১০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ৭:০২ অপরাহ্ণ

হিজবুল্লাহর বিরুদ্ধে ব্যবস্থা নেবে না মিশর


গো নিউজ২৪ | আন্তর্জাতিক ডেস্ক আপডেট: ০৮ নভেম্বর ২০১৭ বুধবার
হিজবুল্লাহর বিরুদ্ধে ব্যবস্থা নেবে না মিশর

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর বিরুদ্ধে কোনো রকমের ব্যবস্থা নেয়ার কথা বিবেচনা করছে না মিশর। হিজবুল্লাহর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে সৌদি আরব আহ্বান জানানো সত্ত্বেও কায়রো এ কথা জানালো।

গতকাল (মঙ্গলবার) আমেরিকার সিএনবিসি টেলিভিশন নেটওয়ার্ককে দেয়া সাক্ষাৎকারে মিশরের প্রেসিডেন্ট জেনারেল আবদেল ফাত্তাহ আস-সিসি বলেন, উত্তেজনা বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে মধ্যপ্রাচ্যের দেশগুলোর উচিত হবে স্থিতিশীলতা ধরে রাখা।

সিএনবিসি টেলিভিশনের পক্ষ থেকে সিসির কাছে জানতে চাওয়া হয় যে, হিজবুল্লাহর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সময় হয়েছে কিনা। জবাবে সিসি বলেন, "এটা ব্যবস্থা নেয়া না নেয়ার প্রশ্ন নয় বরং এ মুহূর্তে মধ্যপ্রাচ্য আরো কোনো যুদ্ধ-বিগ্রহ সহ্য করার অবস্থায় নেই; মধ্যপ্রাচ্যের অবস্থা খুবই টালমাটাল এবং স্থিতিশীলতা ভঙ্গুর অবস্থায় রয়েছে।"

লেবাননের প্রধানমন্ত্রী সাদ আল-হারিরি গত শনিবার সৌদি আরবের রাজধানী রিয়াদে গিয়ে পদত্যাগের ঘোষণা দেয়ার পর জেনারেল সিসির এই মন্তব্য এল। পদত্যাগের সময় হারিরি তার দেশে হস্তক্ষেপ করার জন্য ইরান ও হিজবুল্লাহকে দোষারোপ করেছেন। ইস্যুটিতে সৌদি আরব জড়িয়ে পড়েছে; এছাড়া দেশটি অনেক আগে থেকেই হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন বলে মনে করে।

গো নিউজ২৪/এবি