১৫ বৈশাখ ১৪২৪, শুক্রবার ২৮ এপ্রিল ২০১৭ , ৬:৪২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক

রুশ রণতরীর সঙ্গে মালবাহী জাহাজের সংঘর্ষে নিখোঁজ ১৫ সেনা

কৃষ্ণ সাগরের বসফরাস প্রণালীর কাছে রাশিয়ার নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজের সঙ্গে মালবাহী একটি জাহাজের সংঘর্ষ হয়েছে। এতে ১৫ সেনা এখনো নিখোঁজ রয়েছে।  

আন্তর্জাতিক

জঙ্গি হামলায় ৩ ভারতীয় সেনা নিহত

পাকিস্তান-ভারত সীমান্তরেখার কাছাকাছি এই সেনাক্যাম্পে জঙ্গিরা অতর্কিতে হামলা চালায়। তখন পুলিশও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে প্রায় চার ঘণ্টা গোলাগুলি চলে।

আন্তর্জাতিক

ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো যুক্তরাষ্ট্র

ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক

সারা বিশ্বে যে ৭টি পরিবর্তন আনলেন ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প কিভাবে কিম জং আনকে মোকাবেলা করবেন -সেটাই দেখার বিষয়। তবে অনিশ্চিত কর্মকাণ্ড-সর্বস্ব এই মার্কিন রাষ্ট্রপ্রধান তার প্রাথমিক দিনগুলোতে যেসব কাজ করলেন, তাতে আগামী বছরগুলোতে এশিয়ায় পারমানবিক উত্তেজনা যে বাড়তে যাচ্ছে তা অনুমেয়।

আন্তর্জাতিক

ফেসবুকে নিজের শিশু সন্তানকে হত্যার দৃশ্য প্রচার

থাইল্যান্ডে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের শিশু সন্তানকে হত্যার ভিডিও সম্প্রচার করেছে এক ব্যক্তি। এর পরপরই ওই ব্যক্তি আত্মহত্যা করেছে। মঙ্গলবার দেশটির পুলিশ কর্মকর্তারা এ তথ্য জানিয়েছে।

আন্তর্জাতিক

সন্তানের গলায় ছুরি ঠেকিয়ে মাকে ধর্ষণের চেষ্টা

সন্তানের গলায় ছুরি ঠেকিয়ে এক গৃহবধূকে ধর্ষণ করার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। ভারতের ঝাড়গ্রামের আখরাশোলে এই মারাত্মক ঘটনাটি ঘটেছে। অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। 

আন্তর্জাতিক

ইয়েমেনে ১ কোটি ৭০ লাখ মানুষ দুর্ভিক্ষের মুখে

ইয়েমেনে জরুরি ভিত্তিতে ত্রাণ পাঠানো না হলে দুর্ভিক্ষের মুখে পড়তে যাচ্ছে ১ কোটি ৭০ লাখ মানুষ। জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুতেরেস মঙ্গলবার জেনেভায় এক সম্মেলনে এ হুঁশিয়ারি দিয়েছেন।

আন্তর্জাতিক

চীনা শিশুদের ইসলামি নাম রাখা যাবে না!

মুসলিম অধ্যুষিত জিনজিয়াং প্রদেশে শিশুদের ইসলামি নাম রাখার ক্ষেত্রে কতগুলো শব্দ নিষিদ্ধ করেছে চীনা সরকার।

আন্তর্জাতিক

দক্ষিণ কোরিয়ায় মার্কিন সাবমেরিন

যুক্তরাষ্ট্র এবং উত্তর কোরিয়ার বাকযুদ্ধকে কেন্দ্র করে গত কয়েক সপ্তাহ ধরে কোরীয় দ্বীপে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এর মধ্যেই উত্তর কোরিয়া ইস্যুতে হোয়াইট হাউসে বিরল বৈঠক ডাকা হয়েছে।

আন্তর্জাতিক

হোয়াটস অ্যাপে স্ত্রীকে তিন তালাক!

ফোনে স্বামীর সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তাঁর। কিন্তু গত সেপ্টেম্বর মাসে আচমকাই এক দিন হোয়াটস অ্যাপে একটি ভিডিওবার্তা পান তিনি তাঁর স্বামীর কাছ থেকে।