২ কার্তিক ১৪২৪, মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭ , ১১:৩৫ পূর্বাহ্ণ

৬ কোটি ডলারে মিলবে নেইমারের মুক্তি!


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১২ আগস্ট ২০১৭ শনিবার
৬ কোটি ডলারে মিলবে নেইমারের মুক্তি!

কর ফাঁকির অভিযোগে অভিযুক্ত নয় ফুটবল বিশ্বে এমন তারকা খুঁজে পাওয়া ভার। ক’দিন পর পরই আদালতে ছুঁড়তে দেখা মেসি-নেইমারসহ অনেককেই। 

এদিকে তিন বছরেরও বেশি সময় ধরে আইনি লড়াইয়ে লড়ছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।  ব্যাপারটি কেমন জানি একগুয়েমি পর্যায়ে চলে গেছে। তাই তা থেকে একেবারে মুক্তি চাচ্ছেন তিনি। সে জন্য জরিমানা দিতেও প্রস্তুত পিএসজি তারকা। শুধু প্রস্তুত বললে ভুল হবে। কর ফাঁকির অভিযোগ থেকে মুক্তি পেতে নেইমার (১১ আগস্ট) শুক্রবার ব্রাজিলের কর কর্তৃপক্ষকে ২৫ লাখ ডলার জরিমানা দেয়ার প্রস্তাবও দিয়েছেন। নেইমারের জরিমানা দেয়ার প্রস্তাবের বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী মার্কোস নেদের।

তবে নাছোড় বান্দা ব্রাজিল কতৃপক্ষও।  ৫ কোটি ৯৪ লাখ ডলার ছাড়া কিছুতেই নেইমারকে মুক্তি দেবে না তারা। 

২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সময়ের মধ্যে নেইমার ব্রাজিল কর কর্তৃপক্ষকে বিশাল অঙ্কের কর ফাঁকি দিয়েছেন বলেই অভিযোগ করে তারা। নেইমার ঠিক কত টাকা কর ফাঁকি দিয়েছেন সেটা উল্লেখ করা হয়নি। তবে সুদ ও জরিমানা মিলিয়ে বকেয়া করের সেই অঙ্কটা এখন ৫ কোটি ৯৪ লাখে উঠেছে। এই টাকা উসুল করতে ২০১৫ সালে নেইমারের ৫ কোটি ৫৭ লাখ ডলারের সম্পত্তি বাজেয়াপ্ত করে ব্রাজিল কর কর্তৃপক্ষ। আদালতের লড়াইয়ের মাধ্যমে বাজেয়াপ্ত করা সেই সম্পত্তির কিছুটা ছুটিয়েও এনেছেন নেইমার।
গো নিউজ২৪/এআর