ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দুই সতীর্থের অনুরোধে বার্সাতেই থাকছেন নেইমার


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২৭, ২০১৭, ০৬:৫০ পিএম আপডেট: জুলাই ২৭, ২০১৭, ১২:৫০ পিএম
দুই সতীর্থের অনুরোধে বার্সাতেই থাকছেন নেইমার

ফুটবল পাড়ার গরম খবর, বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেবেন নেইমার।  একদিকে পিএসজির উচ্চমূলে দাম হাঁকানো, অন্যদিকে ন্যু ক্যাম্পের মায়া। বলা যায় বেশ দোটানায় এই ব্রাজিলীয়ান তারকা। তবে নেইমারেও কিছুটা আগ্রহী স্পেনের ক্লাবটির প্রতি। কারণ কর মামলার রশি আর কত টানবেন তিনি? তা থেকে মুক্তি পেতেই ন্যু ক্যাম্পের মায়া ছাড়তেও রাজি!

নেইমার বার্সা ছাড়বেন এই খবরে যখন সরব ফুটবল বিশ্ব। তখনই বার্সার হয়ে বল পায়ে জাদুকরি খেলা উপহার দিচ্ছেন। নেইমার শো চলছেই অনবরত।  তবে কি বার্সার মায়ার জালে বন্দী হয়ে এসব করছেন নেইমার? সেই প্রশ্নের উত্তরে বলতে হবে মোটেও না। পেশাদারিত্বের খেলায় এসব মোটেও চলে না।  

তবে নেইমারের এই নাটকের অধ্যায়ের সমাপ্তি ঘটতে যাচ্ছে। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের হস্তক্ষেপে ক্যাম্প ন্যুতেই থাকছেন তিনি। প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে তিনটি ম্যাচ খেলা নিয়ে ব্যস্ত সময় পার করছে আর্নেস্তো ভালভার্দের দল। জুভেন্টাসের বিপক্ষে জোড়া গোল করে নেইমারও বুঝিয়ে দিয়েছেন বার্সেলোনার জন্য তিনি কতটা গুরুত্বপূর্ণ। তবুও রেকর্ড ট্রান্সফার ফিতে তার পিএসজিতে যাওয়ার খবর সাড়া জাগিয়েছে পুরো ফুটবল বিশ্বেই।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখালে বছরে ৩০ মিলিয়ন ইউরো বেতন পাবেন নেইমার। এদিকে নেইমারকে দলে ভেড়াতে হলে বাই আউট ক্লজ বাবদ রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ করতে হবে পিএসজিকে। নেইমার নিজেও নাকি পিএসজিতে খেলা তার ব্রাজিলিয়ান সতীর্থদের জানিয়েছেন, আগামী মৌসুমের পিএসজিতে দেখা যাবে তাকে। এমন পরিস্থিতে নেইমারের সঙ্গে দেখা করে কথা বলেছেন বার্সেলোনায় আক্রমণভাগে তার দুই সতীর্থ ও কাছের বন্ধু মেসি ও সুয়ারেজ। 

২০১৪ সালে থেকে বার্সেলোনার আক্রমণভাগ সামলাচ্ছেন মেসি, সুয়ারেজ ও নেইমার। এই তিন তারকা ফুটবলার মিলে অসংখ্যবার ফাঁকি দিয়েছেন প্রতিপক্ষের রক্ষণভাগ। এ কারণে তাদের বোঝাপড়াটাও বেশ ভালো। কিন্তু বার্সা ছেড়ে পিএসজিতে চলে গেলে এই তিন তারকাকে আর দেখা যাবে না এক জার্সিতে। সতীর্থকে থামাতে তাই পদক্ষেপ নিয়েছেন মেসি-সুয়ারেজ।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্টস’ জানিয়েছে প্রায় এক ঘণ্টা ধরে নেইমারকে বুঝিয়েছেন মেসি-সুয়ারেজ। পত্রিকাটির দাবি, নেইমারের দেওয়া যুক্তিগুলোও শুনেছেন মেসি-সুয়ারেজ। নেইমারও খুব মন দিয়ে শুনেছেন তাদের কথা। তারা তাকে বার্সার হয়ে একত্রে নতুন চ্যালেঞ্জ লড়ার কথা বলেছেন। বার্সেলোনায় নেইমারের অপরিহার্যতাও বুঝিয়েছেন। শেষ পর্যন্ত ঘণ্টাব্যাপী দীর্ঘ আলোচনা শেষে নেইমার তাদের বলেছেন, 'আমি বার্সেলোনাতেই থাকছি।'

গত অক্টোবরে নেইমারের সঙ্গে চুক্তির মেয়াদ পাঁচ বছরের জন্য বাড়িয়েছে বার্সেলোনা। নতুন চুক্তিতে নেইমারের বাইআউট ক্লজও বাড়িয়েছে কাতালান ক্লাবটি। প্রতিভাবান নেইমারের প্রতি ইউরোপের অন্য ক্লাবগুলোর আগ্রহ কমাতেই এই বাইআউট ক্লজ বাড়িয়েছিল তারা। কিন্তু ব্রাজিলিয়ান সেনসেশনকে দলে পেতে আকাশচুম্বী ১৯৫ মিলিয়ন পাউন্ড বাইআউট ক্লজ খরচ করতেও প্রস্তুত ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

এরপর গুঞ্জন উঠে, পিএসজির দেয়া আকর্ষনীয় প্রস্তাব নাকি গ্রহণ করেছেন ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার। যদিও এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বার্সা সভাপতি জোসেফ বার্তামেউ ও বার্সেলোনার তারকা ডিফেন্ডার জেরার্ড পিকে। এবার মেসি-সুয়ারেজের হস্তক্ষেপে নেইমার জানিয়েছেন ক্যাম্প ন্যুতেই থাকছেন তিনি। তবুও নেইমারের মুখেই প্রকাশ্যে এই খবরটির অপেক্ষায় বার্সা-ভক্তরা!
গো নিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর
সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

বিপিএল থেকে সরে হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাশরাফি

বিপিএল থেকে সরে হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাশরাফি

কী রোগে ভুগছেন সাকিব, জানালো দেশের এবং বিদেশের চিকিৎসকরা

কী রোগে ভুগছেন সাকিব, জানালো দেশের এবং বিদেশের চিকিৎসকরা

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

উইজডেনের বর্ষসেরা একাদশ প্রকাশ, ভারতের জয়জয়কার

উইজডেনের বর্ষসেরা একাদশ প্রকাশ, ভারতের জয়জয়কার

১১০ রানে অলআউটের পরও দারুণ লড়াই করেই হারল বাংলাদেশ

১১০ রানে অলআউটের পরও দারুণ লড়াই করেই হারল বাংলাদেশ