২ পৌষ ১৪২৪, রবিবার ১৭ ডিসেম্বর ২০১৭ , ১২:৪৯ পূর্বাহ্ণ

বিপিএলের ১০ কিপটে বোলার


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার
বিপিএলের ১০ কিপটে বোলার

বিপিএল-আইপিএল ও সিপিএলে ব্যাটসম্যানদের আধিপত্য থাকলেও কিছু বোলার ঠিকই নিজের শক্তিমত্তার গুণে থাকেন সবার নজরে। লো রেটে রান দেয়া কিংবা উইকেট শিকারে নিজেকে আলোচনায় আনেন বার বার। সে হিসেবে চলতি বিপিএলে বেশ কয়েকজন সফল বোলার রয়েছেন। তাদের অন্যতম খুলনা টাইটান্সের পেসার আবু জায়েদ ও ঢাকা ডায়নামাইটসের শহীদ আফ্রিদি। 

বিপিএলে এখন পর্যন্ত ২৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।  ম্যাচ পরিসংখ্যান বলে বিপিএলে অন্যসব সেক্টরে অধিপত্য বিদেশি খেলোয়াড়দের। কারণ এবারের বিপিএলে সর্বোচ্চ পাঁচজন করে বিদেশি খেলোয়াড় অংশ নিচ্ছেন। তাদের বেশির ভাগই তারকা। কিন্তু এতসবের মাঝেও বোলিং সেক্টরে আধিপত্য বজায় রেখেছেন দেশীয় ক্রিকেটাররা।  খুলনার আবু জায়েদ ৬ ম্যাচে ১২ উইকেট তুলে এ তালিকায় শীর্ষে রয়েছেন।  দ্বিতীয়তে পাকিস্তানি অলরাউন্ডার শহীদ খান আফ্রিদি। তিনি তুলেছেন ১১ উইকেট।

কিন্তু বিপিএলে কিপটে বোলারের তালিকায় শীর্ষে আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান।  ৬ ম্যাচে অংশ নিয়ে ২৪ ওভার করেছেন তিনি।  যাতে তার ওভার প্রতি ইকোনমি রেইট ৪.১২। অন্যদিকে এ তালিকায় দ্বিতীয়স্থানে চিটাগং ভাইকিংসের মুনাবিরা। ৪ ম্যাচে ৭ ওভার বোলিং করেছেন তিনি। যাতে তার ওভার প্রতি ইকোনমি রেইট ৪.১৭।  তৃতীয়তে রয়েছেন রস হোয়াইটলি।

দেখে নিন ১০ জনের তালিকাটি।


গোনিউজ২৪/এআর