ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘বিএনপি নেতারা চুলকাইতে আসে’


গো নিউজ২৪ | জেলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৫, ২০১৭, ০৮:০১ পিএম
‘বিএনপি নেতারা চুলকাইতে আসে’

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টা ও মদন উপজেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “এই অঞ্চলের কৃষকরা নিঃস্ব হয়ে পড়েছে। তাদের পাশে আমাদের সরকার রয়েছে। কয়েকদিন আগে এখানে বিএনপির মহাসচিব এসেছিলেন শুনেছিলাম। উনারা দেয়ার জন্য আসে না। আসে চুলকাইতে।” 

মঙ্গলবার বেলা ১২ টায় চিরাম তাহেরা মান্নান স্মৃতি উচ্চ বিদ্যালয়ের স্কুল মাঠে আয়োজিত ত্রাণ সমাবেশে তিনি এ কথা বলেন।  

এসময় তিনি আরো বলেন, “তারা (বিএনপি) কাজ করেনা। মানুষের পাশে থাকে না। মানুষ যেন আরো কষ্ট করে সেই ব্যবস্থা তারা করে। শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার। কৃষক বান্ধব সরকার। আমরা  ৩ লক্ষ ৩০ হাজার পরিবারকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল এবং নগদ ৫০০ করে টাকা বিনামূলে বিতরণ করবো। কৃষি ঋণ সুদ এক বছর স্থগিত করা হয়েছে। এনজিও ভাইদরেকেও আহ্বান জানাই, আপনারা কৃষক ভাইদরেকে কষ্ট দেবেন না।”  

অনুষ্ঠানে প্রতি পরিবারকে ৩০ কেজি চাল ও নগদ ৫০০ টাকা বিতরণ করা হয়। পরে বিকালে মদন উপজেলার উচিৎপুর ঘাটে ত্রাণ বিতরণ সমাবেশে প্রতি পরিবারকে ১৫ কেজি করে চাল ও নগদ ৫০০ টাকা তুলে দেন। এ সময তিনি আরো বলেন, “সরকার ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে। আগামী এক বছর কৃষকদেরকে নানা ধরনের সহায়তা প্রদান করা হবে।”  

এ সময় মন্ত্রীর সফর সঙ্গী ছিলেন সদর-বারহাট্টা আসনের সংসদ সদস্য ও যুব ক্রীড়া বিষয়ক উপমন্ত্রী আরিফ খান জয়, খালিয়াজুরী-মদন মোহনগঞ্জ আসনের সংসদ সদস্য রেবেকা মমিন, ত্রাণ মন্ত্রনালয়ের সচিব শাহ কামাল, নেত্রকোনা জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান প্রমুখ। পরে স্পিডবোটে চড়ে মন্ত্রী হাওরের একাংশ পরিদর্শন করেন।

এর আগে গত সোমবার রাত ৯ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভায় মন্ত্রী বলেন, “মানুষের জীবন ও সম্পদ রক্ষা করা, সেবা করা সরকারের পবিত্র দ্বায়িত্ব। প্রধানমন্ত্রী আমার উপর দ্বায়িত্ব অর্পণ করেছেন। দলীয় নেতাকর্মীদের নিয়ে আমরা তা পালন করবো। আপনাদের অনুরোধ করবো যারা বিত্তবান আছেন তারা এগিয়ে আসেন। একমাস হতে চললো একটা বিচ্ছুও খুঁজে পেলাম না। আসেন জনগনের পাশে দাঁড়ান।”  

তিনি বলেন, “যারা ঢাকায় বসে বড় বড় কথা বলেন, দুইদিকে ফেনা বের করে ফেলেন কথা বলতে বলতে, তারা কথা না বলে অসুস্থ থাকলে ঘরে বসে দোয়া করেন, মানুষ ভালো থাকুক। আর যারা সুস্থ আছেন তাদেরকে এলাকায় পাঠান। হাওর এলাকার মানুষ কেমন আছে তা দেখেন সরেজমিনে। দেখে বক্তৃতা দেন, রাতে দেন সকালে দেন সমস্যা নাই। কিন্তু না দেখে বিভ্রান্ত ছড়ায়েন না। শুধু শুধু টকশোতে বসে চায়ের কাপে ঝড় তুলবেন না। দেখে শুনে পরে কথা বলুন।”  

এসময় জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমানের সভাপতিত্বে ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের সঞ্চলনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া বিষযক উপমন্ত্রী আরিফ খান জয়, নেত্রকোনা-১ আসনের ছবি বিশ্বাস এমপি, নেত্রকোনা-৩ আসনের ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু এমপি, নেত্রকোনা-৪ আসনের রেবেকা মমিন এমপি ও নেত্রকোনা-৫ আসনের ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতিক এমপি। এসময় সচিব শাহ কামাল হাওর এলাকার সকল ডির্পাটমেন্টের ডেপুটেশনপ্রাপ্ত কর্মকর্তাদের ডেপুটেশন বাতিল করারও ঘোষণা দেন।  

এদিকে মূল ক্ষতিগ্রস্ত উপজেলা মোহনগঞ্জ ও খালিয়াজুরী না গিয়ে মন্ত্রীর কম ক্ষতিগ্রস্থ ও উজান এলাকা বারহাট্টা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করায় হাওরাঞ্চলের মানুষদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  

গোনিউজ২৪/এম

রাজনীতি বিভাগের আরো খবর
রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন