১০ ফাল্গুন ১৪২৩, বৃহস্পতিবার ২৩ ফেব্রুয়ারি ২০১৭ , ৪:০৫ পূর্বাহ্ণ

এক্সক্লুসিভ

কলকাতার বস্তিতে মুঘল সম্রাজ্যের বেগম 

এক সময়ে মুঘল সাম্রাজ্যের আওতায় ছিল বিশ্বের এক-তৃতীয়াংশ জনগণ। প্রবল প্রভাবশালী এই সাম্রাজ্যের বার্ষিক রাজস্ব ছিল চার হাজার টন রুপার চেয়েও বেশি। বিশ্বের মোট জিডিপির ২৫ শতাংশ একাই যোগান দিতো সম্রাট আকবর। সেই সময়ে ইউরোপের বিলাসবহুল শ্রেনিও মুঘল সম্রাজ্যের ধারের কাছে ঘেঁষতে পারতো না।

এক্সক্লুসিভ

সন্তানদের জন্য রিকশা চালান মা

পৃথিবীতে সন্তানের জন্য মায়েরা যে কত কত মহৎ কাজ করেন তার ইয়াত্তা নেই। সন্তান জন্ম থেকে বড় হওয়া পর্যন্ত যেন তার ভূমিকার শেষ নেই। সেরকমই একজন মা চট্টগ্রামের মোসামাৎ জেসমিন।

এক্সক্লুসিভ

আগুন দিয়ে চুল সাইজ!

আমাদের সবারই চুল কাটতে বা সাইজ করতে নাপিতের কাছে যেতে হয় কিন্তু কখনো কি শুনেছেন আগুন দিয়ে চুল সাইজ করানো হয়? এবার শুনুন। 

এক্সক্লুসিভ

লাশের সঙ্গে ২০ বছর!

প্রথমে ভূত ভেবে প্রচণ্ড ভয় পেয়ে যাই। সারা শরীর ঘামে ভিজে যায়। হাত-পা কাঁপতে থাকে। সামনে একটা দোকান দেখে ভ্যানগাড়ি থামিয়ে বসে পড়ি। লোকটাও গাড়ি থেকে নেমে পাশে এসে বসে। ভয়ে ভয়ে তাকে চা-বিস্কুট খাওয়ার অনুরোধ করি। সেও খেতে রাজি হয়ে যায়। চা-বিস্কুট খাওয়ার পরে তাকে একটা সিগারেট দেই। লোকটা যখন ম্যাচ দিয়ে আগুন ধরানোর পর সিগারেটে লম্বা টান দিচ্ছিল তখন নিশ্চিত হলাম সে আসলে পাগল। তারপরও কেন জানি স্বাভাবিক হতে পারছিলাম না। বুকের মধ্যে ধুকধুক করছিল।

এক্সক্লুসিভ

ফুটবলে হেড মানেই ক্ষতির আশঙ্কা

মাঝ মাঠ থেকে বল উড়ে আসতেই হেড করে বিপদমুক্ত করলেন ডিফেন্ডার। আবার কর্ণার কিকে সবার উপরে লাফিয়ে হেড দিয়ে প্রতিপক্ষের জাল কাঁপালেন স্ট্রাইকার। কখনো কখনো ডান কিংবা বা দিক থেকে ক্রসে মাথা লাগিয়ে বল প্রতিপক্ষের বক্সে ফেলাটাই যেকোন ফুটবলারের কাজ। ফুটবল ম্যাচে মাথা দিয়ে এমন কারিকুরি চিরাচরিত।

এক্সক্লুসিভ

একটি ভিডিও বার্তা পাল্টে দিল শিশু শামীমের জীবন

নাম তার শামীম। বয়স ১০ বছর। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের একটি গ্রামে জন্ম হয়েছিল তার। দশম জন্মদিন পালনের দিনে তার একটি বার্তা ও পোর্টেট ছবি পৌঁছে গেছে সংযুক্ত আরব আমিরাতের শাসক ও ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের কাছে। 

এক্সক্লুসিভ

পাঁচ বছরের শিশুর মাসিক আয় ৬ কোটি ৮০ লাখ ডলার!(ভিডিওসহ)

বয়স তো মোটে ৫। স্বভাবতই খেলা আর খেলা। এর থেকে আর কী বা করবে ওইটুকু বাচ্চার।

এক্সক্লুসিভ

যার নাম ‍‍`মৃতদেহ ফুল‍‍`

ফুল ভালোবাসেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। সবাই কমবেশি ফুল পছন্দ করেন।

এক্সক্লুসিভ

জাপানে বিদেশি পর্যটকদের জন্য বিচিত্র চিহ্ন

বিদেশি অতিথিদের সাহায্যার্থে উত্তর জাপানের কর্তৃপক্ষ স্থানীয় আচার-ব্যবহার এবং খাদ্য সম্পর্কে বেশ কিছু নতুন চিহ্নের প্রচলন করেছে।

এক্সক্লুসিভ

সিনেমার কাহিনিকেও হার মানায় যে গল্প

সেই ১৯৬২ সালের ঘটনা। ভারত-চীন যুদ্ধে অংশ নিয়েছিলেন চীনা সৈনিক ওয়াং কি। যুদ্ধ থামার পর এক রাতে ভুল করে সীমান্ত পেরিয়ে ঢুকে পড়েছিলেন ভারতের মাটিতে।