৯ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার ২৪ আগস্ট ২০১৭ , ৪:৪৯ অপরাহ্ণ

আইন-আদালত

সুন্দরবনের ১০ কিলোমিটারে কোনো শিল্পকারখানা নয়

সুন্দরবনের আশপাশের ১০ কিলোমিটার জুড়ে এলাকায় নতুন কোনো শিল্পকারখানা স্থাপন করা যাবে না। ইতোমধ্যে এই সীমানার মধ্যে যেসব শিল্পকারখানা আছে ছয় মাসের মধ্যে সেগুলোর তালিকা তৈরি করে আদালতে দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে।

আইন-আদালত

নাইকোর সব সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তানবীব-উল আলম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আইন-আদালত

মান্নার পাসপোর্ট ৩ মাসের জন্য ফেরতের নির্দেশ

চিকিৎসার জন্য বিদেশে যেতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার পাসপোর্ট তিন মাসের জন্য ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

আইন-আদালত

হাইড্রোলিক হর্ন বাজালে গাড়িও জব্দের নির্দেশ

এ ব্যাপারে আগামী দুই সপ্তাহের মধ্যে অগ্রগতি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। পুলিশ প্রধান, পুলিশ কমিশনার, ডিআইজি (হাইওয়ে), যুগ্ম কমিশনার (ট্রাফিক) এবং বিআরটিএর চেয়রম্যানকে হাইড্রোলিক হর্ন আমদানি বন্ধের ব্যবস্থা নিতেও আদেশ দেয়া হয়।

আইন-আদালত

কী করবেন এখন প্রধান বিচারপতি?

প্রধানমন্ত্রী আরো বলেন, সংসদ সদস্যদের নিয়ে মন্তব্য করা উচ্চ আদালতের কাজ নয়। সংসদ নিয়ে প্রধান বিচারপতি কথা বলতে পারেন না। ষোড়শ সংশোধনী বিষয়ে প্রধান বিচরপতির সরে যাওয়া উচিত ছিল। ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে বহু অবাঞ্ছিত কথা বলা হয়েছে।

আইন-আদালত

ফাঁসি কার্যকরে আরো তিন ধাপ পেরুতে হবে

আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের ওপর শুনানি শেষে গত ২৬ জুলাই একই বেঞ্চ রায়ের জন্য ১৩ আগস্ট তারিখ রেখেছিলেন। এদিন রায়ের তারিখ পিছিয়ে ২২ আগস্ট নতুন তারিখ দেন আদালত।

আইন-আদালত

৭ খুনে হাইকোর্টের রায়ে খুশি নন সাখাওয়াত

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলায় নিম্ন আদালত প্রদত্ত মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২৬ জনের মধ্যে ১১ জনের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

আইন-আদালত

রায় দ্রুত কার্যকর চাই : পিপি ওয়াজেদ খোকন

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা পরিচালনা করতে গিয়ে কখনো আসামি পক্ষের চোখ রাঙানি, আসামি পক্ষের আইনজীবীদের রোষানলে পড়লেও শেষতক কড়াভাবেই আইনি লড়াই চালান নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন।

আইন-আদালত

সাজা কমলো ১১ জনের

নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুন মামলায় আপিল বিভাগের রায়ে ১১ আসামির সাজা কমানো হয়েছে। তাদের মৃত্যুদণ্ড থেকে সাজা কমিয়ে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ।

আইন-আদালত

নূর হোসেন-সাঈদসহ ১৫ আসামির মৃত্যুদণ্ড বহাল

চাঞ্চল্যকর সাত খুনের দায়ে সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা নূর হোসেন, র‌্যাব-১১ এর সাবেক অধিনায়ক লে. কর্নেল (অব.) তারেক সাঈদ মোহাম্মদ ও সাবেক কোম্পানি কমান্ডার মেজর (অব.) আরিফ হোসেনসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।