৯ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ১১:৫২ পূর্বাহ্ণ

৫ পদে ৫০০ জনকে নিয়োগ দেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ১০ নভেম্বর ২০১৭ শুক্রবার
৫ পদে ৫০০ জনকে নিয়োগ দেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর। বিজ্ঞপ্তি অনুযায়ী ৫ পদে মোট ৫০০ জনকে নিয়োগ দিবে প্রতিষ্ঠানটি।

পদের নাম: কম্পিউটার অপারেটর

সংখ্যা: ৯ জন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি। বিজ্ঞান বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে ২ বছরের বাস্তব অভিজ্ঞাতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। এ পদে প্রার্থীকে কম্পিউটার এ্যাপটুচেট টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন-বাতা : ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

 পদের নাম: ব্যক্তিগত সহকারী

পদসংখ্যা: এক  জন

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি/সমমান।ব্যক্তিগত সহকারী পদে আবেদনের জন্য প্রার্থীকে সরকার অনুমোদিত যে কোনো শিক্ষা বোর্ড থেকে এইচএসসি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারে কাজে দক্ষ হতে হবে। এছাড়া কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। বেতন-বাতা : ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

পদের নাম: ক্যাটালগার

পদসংখ্যা: এক জন

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি/সমমান। ক্যাটালগার পদে আবেদনের জন্য প্রার্থীকে সরকার অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে ডিপ্লোমাসহ স্নাতক বা সমমানের পাস হতে হবে। এছাড়াও তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক বা সমমানের পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীকে কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। বেতন-বাতা : ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরি

পদসংখ্যা: এক জন

শিক্ষাগত যোগ্যতা:  অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদনের জন্য প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত হতে হবে। এছাড়া কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। বেতন-বাতা : ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

পদের নাম: ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর

পদসংখ্যা: ৪৮৮ জন

শিক্ষাগত যোগ্যতা: ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদে আবেদনের জন্য প্রার্থীকে সরকার অনুমোদিত যে কোনো শিক্ষা বোর্ড থেকে এইচএসসি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। বিজ্ঞান বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। প্রার্থীকে কম্পিউটার এ্যাপটুচেট টেস্টে উত্তীর্ণ হতে হবে। বেতন-বাতা : ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

আবেদনকারীর বয়স

বিজ্ঞপ্তি অনুযায়ী ১২ অক্টোবর, ২০১৭ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদনপত্র  নিয়ম

প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.doict.gov.bd এ পাওয়া যাবে। আবেদন ফরমটি হুবুহু অনুসরণ করে শূন্যস্থান কম্পিউটার উইনিকোডের মাধ্যমে কম্পোজ করে স্বাক্ষরসহ স্ক্যান করে হার্ডকপি হাতে হাতে বা ডাক যোগে পাঠাতে হবে। সফট কপিটি ddadmin@doict.gov.bd মেইলে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট আকারের সত্যায়িত রঙিন ছবি, সব শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত অনুলিপি ও মহাপরিচালক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর, আইসিটি টাওয়ার, আগারগাঁও, ঢাকা-১২০৭-এর অনুকূলে পরীক্ষা ফি ১০০ টাকা ব্যাংক ড্রাফট বা পোস্টাল অর্ডারের মাধ্যমে জমা দিয়ে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। এছাড়াও প্রবেশপত্র প্রেরণের জন্য নাম ও ঠিকানাসহ ১৫ টাকা মূল্যের ডাকটিকিট যুক্ত ২টি ফেরত খাম দিতে হবে। খামের ওপর অবশ্যই পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে।

আবেদনপত্র আগামী ১২ নভেম্বর, ২০১৭ তারিখে মহাপরিচালক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর, আইসিটি টাওয়ার (১১তল), আগারগাঁও, ঢাকা-১২০৭ এই ঠিকানায় বিকাল ৫টার মধ্যে পৌঁছাতে হবে।

গো নিউজ২৪/এবি