২৬ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ১১ ডিসেম্বর ২০১৭ , ৯:৫৮ পূর্বাহ্ণ

মুক্তি পেয়েই ভারতকে হুমকি


গো নিউজ২৪ | আর্ন্তজাতিক ডেস্ক আপডেট: ২৪ নভেম্বর ২০১৭ শুক্রবার
মুক্তি পেয়েই ভারতকে হুমকি

ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের আপত্তি সত্ত্বেও পাকিস্তানের ধর্মীয় নেতা হাফিজ সাঈদকে মুক্তির নির্দেশ দিয়েছেন দেশটির আদালত। ২০০৮ সালে মুম্বাই বোমা হামলার সঙ্গে সাঈদ জড়িত—এমন অভিযোগ রয়েছে ভারতের।   মুম্বাই হামলার বর্ষপূর্তির আগেই তাকে মুক্ত করা হয়েছে । আর মুক্ত হয়েই ভারতের বিরুদ্ধে বিষোদ্বগার করতে শুরু করে দিল এই জঙ্গি নেতা। নতুন ভিডিও বার্তায় ভারতকে নতুন বার্তা দিয়েছে হাফিজ সঈদ যা যথেষ্ট আতঙ্কের কারণ হতে পারে ভারতের জন্য।

সে জানিয়েছে, কাশ্মীরের মুক্তির জন্য সে নতুন করে লড়াই শুরু করবে। হাফিজ সইদ ভিডিওতে বলেছে, আমি কাশ্মীরের স্বাধীনতার জন্য লড়ছি। আমি আল্লাহর কাছে প্রার্থনা করি যাতে তিনি আমাকে ও আমার সম্প্রদায়কে কাশ্মীরকে স্বাধীন করতে সাহায্য করেন।

ভারতকে তোপ দেগে হাফিজের হুমকি, দিল্লি আমাকে গৃহবন্দি করে রাখতে যা সম্ভব সবকিছুই করেছিল। তবে সব চেষ্টা ব্যর্থ হয়েছে। কাশ্মীর নিয়ে লড়ছে বলেই ভারত তার পিছনে লেগে রয়েছে বলেও ভিডিও বার্তায় দাবি করেছে হাফিজ সাঈদ।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সরকার হাফিজের গৃহবন্দি অবস্থা আরও ২ মাস বাড়ানোর আবেদন করেছিল। তবে আদালত তা গ্রাহ্য করেনি। ২৬ নভেম্বরের মুম্বাই হামলার বর্ষপূর্তির আগেই তাকে মুক্তি দিয়েছে।

এই হাফিজ সাঈদের মাথার দাম ১০ মিলিয়ন ডলার বলে বেশ কয়েকবছর আগেই ঘোষণা করেছে আমেরিকা। তবে পাকিস্তান কোনওদিনই তাকে জঙ্গি হিসাবে স্বীকার করেনি। ফের নতুন করে কাশ্মীরে অশান্তি পাকানোর চেষ্টা করবে হাফিজ সঈদ, নয়া ভিডিও বার্তায় সেকথাই স্পষ্ট করেছে এই জঙ্গি নেতা।

গো নিউজ/এমআর