ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাবা যখন ধর্ষক !


গো নিউজ২৪ | ফারজানা আক্তার প্রকাশিত: জুন ১৮, ২০১৭, ১২:৫৩ পিএম
বাবা যখন ধর্ষক !

কয়েকদিন আগে আমি একটা ওয়েবসাইটে একাউন্ট খুলি।  সেখানে সবাই ইংরেজিতে গল্প, উপন্যাস, বিভিন্ন প্রশ্ন উত্তর লিখে পোষ্ট করে। কারো গল্প, কবিতা, উপন্যাস যদি অন্য কারো ভালো লাগে তাহলে সে কিনতে পারে।  অনেকটা এমন আপনি লিখে সেখান থেকে ইনকাম করতে পারবেন।  তো আমি কয়দিন আগে এই সাইটটা সম্পর্কে জানি এবং একাউন্ট খুলেই একটা প্রশ্ন পোষ্ট দেই।  প্রশ্নটা ছিলো : কেনো বাবারা সবসময় মেয়েদের খুব কাছের বন্ধু হয় ? (যেহেতু আমার এই লিখাটা বাংলাতে তাই এখানে প্রশ্নটাও বাংলাতে লিখলাম)

একজন আমার প্রশ্নে কমেন্টস (উত্তরও) বলা যেতে পারে দিলো - "বাবারা ছেলেদের সাথে খুব রুড বিহেভ করে। মেয়েদের সাথে সবসময় নরম থাকে তাই বাবারা শুধু মেয়েদেরই খুব কাছের বন্ধু হয়। "

আমি উত্তর দিলাম - বাবারা সবসময় ছেলেদের সাথে রুড হয় না। আসলে ইটস ভ্যারিজ। কিন্ত সবসময় মেয়েদের খুব কাছের হয়।

সে তখন উত্তর দিলো - কিন্ত সব বাবারা তো মেয়েদের খুব কাছের হয় না। কারণ, কিছু কিছু বাবা তো মেয়েকে ধর্ষণ করে। ইজেন্ট ইট ?

আমি এই উত্তর দেখে দমে গিয়েছিলাম। কিছুই লিখতে পারি নাই । আসলেই তো সব বাবা তো মেয়েদের খুব কাছের বন্ধু হয় না, কেউ কেউ ধর্ষক বাবাও হয়।  আচ্ছা আরেকটা কথা বাবা কি কখনো ধর্ষক হয় ? বাবারা কি পারে তার নিজের কলিজার দিকে কু - নজর দিতে ?নিজের কলিজাকে দেখে দেখে যৌনশান্তি পেতে ?

পেপারে - পত্রিকায়, টেলিভিশনের খবরে যখন দেখি একটা মেয়ে চাচা দ্বারা ধর্ষিত, মামা দ্বারা ধর্ষিত, দাদা - নানা কে নাই এই দলে, তখন যতটা না নিজেকে অসুস্থ মনে হয় ! তার থেকে কয়েককোটি গুন বেশি অসুস্থ মনে হয় যখন দেখি বাবা দ্বারা মেয়ে ধর্ষিত।  নিজের পায়ের মাটি তখন নিজের সাথে বেইমানি করে, সরে যায় , নিজের নিঃশ্বাস আটকে থাকে, বাহিরে ভয়ে বের হতে চায় না। বারবার নিজেকে জিজ্ঞেস করি - মেয়েকে বাবা ধর্ষণ করছে !!! এ আবার হয় নাকি ! মেয়েরা হলো বাবার রাজকন্যা, রাজকন্যার ক্ষতি কোনো রাজা করেছে এমন কোনো ইতিহাস নাই  এই পৃথিবীতে, ছিলো না কোনো যুগে, কোনো কালে  ।

দিন বদলে গেছে, যুগ পাল্টে গেছে, এখন ইতিহাসও যাচ্ছে । একের পর এক আতংকিত খবর, ঘটনা চোখের সামনে ভেসে আসছে। আমি আমার বাপকে দেখার পর পরই জড়িয়ে ধরি।  যতক্ষণ বাপকে জড়িয়ে থাকি ততক্ষন মনে হয় বেহেশত মনে হয় এটাকেই বলে।

যে মেয়েরা ছোটবেলা থেকে যাকে বাপ মনে করে বড় হয়েছে, সেই বাপ যখন নিজের মেয়ের ওপর পশুর মতো ঝাপাইয়া পরছে, সেই মেয়েদের মনের অবস্থা কি হয়েছিলো তখন? তারা কি পারবে কোনো পুরুষকে সহজে মেনে নিতে আর নেওয়া কি উচিত ? সামনে বাবা দিবস। সব ছেলে - মেয়েরা নিজের বাবাকে নিয়ে উপহার দিবে, মজার মজার ঘটনা শেয়ার করবে কিন্ত এই ভিক্টিম মেয়েগুলো !!!! কি পরিমান ঘৃণা ওদের চোখে থাকে যখন কেউ ওদের সামনে বাবা নামটা উচ্চারণ করে , কেউ কি ভাবতে পারবেন ?

কোনো বাবা যখন একবার ধর্ষকের খাতায় নাম লিখিয়েই ফেলে তখন তাকে আর ধর্ষক বাবা বলা উচিত না ? কারণ ধর্ষক তো ধর্ষকই, সে কখনো বাবা, চাচা, মামা ইত্যাদি হয় না।  তার পরিচয় একটাই সে ধর্ষক , ধর্ষক এবং ধর্ষক।
 

 

 

মতামত বিভাগের আরো খবর
নারীরা,মনের দাসত্ব থেকে আপনারা কবে বের হবেন?

নারীরা,মনের দাসত্ব থেকে আপনারা কবে বের হবেন?

আন্তর্জাতিক শিক্ষা দিবস ও আমাদের শিক্ষা ব্যবস্থা

আন্তর্জাতিক শিক্ষা দিবস ও আমাদের শিক্ষা ব্যবস্থা

সুচন্দার কষ্টে আমরাও সমব্যথী

সুচন্দার কষ্টে আমরাও সমব্যথী

প্রিন্টমিডিয়ার অন্তর-বাহির সংকট

প্রিন্টমিডিয়ার অন্তর-বাহির সংকট

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানো দরকার যেসব কারণে

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানো দরকার যেসব কারণে

সিলেটের শীর্ষ শিল্প উদ্যোক্তাদের নিয়ে একটি ব্যতিক্রমী উদ্যোগ

সিলেটের শীর্ষ শিল্প উদ্যোক্তাদের নিয়ে একটি ব্যতিক্রমী উদ্যোগ