৫ ভাদ্র ১৪২৪, রবিবার ২০ আগস্ট ২০১৭ , ৫:৪৪ অপরাহ্ণ

ইসলাম

কোরবানির এক গরুতে কত শরিক হওয়া যায়?

সামনে কোরবানী, তাই আমাদের সবারই বিষয়টি জেনে রাখা ভালো...

ইসলাম

যেসব নিয়ম লঙ্ঘন করলে বাতিল হবে হজ

হজ ইসলামের অকাট্য বিধান। সামর্থবান আল্লাহ প্রেমিকদের প্রেম নিবেদনের অন্যতম মাধ্যম হচ্ছে হজ। শরিয়তের অন্যান্য বিধানের মতো হজেরও রয়েছে সুনির্দিষ্ট নীতিমালা, যা লঙ্ঘন করলে হজ ত্রুটিপূর্ণ বা বাতিল হয়ে যায়।

ইসলাম

নারীরা নাভির নিচে পায়জামা পরলে কি নামাজ হবে?

যে ব্যক্তি সেটা বলেছেন, তিনি হয়তো চিন্তা করেছেন যে আপনার কাপড় হয়তো ঢাকা নেই। যদি পায়জামার ওপরে কাপড় থাকে অথবা যদি শরীর ঢাকা হয়ে যায়

ইসলাম

সমকামিতার ভয়াবহ শাস্তি

সাভাবিক নিয়ম হলো- একজন নারীকে বৈধভাবে বিবাহ করবে এবং পুরুষ এবং এই নারী ও পুরুষের বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার ফলাফল স্বরূপ বংশ বিস্তার ঘটবে। একজন নারী গর্ভধারীনী হবে এবং...

ইসলাম

অমুসলিমদের প্রতি ইসলামের মহানুভবতা

মহানবী (স.) বলেছেন, কোনো অমুসলিম নাগরিককে যে অত্যাচার করলো বা তার অধিকার ক্ষুণ্ন করলো বা তাকে সাধ্যাতীত পরিশ্রম করালো বা তার অমতে তার থেকে কিছু নিয়ে নিলো, কিয়ামতের দিন আমি হব তার বিপক্ষে অভিযোগ করবো।

ইসলাম

পরিবারকে ঝামেলায় রেখে তাবলিগে যাওয়া কি ঠিক?

নামাজ, রোজা, হজ, জাকাত, পরিবার, সমাজসহ জীবনঘনিষ্ঠ ইসলামবিষয়ক প্রশ্নোত্তর অনুষ্ঠান ‘আপনার জিজ্ঞাসা’। জয়নুল আবেদীন আজাদের উপস্থাপনায় বেসরকারি একটি টেলিভিশনের জনপ্রিয় এ অনুষ্ঠানে দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশিষ্ট আলেম ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

ইসলাম

যেভাবে ওমরা পালন করবেন

ওমরা আদায়ে নির্দিষ্ট কোনো সময় নেই। বছরে ৫টি দিন ব্যতীত সারা বছর ওমরা পালন করা যায়। কেননা আল্লাহ তাআলা বলেন, ‘হজের কয়েকটি মাস আছে সুবিধিত।

ইসলাম

যাদেরকে বিয়ে করা হারাম

পুরুষদের জন্য ১৪ শ্রেণির নারীদের সঙ্গে দেখা-সাক্ষাৎ বৈধ। তবে তাদের সঙ্গে বিবাহ নিষিদ্ধ। কিন্তু এসব নারী ছাড়া অন্য নারীদের সঙ্গে দেখা-সাক্ষাৎ করা পুরুষদের জন্য বৈধ নয়। ইসলামী শরিয়তের শর্ত মোতাবেক তাদের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া বৈধ।

ইসলাম

যে ব্যক্তি জান্নাতে প্রবেশ করতে পারবে না

নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নিকট একজন সাহাবি খুবই নিম্নমানের পোশাক পরে আসলেন। তখন নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাকে জিজ্ঞাসা করলেন...

ইসলাম

এই ৪টি সহজ আমল করলে নারীর জন্য জান্নাতের ৮টি দরজাই খোলা

এমন নারীদের জন্য জান্নাতের আটটি দরজা খুলে দেয়া হবে। যে দরজা দিয়ে ইচ্ছা সে জান্নাতে প্রবেশ করতে পারবে...