৫ শ্রাবণ ১৪২৪, বৃহস্পতিবার ২০ জুলাই ২০১৭ , ১০:৪৪ অপরাহ্ণ

জাতীয়

দেশে কোনো জঙ্গিবাদের ঠাঁই হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হলি আর্টিজানে হামলা ছিল একটা ধাক্কা। তারপর পুলিশ, র‌্যাবসহ অন্যান্য সব বাহিনী তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেছে। সাধারণ মানুষও আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করেছে। এখন বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। সরকার প্রমাণ করেছে, এ দেশে কোনো জঙ্গিবাদের ঠাঁই হবে না। 

জাতীয়

বন্যা
৭ জেলায় নতুনভাবে বন্যার আশঙ্কা

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জানিয়েছেন, উত্তরাঞ্চলে পানি কমতে শুরু করলেও মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর ও ভোলা জেলা নতুনভাবে প্লাবিত হতে পারে।

জাতীয়

আজ শিল্পকলা পদক প্রদান করবেন রাষ্ট্রপতি

যন্ত্রসংগীত, নৃত্যকলা, ফটোগ্রাফি, চারুকলা, লোকসংস্কৃতি, নাট্যকলা ও সংগীতশিল্পে অবদানের জন্য সাতজন গুণী শিল্পীকে এ পদক দিয়ে সম্মানিত করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। 

জাতীয়

‘শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেয়ার সময় এসেছে’

‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন দেয়ার সময় এসে গেছে। তার আপসহীন নেতৃত্বের জন্য বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে ভাসছে। দেশের অর্থনীতি ক্রমেই অগ্রগতির দিকে যাচ্ছে। সারাবিশ্বের ৩০ কোটি গরিব মানুষের জন্য তিনি এখন দিশারী। তাই বিশ্ব শান্তির জন্য তাকে নোবেল পুরস্কার দেয়ার সময় এসেছে।’

জাতীয়

নির্বাচনকে সামনে রেখে প্রত্যেক এমপি পাচ্ছেন ২ কোটি টাকা

নির্বাচনকে সামনে রেখে মসজিদ ও মন্দিরসহ ধর্মীয় স্থাপনা উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্য ২ কোটি করে টাকা পাচ্ছেন। এজন্য আলাদা করে প্রকল্প হাতে নেয়া হচ্ছে। এতে ব্যয় ধরা হয়েছে ৬৭৭ কোটি টাকা।

জাতীয়

মাদক নির্মূলে ভারত-মায়ানমারের সঙ্গে কূটনৈতিক প্রচেষ্টা চলছে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের দেশ মাদক তৈরি করে না। পার্শ্ববর্তী দেশ মায়ানমার এবং ভারত মাদক তৈরি করে। এই দুই দেশ থেকে আমাদের দেশে মাদক আসে। আমরা মাদক নির্মূলের জন্য দুই দেশের সঙ্গেই কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। সঙ্গে সঙ্গে প্রশাসনিক প্রচেষ্টাও চালিয়ে যাচ্ছি।

জাতীয়

বঙ্গবন্ধু মেডিকেলের প্রাচীরে ধস, আহত ৫

রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) সীমানাপ্রাচীর ধসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছে তিনজন পথচারীসহ পাঁচজন।

জাতীয়

ছাত্রলীগ সভাপতির পরিচয়ে পল্লী বিদ্যুৎ অফিসে হামলা

ছাত্রলীগের সভাপতি পরিচয় দিয়ে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর চারঘাট জোনাল অফিসে হামলা চালিয়ে এক লাইনম্যানকে মারধরের অভিযোগ উঠেছে। তবে পল্লী বিদ্যুৎ অফিসে হামলার অভিযোগ অস্বীকার করেছেন নবাগত ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার।

জাতীয়

বিছনাকান্দিতে পানিতে ডুবে পর্যটকের মৃত্যু

সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে বেড়াতে এসে পানিতে ডুবে সূর্য খান (২৫) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে।

জাতীয়

সাগরে ৩ নম্বর সংকেত অব্যাহত

বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছে।  বাতাসের গতিবেগ ঘণ্টায় সর্বোচ্চ ৪৪ কিলোমিটার। এজন্য সাগর উত্তাল।  সমুদ্র বন্দরগুলোকে তিন (০৩) নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।