৪ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৮:২৮ অপরাহ্ণ

যে ৪ খাবার ত্বক উজ্জ্বল করে


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৭ শনিবার
যে ৪ খাবার ত্বক উজ্জ্বল করে

শুধু রং ফর্সাকারী ক্রিম দিয়ে ত্বক উজ্জ্বল বা স্বাস্থ্যকর হয় না। ত্বককে ভেতর থেকে ভালো রাখতে চাইলে প্রয়োজন ভালো খাবার। কিছু খাবার রয়েছে যেগুলো ত্বক উজ্জ্বল করতে সহায়ক। ত্বক উজ্জ্বল করে যে চার খাবার:

গাজর:
গাজরের মধ্যে রয়েছে ভিটামিন এ ও বেটা ক্যারোটিন। এটি কেবল চোখের জন্যই ভালো নয়, ত্বকের জন্যও ভালো। এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্টও ত্বককে ভালো রাখতে সহায়তা করবে।

গ্রিন টি:
গ্রিনটি টি খাওয়াও ত্বককে উজ্জ্বল করতে কাজ করে। এটি ব্রণের সঙ্গে লড়াই করতে। গ্রিন টিয়ের মধ্যে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। এটি ত্বকের জন্য খুবই ভালো। বিশেষজ্ঞরা বলেন, দিনে অন্তত পাঁচ কাপ গ্রিন টি খাওয়া ত্বকের জন্য উপকারী হবে। তবে যে কোনো খাবারই অতিরিক্ত ভালো নয়, তাই আপনার দেহের অবস্থা বুঝে খাওয়াই সঠিক কাজ হবে।

পালং শাক:
পালং শাকের মধ্যে রয়েছে ফোলেট। এটি ক্যানসার সৃষ্টিকারী কোষকে বাধা দেয়। এটি ত্বককেও ভালো রাখে। এক কাপ পালং শাকে থাকে ৬৫ ফোলেট। প্রতিদিন এটি খেতে পারেন।

ব্লু বেরি:
ব্লু বেরি নিয়মিত খাওয়া ত্বকের উপকার করে। এই ফলের মধ্যে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ড। এটি ক্ষতিকর ফ্রি র‍্যাডিকেলের সঙ্গে লড়াই করে, বার্ধক্যের ছাপ কমায়। এটি ত্বক উজ্জ্বল করতেও কাজ করে।

 

গো নিউজ২৪/জা আ 

ওমেন`স কর্নার বিভাগের সর্বোচ্চ পঠিত