১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৫৪ পূর্বাহ্ণ

২০ সোনার বারসহ ভারতীয় দুই নাগরিক আটক


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট আপডেট: ০১ ডিসেম্বর ২০১৭ শুক্রবার
২০ সোনার বারসহ ভারতীয় দুই নাগরিক আটক

বাংলাদেশ থেকে নিজ দেশে ফেরার পথে ভারতীয় দুই নাগরিক বেনাপোল চেকপোস্টে সীমান্তে ২০টি সোনার বারসহ আটক হয়েছে। বেনাপোলের কাস্টমস শুল্ক গোয়েন্দারা শুক্রবার দুপুরে তাদের আটক করে শরীর তল্লাশি করে মলদ্বারে লুকিয়ে রাখা সোনার বারগুলো উদ্ধার করে।

আটক দুইজন হলেন, ভারতের দিল্লির উত্তমনগর এলাকার মাহেন্দার বর্মার ছেলে সঞ্জিব বর্মা (৪৮) ও কলকাতার ইকবালপুরের নূরুল হকের ছেলে নসরুল হক (৩৬)।

কাস্টমস গোয়েন্দা সূত্র জানা যায়, সোনা পাচারের বিষয়ে তাদের কাছে আগে থেকে তথ্য ছিল। বেনাপোল কাস্টমস চেকপোস্ট থেকে বের হওয়ার পথে তাদের আটক করা হয়। এ সময় তারা প্রথমে অস্বীকার করলেও পরে শরীর তল্লাশি করে দুইজনের মলদ্বারের মধ্যে থেকে দুই কেজি ওজনের দশটি করে ২০টি সোনার বার পাওয়া যায়।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা  মোহাম্মদ ইদ্রিস আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের জিজ্ঞাসাবাদ ও আইনি প্রক্রিয়া শেষে সন্ধ্যায় বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

এর আগে গত বুধবার সকালে ভারতে পাচারের সময় বাংলাদেশের শরীয়তপুরের হাজি সাফদার মাতবরকান্দি এলাকার নাওডুবা জাজিরা গ্রামের ইব্রাহিম মাতব্বরের ছেলে ইলিয়াস ও  গোপালগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর খানের ছেলে মহসিন খানকে দশটি সোনার বারসহ আটক করেছিলেন কাস্টমস গোয়েন্দা সদস্যরা।

গোনিউজ২৪/কেআর