৯ মাঘ ১৪২৩, সোমবার ২৩ জানুয়ারি ২০১৭ , ৪:১৯ পূর্বাহ্ণ

ইসলাম

মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সমৃদ্ধি কামনায় শেষ হল আখেরি মোনাজাত

মুসলিম জাহানের সুখ, শান্তি, সমৃদ্ধি, আল্লাহর রহমত ও মাগফেরাত কামনার মধ্যদিয়ে শেষ হলো দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাত।

ইসলাম

আজ আখেরি মোনাজাত

রোববার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫২তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। 

ইসলাম

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম ময়মনসিংহের সাকিব

মক্কা নগরীর হারাম শরিফে অনুষ্ঠিত জাঁকজমকপূর্ণ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সবাইকে ছাড়িয়ে প্রথম হয়েছেন বাংলাদেশের হাফেজ নাজমুস সাকিব।

ইসলাম

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুক্রবার বাদ ফজর আম বয়ানের মাধ্যমে টঙ্গীর কহর দরিয়াখ্যাত তুরাগ নদীর তীরে শুরু । দ্বিতীয় দফায়ও বহাল রয়েছে আগের মতো প্রস্তুতি। প্রথম পর্বের পর চার দিন বিরতি দিয়ে শুরু হচ্ছে ইজতেমার দ্বিতীয় পর্ব।

ইসলাম

অনলাইনে সরকারি হজযাত্রীদের প্রাকনিবন্ধন শুরু

অনলাইনে সরকারি ব্যবস্থাপনায় হজে গমনেচ্ছুদের প্রাকনিবন্ধন শুরু হয়েছে।

ইসলাম

বেলা ১১টায় আখেরি মোনাজাত

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত রোববার বেলা ১১টার মধ্যে শুরু হবে। তাবলীগ জামায়াতের মুরুব্বিদের বরাত দিয়ে গাজীপুরের এসপি হারুন অর রশীদ যুগান্তরকে এ তথ্য জানান। তিনি বলেন, রোববার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাতের সময় নির্ধারণ করা হয়েছে।   

ইসলাম

তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার ১ম পর্ব শুরু

আজ বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তাবলিগ জামাতের বৃহত্তম জমায়েত ৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। টঙ্গীর তুরাগ নদীর তীরে প্রতি বছরের মতো এবারও সারা বিশ্বের তবলিগ জামাতের লাখো মুসল্লি অংশ নিচ্ছে।

ইসলাম

কোন সময় দোয়া কবুল হয়?

রাসূল (সা.)-এর হাদিস দ্বারা প্রমাণিত হয়েছে, আজান ও একামতের মধ্যে দোয়া কবুল হয়ে থাকে।

ইসলাম

বিশ্ব ইজতেমায় যে সব সুবিধা পাবেন মুসল্লিরা

আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং ২০ থেকে ২২ জানুয়ারি গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে দু’পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। বিশ্ব ইজতেমায় আগত দেশী-বিদেশি মেহমানদের সুষ্ঠু, সুন্দর ও সুশৃংখল ব্যবস্থাপনার জন্য গাজীপুর জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। 

ইসলাম

হজের প্রাক নিবন্ধন কার্যক্রম শুরু ১৫ জানুয়ারি

আগামী ১৫ জানুয়ারি থেকে হজের প্রাক-নিবন্ধন কার্যক্রম শুরু হবে।