১০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ৭:০০ অপরাহ্ণ

‘২০৩০ সালে হতদরিদ্র মানুষ খুঁজে পাওয়া যাবে না’


গো নিউজ২৪ | মাগুরা প্রতিনিধি আপডেট: ১০ নভেম্বর ২০১৭ শুক্রবার
‘২০৩০ সালে হতদরিদ্র মানুষ খুঁজে পাওয়া যাবে না’

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে থাইল্যান্ড সিঙ্গাপুর এবং অষ্ট্রেলিয়ার উপরে নিয়ে যাবো। এসময় দেশে দূরবীণ দিয়েও একটি অভুক্ত, হতদরিদ্র মানুষ খুঁজে পাওয়া যাবে না। দেশে আধুনিক, জ্ঞান ভিত্তিক শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা হবে।

শুক্রবার দুপুরে শহরের নোমানী ময়দানে আয়োজিত জেলা আওয়ামী লীগের উদ্যোগে সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, সৃষ্টিকর্তাকে পেতে হলে মানুষকে ভালবাসতে হবে,মানুষকে ভালাবাসা হলো বড় রাজনীতি যা বঙ্গবন্ধু জাতির পিতা শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়েছেন। বঙ্গবন্ধু দেশের উন্নয়নের যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করছি। রক্ত দিয়ে যারা এদেশকে স্বাধীন করেছেন আমরা তাদের কাছে অনেক ঋণী, আমরা তাদের সে ঋণ শোধ করছি।

তিনি আরো বলেন, স্বাধীনতার পর দেশে যে উন্নয়ন হয়নি গত ৯ বছরে আওয়ামী লীগ সরকার সে উন্নয়ন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আগামীতে মাগুরায় রেল লাইন নির্মাণ করা হবে। তা ছাড়াও আমি সাকিব, মাশরাফি ও মুস্তাফিজকে কথা দিয়েছি তাদের জেলাতে একটি করে ক্রিকেট একাডেমী নির্মাণ করা হবে। যেখানে ছেলে-মেয়েরা ক্রিকেট খেলতে পারবে।

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মাগুরা-২ আসনের এমপি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, মাগুরা-১ আসনের এমপি মেজর জেনারেল (অবঃ) এটিএম আব্দুল ওয়াহ্হাব, সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুল লায়লা জলি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল।

অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন- সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল ফাত্তাহ, মুন্সি রেজাউল হক, আবু নাসির বাবলু, বাসুদেব কুন্ডু প্রমুখ।

গোনিউজ২৪/কেআর