১৬ চৈত্র ১৪২৩, বৃহস্পতিবার ৩০ মার্চ ২০১৭ , ১০:৪২ অপরাহ্ণ

১২ বছর ধরে কঠিন রোগে ভুগছেন সালমান


গো নিউজ২৪ আপডেট: ০১ আগস্ট ২০১৬ সোমবার
১২ বছর ধরে কঠিন রোগে ভুগছেন সালমান

 

বলিউড অভিনেতা সালমান খান সুঠাম দেহের অধিকারী। সিক্স প্যাক, সুগঠিত বাইসেপ, পেশিবহুল কাঁধ— সব মিলিয়ে আকর্ষণীয় পুরুষ তিনি। কিন্তু  গত ১২ বছর ধরে ট্রাইজেমিনাল নিউরালজিয়া রোগে ভুগছেন এই তারকা অভিনেতা। 

 

এটি একটি স্নায়ুঘটিত রোগ।  ট্রাইজেমিনাল নার্ভের কাজ হলো মুখমণ্ডল থেকে মস্তিষ্কে সংবেদন সরবরাহ করা। ট্রাইজেমিনাল নিউরালজিয়া এমন একটি অসুখ যার প্রধান উপসর্গ মুখমণ্ডলে ব্যথা করা। এই ব্যথা অনেক সময়ে অসহ্য আকার ধারণ করে। খাবার চিবানো, কথা বলা বা দাঁত ব্রাশ করার মতো কাজের সময় এ ব্যথা বেড়ে যায়।

 

এ প্রসঙ্গে সালমান ভারতীয় সংবামাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘যত দিন যাচ্ছে, আমার কথা ততই জড়িয়ে যাচ্ছে, স্পষ্ট উচ্চারণে অসুবিধা হচ্ছে।  অনেকে ভাবেন,  অতিরিক্ত মদ্যপানের কারণে বোধহয় এমনটা হয়। তাদের জানিয়ে রাখি- মদ আমি খাই না। আমার কথা জড়িয়ে যায় এই বিশ্রী রোগের কারণে।’

 

২০-৬০ বছরের মধ্যবর্তী বয়সের মানুষ এই রোগে বেশি আক্রান্ত হয়ে থাকেন। সালমানের শরীরে যখন এই রোগের উপসর্গ দেখা দেয় তখন তার বয়স ৪০ এর কাছাকাছি ছিল। এই অসুখের কারণে মাঝেমধ্যে মুখে অসহ্য ব্যথা অনুভব করেন।

 

প্রথম যখন এই রোগটি দেখা দেয় তখন সালমান যতটা কষ্ট পেতেন সময়ের সঙ্গে সেই কষ্ট বেড়েই চলেছে। আর চিকিৎসার জন্য প্রায়ই আমেরিকার লস অ্যাঞ্জেলেসে যেতে হয় সালমানকে। একাধারে কাজ করলেও অসুস্থ বোধ করেন তিনি। তাই শুটিংয়ের ফাঁকে দিন কয়েক করে বিরতি নিয়ে শুটিংয়ে ফিরেন এই অভিনেতা।

 

আরও পড়তে পারেন

‘এই সিনেমায় যৌনতা খুব গুরত্বপূর্ণ’

`মন-শরীর যেটা চেয়েছে, সেটাই করেছি`

 জেনে নিন কিডনি ভালো রাখার সহজ ৭ উপায়

 হঠাৎ স্ট্রোক করলে করণীয় কী?

গো নিউজ ২৪/ এস কে