্রকল্পের চারলেন রাস্তার অবশিষ্ট নির্মাণ কাজের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

রাসিক মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের কার্যক্রমে আজ একটি ঐতিহাসিক দিন। আমাদের দেশের মাটি ও মানুষ দুটিই মূল্যবান সম্পদ। মাটি আমাদের সীমিত কিন্তু মানুষ অনেক। ভবিষ্যতে প্রকৌশলীদের মাথায় পরিকল্পনা রাখতে হবে জমি বাঁচিয়ে বিকল্প পদ্ধতিতে ফ্লাইওভার তৈরি করা। কারণ জমি সীমিত হওয়ায় এটি আমাদের প্রয়োজনীয় হয়ে পড়েছে। ইতোমধ্যেই আমরা নাটোর নওগাঁ সড়কের মধ্যে একটি বন্ধন তৈরি করতে যাচ্ছি। প্রকল্পের ফ্লাইওভার ও রাস্তা সম্পন্ন হলে মহানগরীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ঘটবে।

এ সময় ঠিকাদারদের উদ্দেশ্যে তিনি বলেন, কাজের গুণগতমান বজায় রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের বাস্তবায়ন কাজ সমাপ্ত করতে হবে। ২০৫০ সালের মধ্যে রাজশাহীকে আধুনিক নগরীতে পরিণত করতে সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষে উভয় প্রকল্পে চুক্তি স্বাক্ষর করেন তত্ত¡াবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার। রাস্তার কাজের চুক্তি স্বাক্ষর করেন নির্মাণকারী প্রতিষ্ঠান এমবিআইএল-আরই (জেভি)’র তৌরিদ আল মাসুদ, ফ্লাইওভার চুক্তি স্বাক্ষর করেন ডিনকো লিমিটেড ঢাকার ব্যবস্থাপনা পরিচালক খোরসেদ আলম। প্রকল্পের সার্বিক তথ্য উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টিটো, প্যানেল মেয়র-৩ ও ৯নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নূরুন্নাহার বেগম, ১নং ওয়ার্ড কাউন্সিলর মনসুর রহমান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল আলম মিলু, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মনির হোসেন, ১২নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন দিলদার, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, সচিব খন্দকার মোঃ মাহাবুবুর রহমান, রাসিকের নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক গোলাম মুর্শেদ, মেয়রের একান্ত সচিব ওয়ালিদ হাসান মাহমুদসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্য রাখেন নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মনসুর রহমান।

উল্লেখ্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে প্রকল্প বাস্তবায়নের লক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন বাস্তবায়নাধীন এ প্রকল্পে  মোট ব্যয় ১৮২ কোটি ৬৮ লক্ষ টাকা। এ প্রকল্পের আওতায় মহানগরীর রাস্তার জন্য প্রথম পর্যায়ে ২০ কোটি টাকা এবং দ্বিতীয় পর্যায়ে সংশোধিত ২৪ কোটি টাকা এবং বুধপাড়া রেলক্রসিং স্থানে ফ্লাইওভার নির্মাণে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা এবং অবশিষ্ট টাকা জমি অধিগ্রহণ ও ভৌত অবকাঠামো নির্মাণে ব্যয় হবে।

গোনিউজ২৪/কেআর

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা