১০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ১:৩৪ অপরাহ্ণ

শিমুল হত্যা: ৭ আসামির আত্মসমর্পণ


গো নিউজ২৪ | সিরাজগঞ্জ প্রতিনিধি আপডেট: ২২ আগস্ট ২০১৭ মঙ্গলবার
শিমুল হত্যা: ৭ আসামির আত্মসমর্পণ

সিরাজগঞ্জ: শাহজাদপুরের সমকাল প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত পলাতক ৭ আসামি আদালতে আত্মসমর্পণ করেছে। 

মঙ্গলবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে আসামিরা উপজেলার শাহজাদপুর আমলি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: হাসিবুল হক শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন, শাহজাদপুর উপজেলার চুনিয়াহাটির মৃত দুলালের ছেলে আবু হানিফ (৪৫), দরগাহপাড়ার মৃত আজাদ প্রমানিকের ছেলে শাহান আলী (৪৫), পুকুরপাড়ের হাজী ইসমাইল হোসেনের ছেলে হুমায়ন আহম্মেদ (৪৭) ও রামবাড়ির মৃত আবুবক্কার সিদ্দিকের ছেলে মাহবুবুল আলম আকন্দ ওরফে সোহেল (৩৬), নলুয়া গ্রামের হাজী মোকছেদ আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৪০), খাগদিয়ার গ্রামের মৃত খবির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৪৫), আন্দার কোঠাপাড়ার আব্দুল জব্বারের ছেলে আজিজুল হক আপন (৫৫)। 

গত ২রা ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরু’র পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। 

শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করলেও এজাহারভুক্ত ও ঘটনার সময়ের ভিডিও ফুটেজ থেকে সনাক্ত করে মোট ৩৬জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। অপরদিকে, ছাত্রলীগ নেতা বিজয়কে মারপিটের অভিযোগে তার চাচা এরশাদ আলী বাদী হয়ে প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন। সে মামলাও মেয়রসহ ১৮জনের বিরুদ্ধে চার্জশিট দেয়া হয়েছে। 

গোনিউজ২৪/পিআর