৭ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭ , ৯:৪৩ পূর্বাহ্ণ

পর্যটন

চট্রগ্রামে কোথায় যাবেন, কিভাবে যাবেন কিংবা খরচ কেমন!

অনেকেই বিভিন্ন কাজে অথবা বেড়াতে দেশের বিভিন্ন স্থান থেকে চট্রগ্রাম শহরে আসেন কিন্তু জানেন না শহরের কোথায় কোথায় দর্শনীয় স্থান রয়েছে এবং সেখানে কিভাবে যাবেন কিংবা খরচ কেমন পড়বে! 

পর্যটন

ভ্রমণে বমি এড়ানোর সহজ উপায়

ভ্রমণের সময় অনেকের বমি বমি ভাব, মাথা ঘোরার সমস্যা হয়। এটাকে বলা হয় মোশন সিকনেস বা গতির অসুস্থতা।

পর্যটন

ভ্রমণটা আনন্দের ছিল

স্রষ্ঠা ও সৃষ্টির কি বিচিত্র লীলা! দিনভর কাঠফাটা তপ্ত রোদ। ঠিক বিকেলে আবার হালকা রোদের সাথে আদুরে বাতাস। মর্নিং হয়তো সব সময় সত্য কথা বলে না!

পর্যটন

রূপকথার গল্পের মতোই তাজহাট জমিদারবাড়ি

পাঠ্যপুস্তকে পড়া আর টেলিভিশনের পর্দায় দেখা রূপকথার গল্পের মতোই যেন তাজহাট জমিদার বাড়ির ইতিহাস। রঙে রসে ভরা প্রাচীনতম রঙ্গপুরে (বর্তমান রংপুর) এক সময় ব্যবসা হতো হীরা, মানিক ও জহরতের।

পর্যটন

সবই আছে ভিন্নজগতে

বাহির থেকে দেখে বোঝার উপায় নেই। ভিতরে ঢুকেই হয়তো কেউ কেউ অবাক হতে পারে। দৃষ্টি জুড়ে দেশ বিদেশি হাজারো গাছ-গাছালির সমারোহ। সারাক্ষণ নানান প্রজাতির পাখ-পাখির কোলাহলে মুখরিত।

পর্যটন

ঢাকার আশেপাশের মোট ২২ টি রিসোর্টের তথ্য

ঢাকার আশেপাশের মোট ২২ টি রিসোর্টের তথ্য দেয়া হল, কখনো ছুটি কাটাতে চাইলে কাজে লাগতে পারে। 

পর্যটন

ঘন অরণ্যের ঝিরি-ঝরনার গ্রাম

সবুজ বনানী আর ঘন অরণ্যে ঢাকা পাহাড়ের জনপথ দীঘিনালা। অরণ্যভূমি খাগড়াছড়ি থেকে দীঘিনালার দূরত্ব প্রায় ২১ কিলোমিটার। ঝিরি, ঝরনা, পাহাড়, ছোট-বড় পাহাড়ি খালে ঘেরা সীমান্ত ঘেঁষা দীঘিনালা।

পর্যটন

অথৈ জলরাশিতে মৎস-রূপের রাণী চলনবিল

বাংলাদেশের সবচেয়ে বড় বিলের নাম চলনবিল। তিনটি জেলা জুড়ে এর বিস্তৃতি। নাটোর, সিরাজগঞ্জ ও পাবনা জেলার বিস্তৃত অংশ জুড়ে যে জলভূমি, বর্ষা এবং বর্ষা পরবর্তী সময়ে দেখা যায় সেটাই বিখ্যাত চলনবিল।

পর্যটন

নিঝুম দ্বীপ নিঝুম নয়...

ঘুরতে যেতে কার না ভালো লাগে? সবাই চায় দিন শেষে একটু শান্তির নিশ্বাস নিতে। এর উপর আবার সামনেই ঈদ। এ সময় আমরা সবাই ছুটি পাই। আর এ ছুটিতেই আমরা ছুটে বেড়াই সমুদ্র থেকে পাহাড়ে।

পর্যটন

চলুন বাংলাদেশের দার্জিলিং থেকে ঘুরে আসি 

যারা দার্জিলিংয়ের নাম শুনেছেন, বিবরণ শুনেছেন, কিন্তু যাননি। দার্জিলিং বিবরণে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের কথা শুনে দেখার ব্যাকুলতায় এরই মধ্যে আপনার মন আনচান হয়ে গেছে নিশ্চয়? এখন তো আরো ব্যাকুলতা বেড়ে গেল, তাই না?