২ পৌষ ১৪২৪, রবিবার ১৭ ডিসেম্বর ২০১৭ , ১২:৪১ পূর্বাহ্ণ

গোল করতে ভুলে গেছেন রোনালদো!


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক: আপডেট: ২০ নভেম্বর ২০১৭ সোমবার
গোল করতে ভুলে গেছেন রোনালদো!

লা লিগায় গোল খরায় ভুগছে রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের চার ম্যাচে ৬ গোল লেখা আছে পর্তুগিজ অধিনায়কের নামের পাশে। কিন্তু লা লিগায় খেলতে নামা মাত্রই যেন গোল করতে ভুলে যাচ্ছেন পাঁচবারের বিশ্ব সেরা ফুটবলার!

সোনায় মোড়ানো এক মৌসুম পার করার পর চলতি মৌসুমের শুরুর আগেও ঝলক দেখাচ্ছিলেন রোনালদো। উয়েফা সুপার কাপে সাবেক দল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দেখা মেলে চিরচেনা সিআর সেভেনকেই। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বার্সার বিপক্ষেও পেয়েছিলেন গোল।

সেই ম্যাচেই লাল কার্ড দেখার পাশাপাশি রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণের কারণে সুপার কাপের দ্বিতীয় লেগসহ পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা পান। লা লিগায় চার ম্যাচ নিষেধাজ্ঞা কাটিয়ে যখন ফিরলেন আগের মৌসুমের ফর্ম কোথায় যেন হারিয়ে গেল। লা লিগায় আট ম্যাচে কেবল একবারই বল জালে জড়াতে পেরেছেন পর্তুগিজ মহাতারকা! শেষ চার ম্যাচে গোলের খাতা পুরোই শূন্য।

গোলে শট নিতে পারা কিংবা একবারেই সুযোগ পাচ্ছেন না এমনটিও নয়। লা লিগায় আট ম্যাচে ৫০ বার গোল মুখে শট নিয়েছেন রোনালদো। কিন্তু বিধিবাম! গোল দেবতা যেন মুখই ফিরিয়ে নিয়েছেন। দুর্দান্ত ড্রিবলিং, ঝড়ের গতিতে গোলমুখে ঢুকেও ফলাফল বারবারই শূন্য!

শনিবার নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে গোলশূন্য ড্রয়ে চলতি লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার থেকে ১০ পয়েন্টে পিছিয়ে রিয়াল। সেই ম্যাচে দুটি সুবর্ণ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ সিআর সেভেন। প্রতিপক্ষের ডিফেন্ডারদের কীভাবে বোকা বানাতে হয় খেলা দেখে মনে হয়েছে সেটাও ভুলে গেছেন তিনি!

লিগ শিরোপার আশা নেই বললেই চলে। রিয়ালের এমন মেরুদণ্ডহীন খেলায় দায়টা অনেকখানিই রোনালদোর বলে মনে করেছে স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো। ক্লাব অধিনায়ক সার্জিও রামোসের সঙ্গে পর্তুগিজ অধিনায়কের শীতল সম্পর্কের বোঝা টানতে হচ্ছে রিয়ালকে- এমনটাই মনে করে মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা।

গোল খরায় এর আগেও ভুগেছেন রোনালদো। তবে, চলতি মৌসুমের মত এত দীর্ঘস্থায়ী হয়নি। সঙ্গে ক্লাব সতীর্থ ও বন্ধু করিম বেনজেমাও পুরো লা লিগায় করেছেন মাত্র এক গোল। এরপরও প্রধান কাণ্ডারি বলেই কিনা দল পথ হারালে তার দায় সেরা খেলোয়াড়কেই নিতে হয়। রোনালদোও তাই সইছেন।

অতীতেও খরায় ভুগেছেন, বিতর্কে পড়েছেন। কিন্তু সদর্পে ফিরেছেন। রিয়াল কোচ জিনেদিন জিদান আশায় আছেন এবারও ফিরবেন রোনালদো। তবে মাঠ ও মাঠের বাইরে থেকে ধেয়ে আসা একের পর এক সমালোচনা সামলে ৩২ বছর বয়সে অতীতের মত ফিরতে পারবেন কিনা সেটা নিয়ে রিয়াল ভক্তদের মাঝেও প্রশ্ন! তবে বিতর্ক সয়ে কীভাবে আগুনে ফর্মে ফিরতে হয় সেটাও যে রোনালদোর চেয়ে আর কারও ভাল জানা নেই।

গো নিউজ২৪/এসএম