ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পরীক্ষা শুরুর দেড় ঘণ্টা আগে তা ফাঁস করতো অধ্যক্ষ


গো নিউজ২৪ প্রকাশিত: মার্চ ২৮, ২০১৭, ০২:৪২ পিএম আপডেট: মার্চ ২৮, ২০১৭, ০৩:৪১ পিএম
পরীক্ষা শুরুর দেড় ঘণ্টা আগে তা ফাঁস করতো অধ্যক্ষ

পরিক্ষার কেন্দ্রে প্রশ্নপত্র আসার পর পরিক্ষা শুরু হওয়ার দেড় ঘণ্টা আগে গ্রেফতারকৃত কলেজের প্রিন্সিপাল তা ফাঁস করতো বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে সকাল সাড়ে ১১টার দিকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আব্দুল বাতেন বলেন,‘ গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রিন্সিপাল মোজাফ্ফর তার সেন্টারে প্রশ্নপত্র আসার পর পরীক্ষা শুরু হওয়ার দেড় ঘণ্টা আগে তা গণিত শিক্ষকের কাছে পাঠিয়ে দিত। পরে সে খুব দ্রুত তা সমাধান করে দিত। সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজের গণিত শিক্ষকও এ কাজ করতো। সে ম্যাথ জাহাঙ্গির নামে পরিচিত।’

তিনি বলেন,‘ প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে মোজাফ্ফর হোসেনের নেতৃত্বে অন্যান্য আসামিরা দীর্ঘদিন ধরে বিভিন্ন নামে ফেসবুক আইডি, Imo, What’s app এর মাধ্যমে বিভিন্ন পাবলিক পরীক্ষার পূর্বে ভূয়া প্রশ্নপ্রত্র অনলাইনে পোস্ট করে সাধারণ ছাত্র ছাত্রীদের নিকট হতে অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছে।

তিনি আরো বলেন,‘তাদের এধরণের কর্মকান্ড কোমলমতি ছাত্রদের মাঝে মারাত্মক প্রভাব ফেলে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করা হয়েছে।’

এর আগে, গতকাল প্রশ্নপ্রত্র ফাঁসের অভিযোগে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার সাত রাস্তা মোড় কেন্দ্রীয় ঔষধাগার স্বাস্থ্য অধিদপ্তর এর মেইন গেইটের পাশের যাত্রী ছাউনি হতে ৯ জনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।এদের মধ্যে শিক্ষক চার জন, অফিস সহকারী এক জন ও ছাত্র চার জন।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেফতারকৃতরা হলেন, মোঃ মোজাফ্ফর হোসেন (প্রিন্সিপাল, গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজ, আশুলিয়া, ঢাকা), মোঃ হামিদুর রহমান ওরফে তুহিন (শিক্ষক, কোনিয়া কোচিং সেন্টার, টঙ্গী), মোঃ জাহাঙ্গীর আলম (গনিত শিক্ষক, সৃষ্টি সেন্ট্রাল স্কুল এন্ড কলেজ), মোঃ আতিকুল ইসলাম (শিক্ষক, এএম উচ্চ বিদ্যালয় ও কলেজ), মোঃ আব্দুল মজিদ (অফিস সহকারী, এএম উচ্চ বিদ্যালয় ও কলেজ), মোঃ আরিফ হোসেন আকাশ ওরফে আদু ভাই (ছাত্র), মোঃ সাইদুর রহমান (ছাত্র) , মোঃ রাকিব হোসেন (ছাত্র) ও তানভীর হোসেন (ছাত্র)।

এ সময় তাদের হতে ব্যবহৃত ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইটের একাউন্ট হতে জেএসসি/২০১৬ (বাংলা ২য় পত্র গনিত ইংরেজি কৃষি শিক্ষা,চারু ও কারু কলা), এইচএসসি/২০১৬ (উচ্চতর গণিত ১ম পত্র,রসায়ন,জীব বিজ্ঞান) এসএসসি/২০১৭ (বাংলা ২য় পত্র ইংরেজি ১ম পত্র, ইংরেজী ২য় পত্র গণিত, পদার্থ) সালের পরীক্ষার বিভিন্ন বিষয়ের ভূয়া প্রশ্নপত্র, পরীক্ষার পূর্বে প্রশ্ন ফাঁসের গুজব সম্বলিত স্ক্রীনশট এবং ০৯ টি বিভিন্ন মডেলের মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।

আইন-আদালত বিভাগের আরো খবর
জামিন পেলেন মামুনুল হক

জামিন পেলেন মামুনুল হক

৫ মিনিটের মধ্যেই জামিন পেলেন ড. ইউনূস

৫ মিনিটের মধ্যেই জামিন পেলেন ড. ইউনূস

নোবেলজয়ী  ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

নোবেলজয়ী ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

‘খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’

‘খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’

দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবীকে হাইকোর্ট

দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবীকে হাইকোর্ট

ভাইস চেয়ারম্যানসহ ১৫ বিএনপি নেতার চার বছরের কারাদণ্ড

ভাইস চেয়ারম্যানসহ ১৫ বিএনপি নেতার চার বছরের কারাদণ্ড