১৫ বৈশাখ ১৪২৪, শুক্রবার ২৮ এপ্রিল ২০১৭ , ৬:৪২ পূর্বাহ্ণ

ইসলাম

পবিত্র শবে বরাত ১১ মে

পবিত্র শাবান মাসের চাঁদ দেখা গেছে। ফলে আগামী ১১ মে রাতে শবে বরাত পালিত হবে বলে জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি।

ইসলাম

শাবান মাসের চাঁদ দেখা যেতে পারে বৃহস্পতিবার

১৪৩৮ হিজরি সনের পবিত্র লাইলাতুল বারাআতের তারিখ নির্ধারণ এবং শাবান মাসের চাঁদ দেখা বিষয়ে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

ইসলাম

পবিত্র শবে মেরাজে প্রথম আসমানে যা দেখেছিলেন বিশ্বনবী

পবিত্র শবে মেরাজের মূল ঘটনা মোটামুটি সবার জানা বিষয়। নবুওয়তের দ্বাদশ বছরের একটি শুভ মুহূর্তে আল্লাহ তাআলা রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে গভীর রাতে তার বাসভবন থেকে মসজিদুল হারামে নিয়ে যান।

ইসলাম

আজ পবিত্র লাইলাতুল মিরাজ

এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আজ সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে (বাদ মাগরিব) বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

ইসলাম

পবিত্র লাইলাতুল মিরাজ সোমবার 

আগামীকাল সোমবার পবিত্র লাইলাতুল মিরাজ। যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় সোমবার দিবাগত রাতে (২৬ রজব দিবাগত রাতে) সারা দেশে পবিত্র লাইলাতুল মিরাজ পালিত হবে।

ইসলাম

নামাজের সময় বিভিন্ন কথা মনে আসে কেন? (ভিডিও)

নামাজে যখন আমরা দাঁড়াই, তখন সারা দিনের বিভিন্ন কথা মনে পড়ে যায়। এটা থেকে মুক্তি পাওয়ার জন্য কী করা যাবে? এ অবস্থায় নামাজ কতটুকু হবে? কী করলে নামাজ আরো শুদ্ধ হবে?

ইসলাম

স্বামী-স্ত্রী ১০ বছর আলাদা থাকলে কি তালাক হয়ে যাবে?

তালাক অটোমেটিক কোনো বিষয় না যে নির্দিষ্ট সময়ের পরে এমনই হয়ে যাবে। তালাক তো হয়নি, আর স্বামী তাঁর স্ত্রীকে তালাক দিয়েছেন কি না সেটা তিনিই জানেন, আমরা বলতে পারব না।

ইসলাম

মিসরে কুরআন প্রতিযোগিতায় প্রথম হলেন বাংলাদেশের হাফেজ মামুন

মিসরের ধর্ম ও ওয়াকফ মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত ২৪তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ আবদুল্লাহ আল-মামুন বিশ্বের প্রায় ৭০টি দেশের প্রতিনিধিদের পেছনে ফেলে প্রথম স্থান অধিকারের অনন্য গৌরব অর্জন করেছেন।

ইসলাম

আত্তাহিয়্যাতু পড়ার সময় আঙুল দিয়ে ইশারা করতে হবে কি?

এ ক্ষেত্রে সহিহ পদ্ধতি হচ্ছে, হাদিস দ্বারা যেটি সাব্যস্ত হয়েছে, নবী (সা.) শাহাদাত আঙুল দিয়ে তাওহিদের ইশারা করতেন, তিনি শাহাদাত আঙুলটাকে নাড়াতেন।

ইসলাম

জুমার নামাজের প্রস্তুতি

মুসলমানদের সাপ্তাহিক ঈদের দিন জুমার দিন। এ দিনে মানুষ ইসলাম এবং নামাজের প্রতি অত্যাধিক আকর্ষণবোধ করে। অথচ সপ্তাহের প্রতিদিনই জুমার দিনের মতো মসজিদে আসা প্রত্যেক মুসলমানের ঈমানের দাবি হওয়া উচিত ছিল।