১০ শ্রাবণ ১৪২৪, বুধবার ২৬ জুলাই ২০১৭ , ১২:৩৫ পূর্বাহ্ণ

হ্যাপির আত্মহত্যার পেছনে আসল কারণ কী?


গো নিউজ২৪ | স্টাফ করেসপন্ডেন্ট আপডেট: ১৫ জুলাই ২০১৭ শনিবার
হ্যাপির আত্মহত্যার পেছনে আসল কারণ কী?

ঢাকা: সম্মতি ছাড়া বিয়ে ঠিক করায় রাজধানীর শেরে বাংলা নগরের পূর্ব রাজাবাজার এলাকায় আত্মহত্যা করেছেন জেসমিন সুলতানা হ্যাপি (২৭) নামে এক তরুণী। রাত শেষে ভোরে নিজ রুমে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন ওই তরুণী।

শুক্রবার (১৪ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। শিক্ষিত ও বিবেচনাবোধ সম্পন্ন এমন একজন তরুণীর আত্মহত্যার বিষয় মানতে পারছেন না কেউই।

যে সময়ে মেয়েরা নিজের পায়ে দাঁড়িয়ে নিজের জীবনের সিদ্ধান্ত নিজেরাই নিতে পারেন সে সময়ে এমন ঘটনা বিস্ময়ের সৃষ্টি করেছে। কেউ কেউ প্রশ্ন তুলেছেন, তাহলে কি তরুণীটি অন্য কারো সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন? কাউকে কি কথা দিয়েছিলেন। যে কথা পরিবারের কারো সঙ্গে শেয়ার করতে পারছিলেন না?

তরুণীর এ আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন শেরে-বাংলা নগর থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল হালিম মিয়া।

পারিবারিক সূত্রমতে, সম্প্রতি এক ছেলের সঙ্গে পারিবারিকভাবে হ্যাপির বিয়ে ঠিক করা হয়। কিন্তু সে বিয়েতে হ্যাপির কোনো সম্মতি ছিল না। এক পর্যায়ে শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে তার নিজ রুমের ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেচিয়ে ফাঁস নেন। সকালে পরিবারের লোকজন দেখতে পেয়ে তাকে ঝুলন্ত অবস্থা থেকে নিচে নামায়। তবে তার আগেই হ্যাপির মৃত্যু হয়।

ময়নাতদন্তের জন্য হ্যাপির মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (কমেক) হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পাওয়ার পরই মৃত্যুর আসলে কারণ জানা যাবে বলে জানিয়েছেন এসআই হালিম।

গো নিউজ২৪/এন