১২ আষাঢ় ১৪২৪, রবিবার ২৫ জুন ২০১৭ , ৪:৩৫ পূর্বাহ্ণ

৭ দিনের মধ্যে ১০ হাজার নার্স নিয়োগ : স্বাস্থ্যমন্ত্রী


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৬ মঙ্গলবার
৭ দিনের মধ্যে ১০ হাজার নার্স নিয়োগ : স্বাস্থ্যমন্ত্রী

সাত দিনের মধ্যে ১০ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

মঙ্গলবার বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

 

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মেডিক্যাল অফিসার (নন ক্যাডার) পদে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের যোগদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

সম্প্রতি মেডিক্যাল অফিসার (নন ক্যাডার) পদে ৩৭৪ জনকে নিয়োগ দেওয়া হয়। অনুষ্ঠানে নিয়োগপ্রাপ্ত ৩২২ জন মেডিক্যাল অফিসার উপস্থিত ছিলেন।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সাত দিনের মধ্যে একসঙ্গে ১০ হাজার নার্স নিয়োগ দিতে যাচ্ছি। জায়গা খুঁজে পাচ্ছি না তাদের কোথায় আমি ডাকব। একটা খোলা জায়গা খুঁজে পাওয়া যাচ্ছে না। ১০ হাজার নার্স এক সঙ্গে অ্যাড্রেস করা কঠিন ব্যাপার। তবুও ঢাকায় সীমিত আকারে অনুষ্ঠান করে এ নিয়োগপত্র দেওয়ার ব্যবস্থা করব।

 

অনুষ্ঠানে উপস্থিত চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দায়িত্ব বুঝে নিয়ে কাজ শুরু করতে হবে। অভিভাবকরা মাথার ঘাম পায়ে ফেলে আপনাদের চিকিৎসক বানিয়েছেন। বিষয়টি আপনাদের মনে রাখতে হবে। যার বাবা বলেন, আমার সন্তান ডাক্তার, ইঞ্জিনিয়ার এর চেয়ে গর্বের আর কি হতে পারে! মায়ের কথা, বাবার কথা, স্বজনের কথা চিন্তা করে সবাইকে সেবা দিতে হবে। সেবার মধ্য দিয়ে বাংলাদেশের সম্মান বাড়াতে হবে।’

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম।

 

বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, অতিরিক্ত সচিব হারুন অর রশিদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মো. ওয়াহেদ হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি মাহমুদ হাসান, মহাসচিব ডা. ইকবাল আর্সলান।

 

গো নিউজ২৪/জা আ