১০ শ্রাবণ ১৪২৪, মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭ , ১২:৩৭ অপরাহ্ণ

মতামত

তাহসান-মিথিলার বিচ্ছেদে কার কী?

‘জীবন নিয়ে শুরুতে একধরনের পরিকল্পনা ছিল। তবে সময়ের সঙ্গে তা বদলে গেছে। দুই বছর ধরে আলাদা থাকলেও সন্তান আর সংসারের কথা ভেবে আমরা একসঙ্গে কাজ করে ভালো থাকার চেষ্টা করেছি। শেষ পর্যন্ত আমরা বুঝতে পেরেছি, সম্পর্কটা আর টিকবে না।’

মতামত

আরমান তো হতে পারতেন আইডল বাবা

পরিবার, সম্পর্ক কী জিনিস তার চাক্ষুস সাক্ষী আমি। আমি কখনো দুঃস্বপ্নেও ভাবি নি কোনো বাবা তার মেয়ের দিকে লোভাতুর দৃষ্টি দিতে পারে। কোন বয়সে, কোন সময়ে প্রথম শুনেছিলাম বাবা মেয়েকে ধর্ষণ করেছে ঠিক মনে পড়ছে না! 

মতামত

নগরপিতার কাছে ছারপোকা কন্যার খোলাচিঠি!

আপনি কি সুন্দর করে বলেছিলেন ঢাকাকে সবুজে ঢেকে দিবেন। আপনি এটাও বলেছিলেন প্রথম তিনমাসে না, পরবর্তী ছয় মাসে আপনি ঢাকাকে সবুজ ঢাকা করতে চান। আমরাও স্বপ্নে বিভোর আমাদের দূষিত ঢাকা সবুজে সবুজে বিশুদ্ধ হয়ে যাবে। 

মতামত

ওরা আপনার বেতনভুক্ত কর্মচারী, আপনার কেনা গোলাম নয়‍‍!

আপনার বাসায় কাজ করতে আসা বাচ্চাটাকে আপনার রোবট মনে হয়। তার কোনো ক্লান্তি নেই, কোনো ইচ্ছা নেই, কোনো অনুভূতি নেই, কোনো অসুখ নেই, কোনো ব্যথা নেই।

মতামত

ধিক্ রাজীব মীর

প্রমাণিত হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মীর মোশারেফ হোসেন ওরফে রাজীব মীর নিজ বিভাগের একাধিক ছাত্রীকে যৌন নিপীড়ন করেছেন। আর সে কারণেই তাকে স্থায়ীভাবে চাকরিচ্যুতও করা হয়েছে।

মতামত

বাবা যখন ধর্ষক !

আমি এই উত্তর দেখে দমে গিয়েছিলাম। কিছুই লিখতে পারি নাই । আসলেই তো সব বাবা তো মেয়েদের খুব কাছের বন্ধু হয় না, কেউ কেউ ধর্ষক বাবাও হয়।  আচ্ছা আরেকটা কথা বাবা কি কখনো ধর্ষক হয় ? বাবারা কি পারে তার নিজের কলিজার দিকে কু - নজর দিতে ?নিজের কলিজাকে দেখে দেখে যৌনশান্তি পেতে ?

মতামত

পদ্মা ব্রিজ দিয়ে কী হবে

একটা দেশ কেমন চলছে সেটা বোঝার উপায় কী? জ্ঞানী গুণী মানুষদের নিশ্চয়ই এটা বের করার নানা উপায় আছে। তারা অর্থনীতির দিকে তাকাবেন, দেশের আইনশৃঙ্খলা বিবেচনা করবেন, দুর্নীতির পরিমাপ করবেন, দেশের শিক্ষাব্যবস্থা যাচাই করবেন এবং আরো অনেক কিছু বিশ্লেষণ করে একটা রায় দেবেন।

মতামত

ঐশীর বিচারক আমরা সবাই!

এমন হাজারটা প্রশ্ন সামনে চলে আসবে, যার দ্বায়ভার প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ঐশীর বাবা - মায়ের ঘাড়েই চলে যাবে। মেয়েটার মা'র প্রতি রাগ ছিলো বেশি।  কি পোড়া কপাল এই মায়ের আর মেয়ের।  যে শব্দটাতে শান্তি দুনিয়ার সবথেকে বেশি,  সেই শব্দের মানুষটার প্রতি তার রাগ বেশি। 

মতামত

মা দিবস যেন সেলফির মধ্যে আটকে না যায় !

এমন হাজারটা ঘটনা আছে।  কোনোটাই বানানো না।  ওপরের দুইটা ঘটনাই  সত্যি আমি নিজেই তার সাক্ষী।  দ্বিতীয় ঘটনার ছেলেটি প্রতি মা দিবসে, বাবা দিবসে খুব সুন্দর সুন্দর ছবি দেয় ফেইসবুকে। ক্যাপশনও খুব সুন্দর থাকে।  আমি দেখি আর ভাবি ফেইসবুকটা যদি সত্যি হয়ে যেতো এই ছেলের মা - বাবা হতো দুনিয়ার সবথেকে সুখী মা -বাবা!

মতামত

ধর্ষণ আবার সমঝোতায় হয় নাকি !!

ধর্ষণ কি সেটা আগে জানুন। মনে করেন আপনি একজনের স্বামী। আপনার বউ কোনো কারণে আপনার কাছে যেতে চাচ্ছে না। আপনি তাকে জোর করলেন , এটাই ধর্ষণ। নিজের বউ বলে আপনি জোর করে কিছুই করতে পারবেন না।