ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রাসিকের মাঠে আ.লীগ, যুদ্ধংদেহী বিএনপি


গো নিউজ২৪ | ইলিয়াস আরাফাত, স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী প্রকাশিত: জুলাই ২০, ২০১৭, ১২:৪২ এএম
রাসিকের মাঠে আ.লীগ, যুদ্ধংদেহী বিএনপি

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের ডামাডোল বেড়ে উঠেছে। সাজ সাজ রব মহানগরীতে। ইতোমধ্যে লড়াইয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছে নগর আওয়ামী লীগের নেতারা। 

নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বিভিন্ন এলাকায় ভোটারদের সঙ্গেও গণসংযোগ করছেন। পাশাপাশি উন্নয়নের বার্তা নিয়ে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ভোটের মাঠে নামাতে বিভিন্ন ইউনিটের নেতাদের সঙ্গে মতবিনিময় চালিয়ে যাচ্ছেন।

তবে সিটি ভোট নিয়ে এখনো মাঠে না নামলেও নিজেদের মধ্যে আলাপ আলোচনা সেরে নিচ্ছেন বিএনপি নেতারা। বর্তমান মেয়র ও মহানগরের বিএনপির সভাপতি মেয়র মোসাদেক হোসেন বুলবুল নগর ভবন নিয়ে ব্যস্ত সময় পার করছেন। পাশাপাশি নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন পবা-মোহনপুর নিয়ে ব্যস্ত। এতে করে নগর বিএনপি’র কার্যক্রম অনেকটা মন্থরগতিতে চলছে। 

তাদের দলের নেতারা জানিয়েছেন, সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা নিয়ে দলের মধ্যে প্রস্তুতি চলছে। সাংগঠনিক কোনো তৎপরতা মাঠে চোখে না পড়লেও তাদের যুদ্ধংদেহী মনোভাব রয়েছে বলে দাবি করছেন তৃণমূল নেতাকর্মীরা।

সূত্রমতে, ১৯৮৭ সালে গঠিত রাজশাহী সিটি করপোরেশনের প্রথম নির্বাচন হয় ১৯৯৪ সালে। সর্বশেষ রাসিকের চতুর্থ নির্বাচন হয় ২০১৩ সালের ১৫ জুন। আগামী বছরের শুরুর দিকেই রাজশাহীসহ সাত সিটি করপোরেশনের নির্বাচন করার প্রস্তুতির কথা জানিয়েছে নির্বাচন কমিশন। যা গণমাধ্যমে এসেছে।

রাজশাহী নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু বলেন, গত ৮ জুলাই আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এসময় এএইচএম খায়রুজ্জামান লিটনকে মেয়র প্রার্থী হওয়ার প্রস্তুতি নিয়ে ভোটে মাঠে নামার নির্দেশ দিয়েছেন সভানেত্রী শেখ হাসিনা। তার নির্দেশনা অনুযায়ীই নগর আওয়ামী লীগ সিটি নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানান আজিজুল আলম বেন্টু।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরো বলেন, গত সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পরাজয়ের কারণগুলোর মধ্যে অন্যতম ছিল দলের তৃণমূলের সাংগঠনিক দুর্বলতা এবং দেরিতে প্রচারে নামা। যার কারণে অবাধে দলের বিরুদ্ধে অপপ্রচার চালানোর সুযোগ পেয়েছিল বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। এবার তাদের সে সুযোগ দেয়া হবে না। তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আগে থেকেই নির্বাচনী প্রস্তুতি ও প্রচার চালানো হবে। 

বিশেষ করে ২০০৮ সালের আগে রাজশাহী সিটি করপোরেশনের অবস্থা, এএইচএম খায়রুজ্জামান লিটন ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত মেয়র থাকাকালীন নগরের উন্নয়ন এবং পরবর্তি সময়ে মেয়র না থেকেও খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে রাজশাহীর উন্নয়নের চিত্র ভোটারদের কাছে তুলে ধরা হবে বলে নেতারা জানান। রাজশাহীর উন্নয়নের সার্থে এবার খায়রুজ্জামান লিটনকে মেয়র নির্বাচিত করার কোনো বিকল্প নেই বলে মনে করেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু।

এদিকে, নাম প্রকাশ না করার শর্তে নগর বিএনপির এক নেতা জানান, গত ৯ জুলাই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন রাজশাহী নগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। তারা দুইজনে এক সঙ্গে দলের সাংগঠনিক কর্মকাণ্ড চালাচ্ছে বলে চেয়ারপারসনকে নিশ্চিত করেছেন। 

ওই নেতা আরো বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া লন্ডনে চলে গেছেন। সেখানে দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বসে সিটি ও জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের প্যানেল তৈরি করার সম্ভাবনা রয়েছে। এ কারণে বুলবুল ও মিলন তাদের মনোনয়ন নিশ্চিত করতে দলের চেয়ারপারসনের সঙ্গে আগেই দেখা করে একসঙ্গে কাজ করার কথা বলেছেন। 

রাসিক মেয়র ও নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল জানান, কেন্দ্রের নিদের্শনা পেলেই মাঠে নেমে যাবো। দল সাংগঠনিকভাবে প্রস্তুত আছে।

গো নিউজ২৪/এন

রাজনীতি বিভাগের আরো খবর
রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন