৯ চৈত্র ১৪২৩, বৃহস্পতিবার ২৩ মার্চ ২০১৭ , ৪:২৮ অপরাহ্ণ

গ্রাম-বাংলা ও নগর জীবন

ঝিকরগাছায় বিদ্যালয়ে কথিত জিন আতঙ্ক! আক্রান্ত ৭

যশোরের ঝিকরগাছা উপজেলার নন্দীডুমুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জিন আতঙ্কে পড়েছেন শিক্ষার্থী, অভিভাবক ও গ্রামবাসী।

গ্রাম-বাংলা ও নগর জীবন

বুড়িমারী সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্ত থেকে এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে তাকে ধরে নিয়ে যায়। ওই ব্যক্তির নাম  নুরুজ্জামান (২৩)। তিনি উপজেলার বুড়িমারী ইউনিয়নের পানিশালা গ্রামের হিটলার উদ্দিনের ছেলে।

গ্রাম-বাংলা ও নগর জীবন

হাতীবান্ধায় ভুট্টাক্ষেত থেকে ময়ুর উদ্ধার

স্থানীয়রা ময়ুরটিকে ইউনিয়ন পরিষদে জমা দিয়েছেন। ওই ময়ুরটিকে দেখার জন্য ভিড় জমাচ্ছে লোকজন। তবে স্থানীয়রা ধারণা করছে ময়ুরটি প্রতিবেশী দেশ ভারত থেকে উড়ে আসতে পারে।

গ্রাম-বাংলা ও নগর জীবন

সীতাকুণ্ডে দুই জঙ্গির লাশ বেওয়ারিশ দাফন

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযানে নিহত দুই জঙ্গিসহ এক শিশুর লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে। সোমবার রাতে চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার চৈতন্যগলি কবরস্থানে ওই তিনজনকে দাফন করা হয়।

গ্রাম-বাংলা ও নগর জীবন

চুয়াডাঙ্গায় বিলে মিলল নিখোঁজ নৈশপ্রহরীর লাশ

নিখোঁজের একদিন পর চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বেনীপুর বিল থেকে নৈশপ্রহরী খলিলুর রহমানের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে মরদেহটি উদ্ধার করা হয়।

গ্রাম-বাংলা ও নগর জীবন

পটুয়াখালীতে সন্দেহভাজন চার ‘জঙ্গি’ আটক

জেলার কলাপড়ায় সন্দেহভাজন চার জঙ্গি আটক করেছে পুলিশ। সোমবার সকালে কলাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের পাশ থেকে এদের আটক করা হয়।

গ্রাম-বাংলা ও নগর জীবন

লালমনিরহাটে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

লালমনিরহাটে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  

গ্রাম-বাংলা ও নগর জীবন

চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

নগরীর আকবর শাহ থানার কর্নেল হাট সিডিএল আবাসিক এলাকার দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ।  এর মধ্যে এক নম্বর সড়কে অবিস্থিত একটি বাড়ি ও ইশান মহাজন সড়কে অবস্থিত আরও একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়েছে।

গ্রাম-বাংলা ও নগর জীবন

এক বছরেও তনুর খুনিরা ধরাছোঁয়ার বাইরে 

কুমিল্লায় কলেজছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের এক বছর পূর্তি আজ। ঘাতকরা অধরাই রয়ে গেল। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও চাঞ্চল্যকর এ হত্যার তদন্তে দৃশ্যমান কোনো ফল দেখা যায়নি এবং এখনও রহস্যের জট খোলেনি।

গ্রাম-বাংলা ও নগর জীবন

ঠাকুরগাঁওয়ে পুলিশের ভয়ে পুরুষশূন্য গ্রাম!

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, “মোর ৩টা বেটা খতিব, সফিক ও রশিদুল।  মোর ছুয়ালা এই খুনের ঘটনার সাথত জড়িত নাই। তারপরও পুলিশ রাইত মোর বাড়িত আসে আর মোর ছুয়ালাক খুঁজে।  এই ভয়ে ১৬ দিন থেকে মোর ছুয়ালা বাড়িত নাই, পুলিশের ভয়ে বাড়ি ছাড়ে পালায় বেড়াছে। “