১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, শনিবার ২৭ মে ২০১৭ , ৯:৫২ অপরাহ্ণ

পর্যটন

কাল্পনিক নয়, বাহুবলীর মাহেসমতি আজও আছে বাস্তবেই

‘জয় মাহিশমতী।’ এই নামটির সঙ্গে এখন সকলেই পরিচিত। সৌজন্যে এস এস রাজামৌলির বাহুবলী।

পর্যটন

সাজেকে ৩ মাস ধরে তীব্র খাদ্য সংকট

রাঙামাটির সাজেক ইউনিয়নে জুমিয়া ক্ষুদ্র নৃগোষ্ঠীর পরিবারগুলোতে গত তিন মাস ধরে চলছে তীব্র খাদ্য সংকট।

পর্যটন

প্রাকৃতিক আশ্চর্যে ভরা বিশ্বের কয়েকটি সমুদ্রসৈকত

সমুদ্রসৈকত মানেই গা এলিয়ে বসে ‘ট্যান’ হওয়া নয়। বা, বালির বাড়ি তৈরি নয়। অনেকে ঝিনুক কুড়িয়ে আনন্দ পান। কিন্তু ওই ঝিনুক, বা সমুদ্রের তলার কোরালের জন্য যে সাগরতটের রং বদলাতে পারে, তা হয়তো অনেকেরই অজানা।  

পর্যটন

নকল করায় চীন কতটা পারদর্শী দেখুন

মোবাইল থেকে শুরু করে মেশিন, বিমান, অস্ত্র, স্থাপনা- সবকিছুই বানাচ্ছে চীন৷ এমনকি নিজের দেশে বিশ্বের বিখ্যাত পর্যটন স্থাপনাগুলো নির্মাণ করেছে চীন, যা দেখলে বিস্ময়ে হতবাক হবেন৷ দেখুন...

পর্যটন

বিশ্বের প্রথম বরফ হোটেল

উত্তর সুইডেনের ইয়ুকাসিয়ার্ভি গ্রামে বিশ্বের প্রথম ও সবচেয়ে বড় আইস বা বরফ হোটেল অবস্থিত৷ আবাসিক এই হোটেলটি বরফ আর তুষার দিয়ে তৈরি৷ রুমের তাপমাত্রা থাকে মাইনাস পাঁচ ডিগ্রি সেলসিয়াস৷

পর্যটন

ইউরোপের ১১ সেরা সৈকত

ঘুরতে যাওয়ার জন্য অনেক পর্যটকের কাছে এমন শহর পছন্দ যেখানে গেলে শহরের আমেজও পাওয়া যায়, আবার চাইলে একটুখানি সৈকতে হেঁটেও আসা যায়।

পর্যটন

অ্যাপায়নকারী সেরা পাঁচ দেশ

গ্লোবাল কমিউনিটি নেটওয়ার্ক ইন্টারনেশনস তাদের বাৎসরিক ‘এক্সপাট ইনসাইডার সার্ভে’তে কিছু দেশের কথা উল্লেখ করেছেন যেখানে প্রবাসীরা পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় খুব সহজে মানিয়ে নিতে পারে। ১৯১টি দেশে বসবাসরত ১৪ হাজার প্রবাসীদের প্রদত্ত নম্বরের ভিত্তিতে সর্বোচ্চ নম্বর পাওয়া ৫টি দেশ নিয়ে এ প্রতিবেদন।

পর্যটন

নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ভ্রমণ করুণ ভুটানে

এশিয়ার অন্যতম সুন্দর দেশ ভুটান। ভুটান মানেই বৌদ্ধ মনাস্ট্রি ও গুম্ফা। সারা দেশজুড়েই রয়েছে অনেক বৌদ্ধ গুম্ফা ও জং। তাছাড়াও রয়েছে নয়নাভিরাম নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য৷ সারা দেশটি পাহাড়ে ঘেরা।

পর্যটন

অপূর্ব সুন্দর ভাসমান গ্রাম!

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্ট শহর থেকে প্রায় ৮০ মাইল পশ্চিমে অবস্থিত বকোডি গ্রাম।  সেই গ্রামেই লেক বকোডির অস্তিত্ব।  এটি একটি কৃত্রিম লেক, যা ১৯৬১ সালে গড়ে তোলে দেশটির বিখ্যাত বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘ওরোজলানি থার্মাল পাওয়ার কোম্পানি’।

পর্যটন

ঐতিহ্য ও প্রকৃতি দেখতে যান কুমিল্লায়

ভ্রমণপিয়াসী অনেকেই আছেন যাঁরা সময়স্বল্পতার কারণে ঘুরতে যেতে পারেন না। সে কারণেই দিনে গিয়ে সব দেখে আবার ওই দিনই ফিরে আসা যাবে এমন জায়গা পছন্দ অনেকের।