ঢাকা শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮, ৬ মাঘ ১৪২৪
Beta Version

নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় লালমনিরহাটে মানববন্ধন


গো নিউজ২৪ | লালমনিরহাট প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০১৮, ০৪:২৫ পিএম আপডেট: জানুয়ারি ১৩, ২০১৮, ০৬:০০ পিএম
নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় লালমনিরহাটে মানববন্ধন

আধুনিক সাংবাদিকতার পথিকৃৎ, দেশব্যাপী কমর্রত সাংবাদিকদের শেষ আশ্রয়স্থল, সৎ ও মেধাবী সাংবাদিক ও দেশের সর্বাধিক প্রচারিত পত্রিকা বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে ২০১৪ সালে লালমনিরহাটে দায়ের করা একটি মানহানি মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করায় সর্বস্তরে নিন্দার ঝড় উঠেছে। তীব্র প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলার সাংবাদিক সমাজ ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে শহরের মিশনমোড় চত্তরে ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে সদর উপজেলা চেয়ারম্যান একে এম মমিনুল হক, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মহিউদ্দিন লিমন, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আনজুমান আরা শাপলা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ রবিউল ইসলাম মানিক, জেলা জাসদের সভাপতি খোরশেদ আলম, জেলা জাসদের সাধারণ সম্পাদক বিপ্লব কর্মকার, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জাপা নেতা লিপু পাটোয়ারি, ব্যবসায়ী নেতা ফারুক হোসেন, লালমনিরহাট প্রেসক্লাব সভাপতি মোফাখখারুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক আহমেদুর রহমান মুকুল, যমুনা টিভির জেলা প্রতিনিধি আনিছুর রহমান লাডলা, সাপ্তাহিক বাংলার সংবাদ পত্রিকার সম্পাদক ওয়ালিয়ুর রহমান রাজু, জিটিভির প্রতিনিধি আলতাফুর রহমান আলতাফ, এশিয়ান টিভির প্রতিনিধি মেহেদী হাসান জুয়েল, দৈনিক জনতার প্রতিনিধি আশরাফুল আলম দৌলত, প্রথম খবর প্রতিনিধি শরিফুল ইসলাম রতন ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি রেজাউল করিম মানিক বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘রক্তচক্ষু উপেক্ষা করে একজন সাংবাদিক যখন রাঘব-বোয়ালদের বিরুদ্ধে সত্য উচ্চারণ করেন তখনই তাদের গাত্রদাহ শুরু হয়। এর পরই তারা নানাভাবে হেয় করার জন্য মিথ্যা মামলা ও হুমকি-ধামকি দিতে থাকেন; যা মুক্ত সাংবাদিকতার জন্য এক প্রকার হুমকি।’

বাংলাদেশে প্রতিদিনের সম্পাদক দেশের সাংবাদিকদের জন্য শেষ আশ্রয়স্থল। তিনি সব সময় নির্যাতিত ও নিপীড়িত সাংবাদিক পক্ষে লড়াই ও সংগ্রাম করে থাকেন। তাই তার কন্ঠ রোধ করতেই রাঘব বোয়ালরা উঠে পড়ে লেগেছে,যা কোন দিনও বাস্তবায়ন হতে দেওয়া হবে না। মানববন্ধনে অবিলম্বে এই হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

এছাড়াও মানববন্ধনে উপস্থিত থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান-চ্যানেল টুয়েন্টিফোরের মিলন পাটোয়ারি, যুগান্তর প্রতিনিধি মিজানুর রহমান দুলাল, কালেরকণ্ঠর প্রতিনিধি হায়দার আলী বাবু, ডিবিসি নিউজের মাজেদ মাসুদ, বৈশাখি টিভির তৌহিদ লিটন, ইনডিফেডেন্ট টিভির মাজহারুল ইসলাম বিপু, বাংলা নিউজের খোরশেদ আলম সাগর, সংবাদ প্রতিদিনের জিন্নাতুল ইসলাম জিন্না, নতুনদিনের সাহানুর রহমান, বাংলাদেশের খবরের আমিনুর রহমান, পরিবেশের রাইসুল ইসলাম সেনা, বজ্রশক্তির আব্দুল হান্নান, জেটিভির বাবলু মিয়া, জাগো নিউজের রবিউল হাসান, লালমনিরহাট বার্তার সৈকত ইসলাম, ফয়েজ উদ্দিন আহমেদ, রুবেল হোসেনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

তারা বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকের বিরুদ্ধে পরোয়ানা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। মানববন্ধনে উপস্থিত সবাই হুশিয়ারি উচ্চারণ করে সরকারের প্রতি আহবান জানান,আগামী ৭দিনের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে লালমনিরহাটে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

গোনিউজ২৪/কেআর

দেশজুড়ে বিভাগের আরো খবর
হাতির আক্রমনে রোহিঙ্গা নিহত

হাতির আক্রমনে রোহিঙ্গা নিহত

স্কুল ফাঁকি দিয়ে ইট তৈরির কাজে শিশু

স্কুল ফাঁকি দিয়ে ইট তৈরির কাজে শিশু

রাজশাহীতে প্রথমবারের মতো ফ্লাইওভার নির্মাণে চুক্তি স্বাক্ষর

রাজশাহীতে প্রথমবারের মতো ফ্লাইওভার নির্মাণে চুক্তি স্বাক্ষর

সুদের টাকা না পাওয়ায় পদদলিত করে দিনমজুরকে হত্যা

সুদের টাকা না পাওয়ায় পদদলিত করে দিনমজুরকে হত্যা

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার হল না আকলিমার

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার হল না আকলিমার

জিংক সমৃদ্ধ ধানের কৃষক প্রশিক্ষণ

জিংক সমৃদ্ধ ধানের কৃষক প্রশিক্ষণ

grameenphone