৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭ , ৩:৪১ অপরাহ্ণ

পর্যটন

ঢাকার আশেপাশের মোট ২২ টি রিসোর্টের তথ্য

ঢাকার আশেপাশের মোট ২২ টি রিসোর্টের তথ্য দেয়া হল, কখনো ছুটি কাটাতে চাইলে কাজে লাগতে পারে। 

পর্যটন

ঘন অরণ্যের ঝিরি-ঝরনার গ্রাম

সবুজ বনানী আর ঘন অরণ্যে ঢাকা পাহাড়ের জনপথ দীঘিনালা। অরণ্যভূমি খাগড়াছড়ি থেকে দীঘিনালার দূরত্ব প্রায় ২১ কিলোমিটার। ঝিরি, ঝরনা, পাহাড়, ছোট-বড় পাহাড়ি খালে ঘেরা সীমান্ত ঘেঁষা দীঘিনালা।

পর্যটন

অথৈ জলরাশিতে মৎস-রূপের রাণী চলনবিল

বাংলাদেশের সবচেয়ে বড় বিলের নাম চলনবিল। তিনটি জেলা জুড়ে এর বিস্তৃতি। নাটোর, সিরাজগঞ্জ ও পাবনা জেলার বিস্তৃত অংশ জুড়ে যে জলভূমি, বর্ষা এবং বর্ষা পরবর্তী সময়ে দেখা যায় সেটাই বিখ্যাত চলনবিল।

পর্যটন

নিঝুম দ্বীপ নিঝুম নয়...

ঘুরতে যেতে কার না ভালো লাগে? সবাই চায় দিন শেষে একটু শান্তির নিশ্বাস নিতে। এর উপর আবার সামনেই ঈদ। এ সময় আমরা সবাই ছুটি পাই। আর এ ছুটিতেই আমরা ছুটে বেড়াই সমুদ্র থেকে পাহাড়ে।

পর্যটন

চলুন বাংলাদেশের দার্জিলিং থেকে ঘুরে আসি 

যারা দার্জিলিংয়ের নাম শুনেছেন, বিবরণ শুনেছেন, কিন্তু যাননি। দার্জিলিং বিবরণে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের কথা শুনে দেখার ব্যাকুলতায় এরই মধ্যে আপনার মন আনচান হয়ে গেছে নিশ্চয়? এখন তো আরো ব্যাকুলতা বেড়ে গেল, তাই না?

পর্যটন

মেঘে ঢাকা বান্দরবানের নীলাচল

বান্দরবান শহরের সবচেয়ে সুন্দর পর্যটন কেন্দ্র সম্ভবত নীলাচল। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১৬শ’ ফুট উঁচু এই জায়গায় বর্ষা, শরৎ কি হেমন্ত— তিন ঋতুতে ছোঁয়া যায় মেঘ।

পর্যটন

পাহাড়ের কোলে ঘুমায় নদী

চা বাগানের দিগন্ত বিস্তৃত সৌন্দর্য যেমন আছে, তেমনি নদী-পাহাড়-পাথর-জলপ্রপাতের অপূর্ব সমন্বয় সিলেট। যেন প্রকৃতি তার সৌন্দর্য উজার করে ঢেলে দিয়েছে সিলেটে।

পর্যটন

ঢাকার পাশেই গরীবের ‘কক্সবাজার‍‍’ মৈনট ঘাট

০২ সেপ্টেম্বর, ২০১৬, এন মল্লিক পরিবহনে করে আমরা ৩ যাত্রী (সদস্য) রওনা করলাম নবাবগঞ্জেরর কলাকোপার উদ্দেশ্যে। যদিও ট্রিপের আগে আমরা ছিলাম ৬/৭ জন, বেলা শেষে তা তিনে গিয়ে ঠেকল!

পর্যটন

ঈদের ছুটিতে ঘুরে আসুন ময়না দ্বীপ

নির্জন দুপুরে নৌকা ভর্তি একদল মানুষ ভেসে যাচ্ছে ব্রহ্মপুত্রের বুকের ওপর দিয়ে। নৌকা থেকে অনেক দূর পর্যন্ত ভেসে আসছে কোরাস কণ্ঠে গান, আবৃত্তি, হইচইয়ের শব্দমালা।

পর্যটন

দেখা হয় নাই চক্ষু মেলিয়া ঢাকার আশপাশ

ঢাকায় থাকি, কিন্তু আমরা অনেকেই জানি না এই ঢাকার আশেপাশেই কম খরচে ঘোরা যায় এমন অনেক সুন্দর জায়গায় আছে। যেখানে আপনি একদিনেই সহজে ঘুরে আসতে পারবেন।